বড় খবর

খেলোয়াড়ের স্ত্রীকে এখানে অপয়া ভাবা হয়, ইউটিউবে বিস্ফোরণ সানিয়ার

“স্টার্কের সেই ঘটনাটা বেশ মজার। কারণ আমি আর অনুষ্কা এই বিষয়টা খুব ভাল রিলেট করতে পারি।”

উপমহাদেশের সংস্কৃতিকেই এবার কাঠগড়ায় তুললেন সানিয়া মির্জা। স্বামীদের ব্যর্থতার জন্য স্ত্রীদের দায়ী করা উপমহাদেশের সাংস্কৃতিক প্রবণতা। এমনটাই জানিয়ে দিলেন টেনিসের গ্ল্যামার গার্ল। স্মৃতি মান্ধানা এবং জেমিমা রডরিগেজের সঙ্গে ইউটিউব লাইভ সেশনে এসে সানিয়া বলেই দিলেন অনুষ্কা শর্মা এবং তিনি এই বিষয়টা ভালো করেই উপলব্ধি করেন।

ইউটিউবের এই লাইভ শো ‘ডাবল ট্রাবল’ এ সানিয়া জানান, “যখনই স্বামীরা পারফর্ম করে তখন ওদের কৃতিত্ব। আর ব্যর্থ হলেই তার দায় আমাদের। জানি না কেন এরকম সবাই ভাবে।”

মার্চে মহিলাদের টি টোয়েন্টি বিশ্বকাপের সময় জাতীয় দলের ম্যাচ ছেড়ে স্ত্রী এলসে হিলির খেলা দেখতে হাজির হয়ে গিয়েছিলেন। তারপরেই ‘জরু কা গুলাম’ টুইট করেন সানিয়া। তিনি লিখেছিলেন, উপমহাদেশে স্টার্কের মত কেউ এমন করলে নির্ঘাত তাকে ‘জরু কা গুলাম’ বলে দেগে দেওয়া হত। সেই প্রসঙ্গে বলতে গিয়েই সানিয়া জানান, “স্টার্কের সেই ঘটনাটা বেশ মজার। কারণ আমি আর অনুষ্কা এই বিষয়টা খুব ভাল রিলেট করতে পারি।”

এরপরে সানিয়া আরো জানিয়েছেন, “আমরা হয়ত অনেক হালকা ভাবে কথা বলছি। তবে ঘটনার গভীরতা অনেক বেশি। মহিলাদের সবসময় শক্তি নয়, পথভ্রষ্ট হওয়ার কারণ হিসেবে তুলে ধরা হয়। এটা একটা সাংস্কৃতিক ইস্যু। এটার সঙ্গেই আমরা লড়াই করে চলেছি। তোমাদের গার্লফ্রেন্ড, স্ত্রী আছে! তাহলে তো ওই ক্রিকেটার বখে যাবে, কারণ একসঙ্গে ডিনার করতে যায় ওঁরা।”

সানিয়ার আরো সংযোজন, “যখন স্টার্ক স্ত্রীর খেলা দেখতে গেল, সবাই ওঁকে প্রশংসা করছিল। আমি খালি স্টার্কের জায়গায় শোয়েবের কথা ভাবছিলাম। সেটা হলে পুরো বিষয়টি উল্টো হয়ে যেত। ওকে হয়ত বলা হত পুরো জরু কা গুলাম! অনুষ্কার সঙ্গে আমার এই নিয়ে একদিন দীর্ঘ আলোচনা হয়েছিল, আমরা ভাবছিলাম, সেকি, এমনটাও হতে পারে!”

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wives are blamed for husbands failure sania mirza

Next Story
লকডাউনে সুস্থ থাকতে অনলাইনে ক্যারাটে, শেখাবেন প্রেমজিৎ সিং
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com