ক্য়ারিবিয়ান সফরে ভারতের ইয়ং ব্রিগেডে রয়েছেন কারা?

মিশন ২০২৩ বিশ্বকাপ। আগামী চার বছর ক্রিকেটের শো-পিস ইভেন্টের কথা মাথায় রেখেই দলগঠনের কথা ভাববে টিম ইন্ডিয়া। তার প্রথম ধাপ হতে চলেছে ক্য়ারিবিয়ান সফর।

By: Mumbai  Updated: July 21, 2019, 03:35:41 PM

মিশন ২০২৩ বিশ্বকাপ। আগামী চার বছর ক্রিকেটের শো-পিস ইভেন্টের কথা মাথায় রেখেই দলগঠনের কথা ভাববে টিম ইন্ডিয়া। তার প্রথম ধাপ হতে চলেছে ক্য়ারিবিয়ান সফর। ফলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ভারতীয় দলে এক ঝাঁক তরুণ ক্রিকেটার দেখা যাবে। এমনটাই প্রত্য়াশিত ছিল। বাস্তবেও এমএসকে প্রসাদের নির্বাচক কমিটি তরুণ ক্রিকেটারদের ওপরেই আস্থা রাখল।

আগামী মাস থেকে ভারত-ওয়েস্ট ইন্ডিজ দ্বি-পাক্ষিক সিরিজ শুরু হচ্ছে। তিনটি ওয়ান-ডে, তিনটি টি-২০ ও দু’টি টেস্ট খেলবে দুই দল। বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ানের মতো অভিজ্ঞ ক্রিকেটারের পাশাপাশি জায়গা করে নিয়েছেন শ্রেয়াস আয়ার, নবদীপ সাইনি, খালিল আহমেদ, মণীশ পাণ্ডে, ওয়াশিংটন সুন্দর, দীপক চাহার, রাহুল চাহার ও ঋষভ পন্থের মতো ক্রিকেটাররা। টেস্ট দলে জায়গা করে নিয়েছেন হনুমা বিহারী। খালিল, নবদীপ এবং পন্থ ওয়ান-ডের পাশাপাশি টি-২০ দলেও সুযোগ পেয়েছেন।

আরও পড়ুন: নেতা হলেন না রোহিত, কোহলিই সেই অধিনায়ক! ঘোষিত ক্যারিবিয়ান সফরের দল

সিরিজের টি-২০ ম্যাচগুলি আমেরিকার ফ্লোরিডাতে হবে। শুরু হবে ৩ অগাস্ট থেকে। সবচেয়ে বড় ব্য়াপার ভারত ২০১৯-২০২১ টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করছে এই সিরিজ দিয়েই। ২২-২৬ অগাস্ট প্রথম টেস্টটি হবে অ্যান্টিগার ভিভিয়ান রিচার্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ৩০ অগাস্ট থেকে ৩ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় ও শেষ টেস্টটি হবে জামাইকার সাবাইনা পার্কে।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Young faces of team india for west indies tour 2019

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X