২০২২ বার্মিংহ্য়াম কমনওয়েলথে যুক্ত হল মহিলাদের ক্রিকেট

অবশেষে কমনওয়েলথ গেমসে ক্রিকেট ফিরছে। ১৯৯৮ সালের পর এই প্রথম। আসন্ন ২০২২ বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমসে অর্ন্তভুক্ত করা হল মহিলাদের টিটোয়েন্টি।

By: Published: Aug 13, 2019, 4:56:57 PM

অবশেষে কমনওয়েলথ গেমসে ক্রিকেট ফিরছে। ১৯৯৮ সালের পর এই প্রথম। আসন্ন ২০২২ বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমসে অর্ন্তভুক্ত করা হল মহিলাদের টিটোয়েন্টি। মঙ্গলবার এমনটাই জানিয়েছে কমনওয়েলথ গেমস ফেডারেশন (সিজিএফ) ও আইসিসি।

 

এর আগে ৯৮ কমনওয়েলথে মাত্র একবারই ক্রিকেট রাখা হয়েছিল। সেবার কুয়ালা লামপুরে পুরুষ ক্রিকেট দল অংশ নিয়েছিল। দক্ষিণ আফ্রিকা জিতেছিল। ২০২২-এর ২৭ জুলাই থেকে ৭ অগাস্ট পর্যন্ত কমনওয়েলথ চলবে। আটটি আন্তর্জাতিক ক্রিকেট খেলিয়ে দেশ অংশ নেবে।


সিজিএফ-এর প্রেসিডেন্ট ডেম লুসি মার্টিন জানিয়েছেন,”এটা একটা ঐতিহাসিক দিন। কমনওয়েলথে ক্রিকেট ফিরল। অত্য়ন্ত আনন্দের সঙ্গেই স্বাগত জানাচ্ছি।” একই সুরে গলা মিলিয়েছেন বাইশ গজের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আইসিসি-র চিফ এক্সিকিউটিভ মানু শনে বলছেন, “মহিলা ক্রিকেট ও বিশ্ব ক্রিকেট কমিউনিটির কাছে এটা ঐতিহাসকি মুহূর্ত। আমরা এর সমর্থন করছি।”

আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসেবে মোটরস্পোর্টসে বিশ্বখেতাব জিতলেন ঐশ্বর্য পিসাই

প্রতিটি ক্রিকেট ম্য়াচই হবে এজবাস্টন ক্রিকেট গ্রাউন্ডে। সদ্য়সমাপ্ত বিশ্বকাপের একাধিক ম্য়াচ এখানে হয়েছে। এই মাঠেই অস্ট্রেলিয়াকে হারিয়ে ইংল্য়ান্ড সেমিফাইনাল জেতে। গত নভেম্বরে বার্মিংহ্য়ামে কমনওয়েলথ গেমস ফেডারেশনের সঙ্গে বৈঠকে বসেছিল আইসিসি ও  ইংল্য়ান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। তখনই মহিলা ক্রিকেট অন্তর্ভুক্ত করার জন্য় দরপত্র জমা দেওয়া হয়। আইসিসি-র নিয়ম মেনেই ম্য়াচ অনুষ্ঠিত করা হবে। তারাই ম্য়াচ অফিসিয়াল নিয়োগ করবে।

Read full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook


Title: Women’s T20 Cricket has been confirmed for inclusion at the Birmingham 2022 Commonwea২০২২ বার্মিংহ্য়াম কমনওয়েলথে যুক্ত হল মহিলাদের ক্রিকেটlth Games:

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement