scorecardresearch

বড় খবর

ফাইনালে ভারতের কম্বিনেশন কী! এবার মুখ খুললেন সৌরভও

ফাইনালে ভারতের প্রথম একাদশ কী হবে, তা নিয়ে একাধিক জল্পনা চলছেই। ইংল্যান্ডের পরিবেশে চার সিমার নামানোর পক্ষে সওয়াল করছেন অনেকে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত নিজেদের সেরা ফর্মে থাকবে। এমনটাই ভবিষ্যৎবাণী করলেন বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক সাফ জানিয়ে দিচ্ছেন, দু-বছর টানা ভালো খেলার সুবাদেই ভারত ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে।

“এটা আমাদের ক্রিকেটের জন্য বড় মুহূর্ত হতে চলেছে। ধারাবাহিকভাবে নিজেদের সেরা ফর্মে খেলার জন্যই ভারত ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছে। আমি নিশ্চিত ফাইনালেও টিম ইন্ডিয়াকে সেরা ফর্মে দেখা যাবে।” চূড়ান্ত যুদ্ধে নামার আগেই সৌরভ সংবাদসংস্থা এএনআই-কে এমনটাই জানিয়ে দিয়েছেন।

আরো পড়ুন: WTC ফাইনালে ভারতের একাদশে থাকছে একাধিক চমক, জানুন কারা বাদ পড়ছেন

এর পরে তিনি আরো বলেছেন, “আমাদের টিমের ভারসাম্য দুরন্ত। অস্ট্রেলিয়া সফরেই দেখা গিয়েছে একদম শেষ পর্যন্ত ব্যাটিং করতে পারে ওরা। ওই সফরেই নিজেদের প্রমাণ করে দিয়েছে ওঁরা। টিম ইন্ডিয়ার ক্রিকেটারদের কোয়ালিটি দুর্ধর্ষ। এই স্থানে আসার জন্য গত কয়েক বছর ধরেই ওঁরা ভালো খেলে আসছে।”

কোহলি যে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চে নিজেকে প্রমাণ করতে উদগ্রীব থাকবেন, সেই বিষয়েও নিশ্চিত মহারাজ। “এটা সকলের কাছেই বড়সড় সুযোগ হতে চলেছে। বিরাট বড়মাপের ক্রিকেটার। আমি জানি এই ইভেন্ট ও স্মরণীয় করে রাখতে কতটা বদ্ধপরিকর।” বলেছেন তিনি।

ফাইনালে ভারতের প্রথম একাদশ কী হবে, তা নিয়ে একাধিক জল্পনা চলছেই। ইংল্যান্ডের পরিবেশে চার সিমার নামানোর পক্ষে সওয়াল করছেন অনেকে। তবে অনেকেই আবার তিন পেসারের সঙ্গে জাদেজা-অশ্বিনকে চাইছেন। ভারতের টিম কম্বিনেশন নিয়ে অবশ্য আগাম কোনো বার্তা দিতে নারাজ সৌরভ। চূড়ান্ত সিদ্ধান্তের ভার কোহলিকেই দিতে চাইছেন তিনি।

বলে দিয়েছেন, “কোন কম্বিনেশন নিয়ে ওঁরা দল সাজাবে, আমার কোনো ধারণা নেই। এটা টিম ম্যানেজমেন্টের কাজ। এখানে বসে পরিস্থিতি যাচাই না করে আমার পক্ষে জানানো মুশকিল। কাল সকালে পিচ এবং কন্ডিশন দেখেই ক্যাপ্টেন এবং কোচ একাদশ বাছবেন। সকালে টিভির সামনে বসেই আমরা দল জানতে পারবো। তবে জাতীয় দলে যারাই রয়েছে, তারা একার হাতে টেস্ট ম্যাচ জেতাতে সক্ষম। আশা করি ওঁরা দেশের জন্য সর্বস্ব উজাড় করে দেবে।”

ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট চ্যাম্পিয়নশিপের জয়ী দল আইসিসির তরফ থেকে পাবে ১.৬ মিলিয়ন ইউএসডি আর্থিক পুরস্কার। সঙ্গে টেস্ট চ্যাম্পিয়নশিপের স্মারকও। দু-বছর ধরে খেলা এই টুর্নামেন্টে রানার্স দল পাবে ৮ লক্ষ মার্কিন ডলার। আর এই ম্যাচের পরেই সরকারিভাবে ঘোষণা করা হবে টেস্টে ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন কোন দেশ।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Wtc final 2021 sourav ganguly assures team india will be at their best against new zealand