বড় খবর

কোহলিরা মাঠে নামার আগেই ভেস্তে যেতে পারে WTC ফাইনাল! মাথায় হাত ক্রিকেট কর্তাদের

WTC final 2021, India vs New Zealand: সাউদাম্পটনে খারাপ আবহাওয়া শুরু হয়েছে টেস্ট শুরুর একদিন আগে অর্থাৎ ১৭ জুন থেকেই।

ইউরো, কোপার মাঝেই শুক্রবার থেকে শুরু হয়ে যাচ্ছে ধুন্ধুমার ক্রিকেট মহারণ। ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নামছে ভারত-নিউজিল্যান্ড। সাউদাম্পটনে সেই ম্যাচ ঘিরে ক্রিকেট বিশ্বে এমনিতেই উত্তেজনার পারদ ঊর্ধ্বমুখী। সমর্থকরাও নির্বিঘ্নে ম্যাচ দেখতে মুখিয়ে।

তবে সাউদাম্পটনের আবহাওয়া মোটেই সুবিধের নয়। রিজার্ভ ডে থাকলেও ম্যাচ আয়োজন নিয়ে চিন্তার ভাঁজ ক্রিকেট কর্তাদের কপালে। আসলে সামনের বেশ কিছুদিন ঝড়, ঝঞ্ঝা, বজ্রপাত সমস্ত কিছুর পূর্বাভাস রয়েছে আবহাওয়া অফিসের তরফে। বলা হচ্ছে, টেস্টের দিনগুলোয় সকালে ঝোড়ো বৃষ্টি, বজ্রপাত, আর সারাদিন ধরেই ঝিরিঝিরি বৃষ্টি হতে পারে।

আরো পড়ুন: শচীন-ধোনি-শেওয়াগকে আউট করতেন অবলীলায়! সেই পাক তারকাই এখন অস্ট্রেলিয়ায় ট্যাক্সি চালক

আবহাওয়া অফিসের পূর্বাভাসই মিলে গিয়েছে আকুওয়েদারের সঙ্গে। accuweather.com- এ আবহওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ১৯, ২০ এবং ২২ জুন বৃষ্টিপাত হওয়ার ভালোমত সম্ভবনা রয়েছে বাকি দু-দিনের তুলনায়। জুনের ১৮ এবং ২১ তারিখে বৃষ্টি না হলেও সূর্যের দেখা মিলবে না। এমনকি রিজার্ভ ডে-র দিনেও ভালোমত বৃষ্টির সম্ভবনা রয়েছে।

ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মন্টি পানেসর নিজে সংশ্লিষ্ট দিনের আবহাওয়ার পূর্বাভাসের স্ক্রিনশট শেয়ার করেছেন নিজের টুইটার একাউন্টে।

নিয়মে বলা হয়েছে, কোনো কারণে নির্দিষ্ট পাঁচদিনে নির্দিষ্ট সংখ্যক ওভার খেলা না হলে, রিজার্ভ ডে-তে খেলা গড়াবে। সেক্ষেত্রে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন ম্যাচ রেফারি। রিজার্ভ ডে-তে ৩৩০ মিনিট বা ৮৩ ওভার খেলা হবে। প্রয়োজন হলে সময় আরো এক ঘন্টা বাড়ানো হতে পারে। তবে রিজার্ভ ডে-তেও যদি খেলার ফয়সালা না হওয়ার সম্ভবনা থাকে, তাহলে পাঁচদিনের শেষে কেন উইলিয়ামসন এবং বিরাট কোহলি যুগ্ন ভাবে সহমত হলে রিজার্ভ ডে-তে খেলা থেকে বিরত থাকা হবে। সেক্ষেত্রে ভারত এবং নিউজিল্যান্ড দুই দল-ই ট্রফি ভাগাভাগি করে নেবে।

সাউদাম্পটনে খারাপ আবহাওয়া শুরু হয়েছে টেস্ট শুরুর একদিন আগে অর্থাৎ ১৭ জুন থেকেই। এই কারণে দুই দলই আউটডোর ট্রেইনিং করতে পারছে না। ঘটনা হল এমন আবহাওয়া দুই দলের প্রথম এগারো নির্বাচনেও প্রভাব ফেলবে। সুনীল গাভাসকার যেমন আবহাওয়া বিচার না করেই রবীন্দ্র জাদেজা এবং রবিচন্দ্রন অশ্বিন- দুই স্পিনার অলরাউন্ডারকে খেলানোর পক্ষপাতী। তবে দুজনের একজনক বসিয়ে টিম ম্যানেজমেন্ট অতিরিক্ত একজন পেসার নামিয়ে দিতে পারে। পিচ কিউরেটর সাইমন লি আগেই জানিয়ে দিয়েছেন পিচে গতি এবং বাউন্স থাকবে। সেই হিসাবেই একসঙ্গে বুমরা, শামি, সিরাজ এবং ইশান্ত শর্মাকে প্রথম একাদশে নামিয়ে দিতে পারেন কোহলি।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Wtc final 2021 india vs new zealand weather forecast at southampton rain thunderstorm

Next Story
হায়দরাবাদ ক্রিকেট থেকে ‘বিতাড়িত’ আজাহারউদ্দিন! অবশেষে চরম সিদ্ধান্ত নিল কাউন্সিল
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com