বড় খবর

ল্যাথামকে উত্যক্ত করে শিরোনামে কোহলি! ভিডিওয় ধরা পড়ল বিরাট ‘কুকীর্তি’, দেখুন

WTC final 2021, India vs New Zealand: আক্রমণাত্মক খেলার ভঙ্গি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপেও বজায় রাখলেন কোহলি। তিনি এবার স্লেজিং করলেন কিউয়ি ওপেনার টম ল্যাথামকে।

কিউয়ি তারকাকে স্লেজিং করলেন বিরাট (টুইটার)

ক্রিকেট মহলে ভদ্রসভ্য দেশ হিসেবে পরিচিত নিউজিল্যান্ডকেও ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে ছাড় দিলেন না কোহলি। কিউয়ি ওপেনার টম ল্যাথামকে মাঠের মধ্যেই স্লেজিং করে বসলেন বিরাট কোহলি।

ফাইনালে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারত দ্বিতীয় দিনের শেষে সুবিধাজনক ১৪৩/৩ রানে খেলা শেষ করেছিল। তবে টেস্টের তৃতীয় দিনে কাইল জেমিসনের নেতৃত্বে কিউয়ি পেস আক্রমণ ২১৭ রানে ভারতকে অলআউট করে দেয়। সেই রানকে পুঁজি করে বোলিং করে কোহলি ইশান্ত শর্মা এবং জসপ্রীত বুমরাকে দিয়ে আক্রমণ শুরু করেন। তৃতীয় দিনের শেষে নিউজিল্যান্ড দুই ওপেনারকে হারিয়ে ১০১/২-এ শেষ করে। ক্রিজে রয়েছেন রস টেলর এবং অধিনায়ক কেন উইলিয়ানসন।

আরো পড়ুন: পাঠানকে জাতীয় দলে চাননি সৌরভই! বিস্ফোরক স্মৃতিচারণে হৈচৈ ফেললেন ইরফান

তবে এর মধ্যেই শিরোনামে কোহলি এবং তাঁর স্লেজিং। নিউজিল্যান্ডের ইনিংসের শুরুর দিকে কোহলিকে দেখা যায় কনওয়ের সঙ্গে ওপেন করতে নামা ল্যাথামের মনোযোগে চির ধরাতে স্লেজিংয়ের আশ্রয় নিতে। জসপ্রীত বুমরার ওভারে। বুমরার সেই ওভারে কোহলি চিৎকার করে বলতে থাকেন, “জস, ওঁর কোনো ধারণাই নেই। তুমি ওঁকে প্রায় শেষ করে দিয়েছ! তুমি ওঁকে আরো ওপরে বল করতে পারো। ও নিজেই জানে, ব্যাটে-বলে করতে পারবে না!”

ল্যাথাম অবশ্য বেশিক্ষণ টেকেননি। ওপেনিং জুটিতে ৭০ রান যোগ করার পরে অশ্বিনের বলে কোহলির হাতেই ক্যাচ তুলে বিদায় নেন তিনি। দিনের একদম শেষ ওভারে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে প্রথম হাফসেঞ্চুরিয়ন ডেভন কনওয়েকে (৫৪) আউট করেন ইশান্ত শর্মা। ভারতের থেকে নিউজিল্যান্ড এখনো ১১৬ রানে পিছিয়ে।

সোমবার একটাও বল খেলা সম্ভব হয়নি এখনো পর্যন্ত। অবিরাম বৃষ্টির কারণে লাঞ্চের আগে প্রথম সেশনের খেলা বাতিল হয়ে গেল। প্রথম দিন এভাবেই বৃষ্টিতে পুরো দিন পণ্ড হয়ে যায়। দ্বিতীয় দিনে ৬৪.৪ ওভার খেলা সম্ভব হয়েছিল। তাও মন্দ আলোর জন্য তাড়াতাড়ি খেলা শেষ করে দিতে হয়।

তবে এখন আইসিসির নজর রিজার্ভ ডে-র দিকে। নষ্ট হয়ে যাওয়া সময় রিজার্ভ ডে-তে খেলাতে বদ্ধপরিকর আইসিসি। তবে প্রাকৃতিক দুর্যোগে তা সম্ভব হবে কিনা, তা নিয়ে রীতিমতো সংশয় রয়েছে। ম্যাচ যদি ড্র অথবা টাই হয়, তাহলে ট্রফি এবং পুরস্কার অর্থ দুই দল ভাগাভাগি করে নেবে।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand virat kohli sledges kiwi opener tom latham watch video

Next Story
জিতলেই শেষ আটে মেসির আর্জেন্টিনা! প্যারাগুয়ের বিপক্ষে কোপায় কখন, কোন চ্যানেলে খেলা, জানুন
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com