scorecardresearch

বড় খবর

টিম ইন্ডিয়ায় অতীত ঋদ্ধিমান, বাংলার তারকা নিজেকে সরালেন রঞ্জি থেকেও

ঋদ্ধিমান সাহাকে বাংলার রঞ্জি ট্রফির দলে রাখা হয়নি। পরে জানা যায় ব্যক্তিগত কারণে তিনি নিজেকে সরিয়ে নিয়েছেন।

টিম ইন্ডিয়ায় অতীত ঋদ্ধিমান, বাংলার তারকা নিজেকে সরালেন রঞ্জি থেকেও

জাতীয় দলের জার্সিতে হয়ত টেস্টে আর দেখা যাবে না ঋদ্ধিমান সাহাকে। আসন্ন রঞ্জি ট্রফিতে বাংলার হয়েও অংশ নিচ্ছেন না তিনি। তাঁকে নাকি সরাসরি টিম ইন্ডিয়ার ম্যানেজমেন্টের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, মার্চের ৪ তারিখ থেকে শুরু হতে চলা শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে দুই টেস্টের সিরিজে তাঁকে রাখা হবে না।

টিম ইন্ডিয়া তরুণ রক্ত চাইছে। ঋষভ পন্থের সঙ্গে ব্যাক আপ হিসাবে তাঁদের ভাবনায় কেএস ভরত। তাই দলের পক্ষ থেকে ঋদ্ধিমানকে জানিয়ে দেওয়া হয়েছে, ভবিষ্যতের কথা ভেবে তাঁকে আপাতত অতীতের খাতায় ফেলে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: KKR এখন অতীত! নক্ষত্রখচিত IPL চ্যাম্পিয়ন এই দলের জার্সিতে খেলতে চান কার্তিক

বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা-কে জানিয়ে দিয়েছেন, “টিম ম্যানেজমেন্টের শক্তিশালী অংশ ঋদ্ধিমানকে জানিয়ে দিয়েছে, তাঁরা ভবিষ্যতের দিকে তাকাতে চাইছেন। ঋষভ পন্থের সঙ্গে নতুন ব্যাক আপ খুঁজছেন তাঁরা। সাফ জানিয়ে দেওয়া হয়েছে, শ্রীলঙ্কা সফরের জন্য ওঁকে আর স্কোয়াডে রাখা হবে না। সিনিয়র দলের জন্য ভরতকে ভাবা হচ্ছে।”

“হয়ত ও এই কারণেই সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া এবং যুগ্ম সচিব স্নেহাশিষ গঙ্গোপাধ্যায়কে জানিয়ে দিয়েছে, রঞ্জি ট্রফিতে ব্যক্তিগত কারণে ও অংশ নেবে না। এই কারণেই বাংলার নির্বাচকরা ওঁকে স্কোয়াডে রাখেনি। ও নিজেকে সরিয়ে নিয়েছে।”

মঙ্গলবার বাংলার নির্বাচক কমিটির প্রধান শুভময় দাসের নেতৃত্বে নির্বাচন কমিটি ২২ জনের স্কোয়াড ঘোষণা করে। দলে উইকেটকিপার হিসাবে অভিষেক পোড়েল এবং সাকির হাবিব গান্ধীকে রাখা হয়েছে। তবে ঋদ্ধিমানের নাম না থাকায় ক্রিকেট মহলে চাঞ্চল্য তৈরি হয়।

আরও পড়ুন: মুম্বই ইন্ডিয়ান্সে সতীর্থ, তবু সূর্যকুমারকে স্লেজ করলেন পোলার্ড! ম্যাচের শেষে প্রকাশ্যে ঘটনা

বাংলার টিম ম্যানেজমেন্টের এক সূত্র জানিয়েছেন, “নির্বাচনী মিটিংয়ে শুভময় দাস সচিব এবং মিটিংয়ের আহ্বায়ক স্নেহাশিষ গঙ্গোপাধ্যায় এবং প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়াকে জিজ্ঞাসা করেন ঋদ্ধিমানকে পাওয়া যাবে কিনা, ওঁরাই এরপরে জানান, ঋদ্ধিমান জানিয়ে দিয়েছেন, চলতি মরশুমে ওঁকে রঞ্জিতে পাওয়া যাবে না। এটা অদ্ভুত ছিল।”

জানা যাচ্ছে, জাতীয় দলের অংশ হওয়া সত্ত্বেও ঋদ্ধিমান রঞ্জির প্রাক মরশুম ক্যাম্পেও হাজির ছিলেন না।

বাংলা ক্রিকেটের সেই সোর্স জানিয়েছেন, “জাতীয় দলের তরফে বাদ পড়ার খবর জানার পর ৪০ টেস্ট খেলা ঋদ্ধিমান কীভাবে আর রঞ্জি ট্রফির জন্য নিজেকে মোটিভেট করবেন? ও হয়ত ভিতরে ভিতরে মুষড়ে পড়েছে। তবে ৩৭ বছর বয়সে টিম ম্যানেজমেন্ট পন্থের ব্যাক আপ হিসাবে তাঁকে ভবিষ্যতের জন্য চাইছে না।”

টিম ইন্ডিয়ার হয়ে ৪০ টেস্ট খেলে ঋদ্ধিমান সাহা ৩টে শতরান সহ ১৩৫৩ রান করেছেন। গড় ৩০-এরও কম। উইকেটের পিছনে ১০৪ শিকার (৯২ ক্যাচ, ১২ স্ট্যাম্পিং) তাঁর।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wriddhiman saha not part of bengal ranji trophy was told not required for test mtaches