scorecardresearch

বড় খবর

পন্থের বিরুদ্ধে ‘কুচুটে’ মন্তব্য ঋদ্ধির, চরম বিতর্ক বাংলার তারকাকে ঘিরে

সিডনির পর ব্রিসবেনেও পন্থের ব্যাটে ভর করে জেতে ভারত। বিশাল রান তাড়া করতে নেমে পন্থ ১৩৮ বলে ৮৯ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

ইংল্যান্ড সফরের আগেই বিতর্ক বাঁধিয়ে বসলেন ঋদ্ধিমান সাহা। ঋষভ পন্থের সঙ্গে নিজের রেষারেষির কথা কার্যত স্বীকার করে নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচিতও হলেন। অস্ট্রেলিয়া সফরে এডিলেড টেস্টের পরেই বাদ পড়েছিলেন ঋদ্ধিমান সাহা। তারপর টানা তিন টেস্টেই খেলেছেন ঋষভ পন্থ। সিডনি এবং ব্রিসবেনে ব্যাট হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়ে নিজের যোগ্যতারও পরিচয় দিয়েছেন পন্থ।

এমন অবস্থায় ঘরের মাঠে আসন্ন ইংল্যান্ড সিরিজেও পন্থ প্রথম একাদশে খেলার দাবিদার। তবে এর মধ্যেই বিতর্ক বাধিয়েছেন বাংলার উইকেটরক্ষক ঋদ্ধিমান। তিনি টাইমস অফ ইন্ডিয়া-কে দেওয়া এক সাক্ষাৎকারে জানিয়ে দিয়েছেন, ২০১৮ সাল থেকেই তিনি তাঁর সঙ্গে পন্থের তুলনা শুনে আসছেন। পন্থের ব্যাটিং নিয়ে বিন্দুমাত্র ভাবিত নন তিনি। উইকেটের পিছনে তিনি নিজের দায়িত্ব ঠিকঠাক পালন করছেন।

আরো পড়ুন: জাতীয় দলের ক্যাপ্টেন এখন ওয়াটার বয়! অজি ক্রিকেটে চরম ‘অপমানিত’ পেইন

এর পরে তাঁর আরো সংযোজন, “ম্যাচে এমন পরিস্থিতি তৈরি হয় যেখানে সাধারণ একটা ক্যাচ মিসের ঘটনাও ম্যাচের নির্ণায়ক হয়ে দাঁড়ায়। উইকেটকিপিং সবসময়েই স্পেশালিস্টের কাজ। বিশেষ করে টেস্টে। আমার কাছে আসা প্রত্যেক ক্যাচই যে আমি তালুবন্দি করতে পারব, এমনটা দাবি করি না, তবে এটা পুরোটাই একজন স্পেশালিস্টের জায়গা। এমনটাই হওয়া উচিত।”

ব্যাট হাতে পন্থ অস্ট্রেলিয়ায় দলকে জিতিয়ে দিলেও, মেলবোর্নে বেশ কিছু ক্যাচ ফসকেছিলেন। সেদিকেই ইঙ্গিত করেছিলেন ঋদ্ধিমান। বাংলার তারকা আরো বলেন, দলের ম্যানেজমেন্ট পন্থের উপর আস্থা রাখায় পন্থ নিশ্চয় ক্যাচিং উন্নত করার জন্য পরিশ্রম করবেন। তিনি আরো বলেন, চেন্নাইয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে সুযোগ পেলে তা কাজে লাগাতে চেষ্টা করবেন।

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

https://platform.twitter.com/widgets.js

পন্থের বিষয়ে ঋদ্ধিমানের এমন মন্তব্য ভালোভাবে নেননি নেটিজেনরা। অনেকেরই মনে হয়েছে ঋষভের প্রতি ঈর্ষান্বিত হয়ে এমন বক্তব্য রেখেছেন তিনি। নেটিজেনরা পন্থকে ডিফেন্ড করেই বলেছেন, পন্থ আগামী দিনে নিশ্চয় কিপিং উন্নত করার প্রচেষ্টা জারি রাখবেন। তিনি ব্যাট হাতে নিজের কিপিংয়ের ত্রুটি অনেকটাই ঢেকে দেন। তবে ঋদ্ধিমানের ব্যাট হাতে পারফরম্যান্স মোটেই আহামরি নয়!

ইংল্যান্ড সিরিজে চেন্নাইয়ে কার ভাগ্যে শিকে ছেড়ে এখন সেটাই দেখার।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wridhhiman saha faces wrath of netizens after his comments on rishabh pant