বোর্ডের সঙ্গে ব্যক্তিগত কথাবার্তা প্রকাশ্যে কেন! ঋদ্ধিকে এবার বিঁধলেন সৌরভের দাদা স্নেহাশিস

ঋদ্ধিমান ধুন্ধুমার ফেলে দিয়েছেন প্রকাশ্যে সৌরভের বিরুদ্ধে বিবৃতি দিয়ে। এবার সেই ইস্যুতে মুখ খুললেন স্নেহাশিস গঙ্গোপাধ্যায়।

বোর্ড নির্বাচকদের সঙ্গে ব্যক্তিগত স্তরের কথাবার্তা প্রকাশ করা মোটেই উচিত হয়নি ঋদ্ধিমানের। জাতীয় দল থেকে বাদ পড়ার পর বিষ্ফোরক সমস্ত বিবৃতি দিয়ে চলেছেন ঋদ্ধিমান সাহা। কখনও সৌরভ, কখনও আবার কোচ দ্রাবিড় বা নির্বাচক কমিটির চেয়ারম্যান চেতন শর্মা- ঋদ্ধির নিশানায় উঠে এসেছেন একের পর এক মহারথী।

তবে তা করা উচিত হয়নি। এমনটাই জানিয়ে দিচ্ছেন, বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাদা স্নেহাশিস। যিনি আবার সিএবি-র অন্যতম শীর্ষস্থানীয় কর্তাও।

আরও পড়ুন: কথা দিয়েও রাখেনি দাদি, সৌরভের বিরুদ্ধে বিস্ফোরক বাদ পড়া ঋদ্ধিমান

রবিবার সাংবাদিকদের স্নেহাশিস জানিয়ে দিয়েছেন, “এটা পুরোটাই আমার ব্যক্তিগত মতামত। তবে ঋদ্ধিমানের সঙ্গে বোর্ড বা নির্বাচকদের যা কথোপকথন হয়েছে তা একান্তই ব্যক্তিগত। তা প্রকাশ্যে হয়ত ওঁর বলা উচিত হয়নি। ওঁর বরং রঞ্জিতে খেলা উচিত ছিল। ব্যক্তিগত কারণের কথা জানিয়েছে ও। আমরাও সেটা সম্মান করি। তবে ওঁর জন্য দরজা সবসময়েই খোলা। যে কোনও সময়ে ও দলে যোগ দিতে পারে।”

আরও পড়ুন: সাংবাদিকের গলায় হুমকির সুর! সাহসী চ্যাট ফাঁস করে তুলকালাম ঋদ্ধিমানের, দেখুন

চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচন কমিটি শ্রীলঙ্কার বিরুদ্ধে আসন্ন টেস্ট এবং টি২০ সিরিজের দল ঘোষণা করে দিয়েছে শনিবার। টি২০ দলে সেই অর্থে কোনও চমক না থাকলেও টেস্ট দল থেকে বাদ পড়েছেন অজিঙ্কা রাহানে, চেতেশ্বর পূজারা, ঋদ্ধিমান সাহা এবং ইশান্ত শর্মার মত চার সিনিয়র তারকা।

আর বাদ পড়ার পরেই বিষ্ফোরক ভঙ্গিতে জাতীয় দলের হয়ে খেলা তারকা উইকেটকিপার ব্যাটসম্যান সংবাদমাধ্যমে বলে দিয়েছেন, “নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘাড়ে ব্যথা নিয়ে ৬১ করে দিলাম। সেই জন্যই হারা-জেতার ম্যাচে আমরা জয়ের জায়গায় চলে যায় দল। সেখানে দাদিও আমাকে জানিয়েছিলেন, যতদিন আমি আছি, তোকে চিন্তা করতে হবে না। সেটা শোনার পর মানসিকভাবে উদ্বুদ্ধ হয়ে গিয়েছিলাম।”

আরও পড়ুন: অবসরের ইঙ্গিত দেন দ্রাবিড়ও! সৌরভের পরে কোচকেও তুলোধোনা বাদ পড়া ঋদ্ধিমানের

এরপরেই নাকি মোহভঙ্গ হয় তারকার। “তবে সাউথ আফ্রিকায় পুরোটাই যখন উল্টো হল, তখন শকড তো হবই। একটা সিরিজে কী এমন ঘটল যে হয় আমার বয়স বেড়ে গেল, নাহলে কী এমন হল। দাদি বলার পরেও বাদ পড়লে শকড তো হবই।”

সেইসঙ্গে ‘শুধু শ্রীলঙ্কা সিরিজের জন্যই বাইরে’ মন্তব্যও খন্ডন করেছেন তারকা। এক সাক্ষাৎকারে ঋদ্ধি জানিয়ে দিয়েছেন, “১০-১২ দিন আগে চেতন শর্মার ফোন পাই। তিনি আমাকে জিজ্ঞাসা করেন, আমি রঞ্জিতে খেলেছি কিনা। আমি জানাই, সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত নিইনি। তারপরে উনি বলে চলেন, রাহুল ভাই কী বলেছেন। আমি জিজ্ঞাসা করি, আমাকে স্রেফ শ্রীলঙ্কা সিরিজ থেকে বাইরে রাখা হবে নাকি আসন্ন ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজেও থাকব না! উনি কয়েক সেকেন্ডের জন্য থেমে আমাকে বলেন, ‘এখন থেকে তোমাকে আর বিবেচনা করা হবে না।’,”

আরও পড়ুন: চেতন শর্মা কি মিথ্যে বলছেন! ঋদ্ধির নতুন বোমায় তুলকালাম ভারতীয় ক্রিকেটে

ঋদ্ধি আরও জানিয়ে দিয়েছেন, “১০-১২ দিন আগে চেতন শর্মার ফোন পাই। তিনি আমাকে জিজ্ঞাসা করেন, আমি রঞ্জিতে খেলেছি কিনা। আমি জানাই, সেই বিষয়ে এখনও সিদ্ধান্ত নিইনি। তারপরে উনি বলে চলেন, রাহুল ভাই কী বলেছেন। আমি জিজ্ঞাসা করি, আমাকে স্রেফ শ্রীলঙ্কা সিরিজ থেকে বাইরে রাখা হবে নাকি আসন্ন ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজেও থাকব না! উনি কয়েক সেকেন্ডের জন্য থেমে আমাকে বলেন, ‘এখন থেকে তোমাকে আর বিবেচনা করা হবে না।’,” বলে দিয়েছেন ঋদ্ধিমান।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wriddhiman saha should have refrained from commenting on sourav in public says snehasish ganguly

Next Story
চেতন শর্মা কি মিথ্যে বলছেন! ঋদ্ধির নতুন বোমায় তুলকালাম ভারতীয় ক্রিকেটে