বড় খবর

WTC ফাইনালে কেন নেই ভুবনেশ্বর, কোহলিকে একহাত নিলেন এবার গাভাসকার

WTC final 2021, India vs New Zealand: ভুবনেশ্বর কুমারের দুদিকেই বল সুইং করানোর বিরল ক্ষমতা রয়েছে।।যা ইংল্যান্ডে আদর্শ হতে পারত, বলে ধারণা অনেকেরই।

কোহলিকে খোঁচা গাভাসকারের (টুইটার)

ভুবনেশ্বর কুমারকে ইংল্যান্ডে না নিয়ে গিয়ে কি ভুল করল ভারত? সেই প্রশ্নই এবার তুলে দিলেন স্বয়ং সুনীল মনোহর গাভাসকার। সেই সঙ্গে পরোক্ষে কোহলির সিদ্ধান্তকেও একহাত নিলেন। গাভাসকার সাফ জানিয়ে দিলেন, তিনি হলে সাউদাম্পটনে অবশ্যই ভুবনেশ্বর কুমারকে নিয়ে নামতেন।

নিউজিল্যান্ড যেখানে পাঁচ সিমার নিয়ে সাউদাম্পটনে খেলছে সেখানে ভারত দল সাজিয়েছে দুই স্পিনার এবং তিন পেসারে। ভারত ২১৭ রানে আউট হয়ে যাওয়ার পরে নিউজিল্যান্ড আপাতত ব্যাটিং করছে। তবে একমাত্র মহম্মদ শামি বাদে কোনো ভারতীয় বোলারই সেভাবে নজর কাড়তে পারছেন না রোজ বোল স্টেডিয়ামে। ইশান্ত শর্মা এখনো পর্যন্ত দু-উইকেট নিলেও দাগ কাটতে ব্যর্থ। সবথেকে করুণ অবস্থা জসপ্রীত বুমরার। ইংল্যান্ডের সিমিং কন্ডিশনে একটাও উইকেট দখল করতে পারেননি। অশ্বিন এবং জাদেজা সেভাবে পিচ থেকে সহায়তা না পাওয়ায় অনেকটাই নিষ্প্রভ।

আরো পড়ুন: মাত্র দু-রানে অলআউট গোটা দল! অবিশ্বাস্য কাণ্ড ইংল্যান্ডে

এমন অবস্থায় টুইটারে ট্রেন্ডিং ভুবনেশ্বর কুমারের নাম। ক্রিকেট সার্কিটে সুইংয়ের ওস্তাদ বলে পরিচিত। দুদিকেই বল সুইং করানোর বিরল ক্ষমতা রয়েছে। ইংল্যান্ডের সিমিং কন্ডিশনে ভুবনেশ্বর ভয়ঙ্কর হয়ে উঠতে পারতেন বলেই ধারণা অনেকের। তবে তারকা ক্রিকেটারকে বাদ দিয়েই ইংল্যান্ড এবং ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ফাইনালের স্কোয়াড ঘোষণা করেছে ভারত। ভুবনেশ্বরকে যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় সারির দলের সঙ্গে সীমিত ওভারের সিরিজ খেলতে পাঠানো হচ্ছে জুলাইয়ে। তবে ভুবনেশ্বর কুমারকে স্কোয়াডে না রাখায় এবার ক্রিকেট সমর্থকরা আগেই সোচ্চার হয়েছিলেন। এবার তাতে বাড়তি মাত্রা যোগ করলেন স্বয়ং গাভাসকার।

স্টার স্পোর্টসে গাভাসকার বলে দিয়েছেন, “আমিও দুজন স্পিনার খেলাতাম। তবে আমি হলে এই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভুবনেশ্বরকে রাখতাম। ইংল্যান্ড সিরিজে না হলেও এই একটা ম্যাচে ওঁকে রাখতাম-ই।”

এরপর সানির আরো সংযোজন, “ও যদি এখানে থাকত তাহলে চতুর্থ পেসার হিসাবে ওঁকে খেলাতাম। তবে ওর ফিটনেস একটা ইস্যু হয়ে থাকতে পারে। এবার ও আইপিএলে খেললেও চোটের কবলে পড়েনি। গত আইপিএলে ও চোটের কারণেই খেলতে পারেনি। জুনে ফাইনাল ম্যাচ হওয়ায় ওঁকে রাখা উচিত ছিল।”

যাইহোক, সাউদাম্পটনে ভারত প্ৰথমে ব্যাট করে ২১৭ রানে আউট হয়ে যাওয়ার পরে নিউজিল্যান্ড শেষ আপডেট অনুযায়ী, ১৯৪/৭। মহম্মদ শামি একাই দখল করেছেন ৪ উইকেট। ইশান্ত শর্মা এবং অশ্বিনের সংগ্রহে যথাক্রমে ২ এবং ১টি উইকেট। কিউয়ি ইনিংসে একা লড়াই চালাচ্ছেন কেন উইলিয়ামসন (৩৭)।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand bhuvneshwar kumar should have been in wtc final xi opines sunil gavaskar

Next Story
নিজের শহরেই মোমের মূর্তি হয়ে যাচ্ছেন কোহলি
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com