scorecardresearch

বাংলা ছেড়ে কোন রাজ্যের হয়ে খেলবেন ঋদ্ধিমান, শনিবার বিদায়ের দিনেই এল বড় আপডেট

সিএবির থেকে শনিবারই এনওসি পেয়ে গেলেন ঋদ্ধিমান সাহা। এবার তাঁকে দেখা যাবে নতুন দলে।

গত কয়েক মরশুম ধরেই ঋদ্ধিমান সাহা বিতর্কের অন্য নাম হয়ে দাঁড়িয়েছেন। বিশেষ করে তিনি যখন জানিয়েই দিয়েছেন প্ৰথম শ্রেণির ক্রিকেটে বাংলার হয়ে আর খেলবেন না তিনি। সিএবির শীর্ষ কর্তা দেবব্রত সরকার ঋদ্ধিমানের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন। তাতেই প্রবল অসম্মানিত বোধ করেন জাতীয় দলের একসময়ের তারকা উইকেটকিপার ব্যাটসম্যান।

বাংলা ছাড়ার ঘোষণার পরেই ঋদ্ধিমান ঘরোয়া ক্রিকেটে খেলার জন্য নতুন দল খুঁজছিলেন। শনিবার সরকারিভাবে ঋদ্ধিমানের সঙ্গে গাঁটছড়া ছিন্ন হয়ে গেল বাংলার। সিএবির তরফে এনওসি শংসাপত্র পেয়ে গেলেন তারকা।

এর মধ্যেই ক্রিকবাজের প্রতিবেদন অনুযায়ী, ঋদ্ধিমানের পরবর্তী দল হতে চলেছে ত্রিপুরা। জানা গিয়েছে, গুজরাট এবং বরোদা ক্রিকেট সংস্থার সঙ্গেও কথাবার্তা চালাচ্ছিলেন ঋদ্ধি। তবে ত্রিপুরা শেষ পর্যন্ত তারকাকে নিজেদের দল নিতে সমর্থ হল। জানা গিয়েছে, ক্রিকেটার হওয়ার সঙ্গে মেন্টরের ভূমিকাও পালন করবেন তিনি।

আরও পড়ুন: ১ ওভার ৩৫ রান! বিধ্বংসী বুমরার ব্যাটে ধসে গেল লারার কীর্তিও, লজ্জার রেকর্ডে ব্রড

সিএবির তরফে শনিবার সরকারি বিবৃতিতে ঋদ্ধিমানকে ধন্যবাদ জানানো হয়েছে বাংলার ক্রিকেটে অবদানের জন্য। “ঋদ্ধিমান সাহা সিএবি এসেছিলেন। প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়ার কাছে এনওসি শংসাপত্রের আবেদন করেছিলেন। সিএবি সেইমত সাহাকে নতুন রাজ্য দলের হয়ে খেলার জন্য এনওসি দিয়ে দিয়েছে। ভবিষ্যতের জন্য ঋদ্ধিমানের জন্য শুভকামনা রইল।” বলা হয়েছে সিএবির বিবৃতিতে।

প্ৰথম শ্রেণির ক্রিকেটে ঋদ্ধিমান ১২২ ম্যাচ খেলেছেন। ৪২ গড়ে ৬৪২৩ রান করেছেন তারকা এই উইকেটকিপার ব্যাটসম্যান। ১৩টি শতরানের পাশাপাশি ৩৮টি অর্ধশতরানও করেছেন। ব্যক্তিগত সর্বোচ্চ স্কোর ২০৩।

জাতীয় দলের হয়ে ঋদ্ধিমান ৪০ টেস্টে ১৩৫৩ রান করেছেন। তিনটে সেঞ্চুরি সমেত ছয়টা হাফসেঞ্চুরি রয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। ধোনির অবসরের পর টেস্ট দলে তিনি ফার্স্ট চয়েস উইকেটকিপার হয়ে উঠেছিলেন। তবে ঋষভ পন্থের উল্কাগতির উত্থান ঋদ্ধিকে ছিটকে দেয় জাতীয় দলের বৃত্ত থেকে।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wriddhiman saha set to play for tripura after parting ways with cab noc bengal team