scorecardresearch

বড় খবর
এক ফ্রেমে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ও কয়লা মাফিয়া, বিজেপিকে বিঁধলেন অভিষেক

যোগরাজের ‘হিন্দুরা বেইমান’ মন্তব্যের পরেই মুখ খুললেন যুবি, জন্মদিনে দিলেন হুঙ্কারও

প্রথমে এনআরআই-রা এই কৃষি বিল নিয়ে অসন্তোষ ব্যক্ত করেছিল। এবার কেন্দ্রকে ‘শিক্ষা দিতে’ ক্রীড়াবিদরা প্ৰতিবাদকারী কৃষকদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিল।

যোগরাজের ‘হিন্দুরা বেইমান’ মন্তব্যের পরেই মুখ খুললেন যুবি, জন্মদিনে দিলেন হুঙ্কারও

পিতা যোগরাজ সিং চাষীদের বিদ্রোহের মঞ্চে দাঁড়িয়ে উস্কানিমূলক হিন্দু বিদ্বেষী মন্তব্য করেছিলেন। এবার মুখ খুললেন যুবরাজ সিং-ও। তিনি সাফ জানিয়ে দিলেন, বাবার বক্তব্যের সঙ্গে তিনি মোটেই সহমত নন। তবে কৃষকদের সঙ্গে আলোচনায় বসে দ্রুত সমাধান সূত্র বের করার জন্য কেন্দ্রীয় সরকারকে আর্জিও জানান ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক।

নিজের জন্মদিনে যুবরাজ সিং একটি বিবৃতি প্ৰকাশ করেন টুইটারে। সেখানে তিনি লেখেন, “কৃষকরা।দেশের জীবনীশক্তি। শান্তিপূর্ণভাবে আলোচনার মাধ্যমে এই সমস্যার সমাধান সম্ভব। জন্মদিন হল এমন এক দিন যেদিন নিজেদের সমস্ত ইচ্ছা পূরণ করা হয়। আমার ইচ্ছা কেন্দ্রীয় সরকার এবং কৃষকদের মধ্যে দ্রুত যেন আলোচনার মাধ্যমে এই বিষয়ে নিষ্পত্তি হয়।”

আরো পড়ুন: ‘হিন্দুরা বেইমান’, হিন্দুদের জন্য বিষ ওগড়ালেন যুবির বাবা, ভিডিও দেখুন

এরপরেই তিনি পিতা যোগরাজ সিংয়ের মন্তব্য নিয়ে মুখ খোলেন। জানান, “যোগরাজ সিং যা মন্তব্য করেছেন, তাতে আমি রীতিমত দুঃখিত। আমি স্পষ্ট করে জানাতে চাই, এটা সম্পূর্ণই ওঁর ব্যক্তিগত মত। আমার ভাবনার সঙ্গে কোনোভাবেই তা মিল নেই।”

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, উস্কানিমূলক মন্তব্য করছেন যোগরাজ। তাঁকে বলতে শোনা যাচ্ছে, “শত বছর মুঘলদের গোলামি করে হিন্দুরা বিশ্বাসঘাতক হয়ে গিয়েছে।” হিন্দু এবং গুজরাটিদের একের পর এক কুরুচিকর আক্রমণ করে বসেন তিনি। এমনকি পাঞ্জাবের এক টিভি চ্যানেলে সাক্ষাৎকারের সময় কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিদের ‘শয়তান’ বলেও উল্লেখ করেন।

সোশ্যাল মিডিয়ায় এমন ধর্মবিদ্বেষী বক্তব্যের পরেই তা ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা সমস্বরে যোগরাজ সিংকে গ্রেফতারের দাবিও তুলেছে ধর্ম অবমাননার অভিযোগে। টুইটারে গত কয়েকদিন থেকেই ট্রেন্ড করছে, “এরেস্ট যোগরাজ সিং”। তারপরেই মুখ খুললেন যুবরাজ।

প্রস্তাবিত কৃষি বিল নিয়ে কেন্দ্রের মাথা ব্যথা বাড়িয়েছে পাঞ্জাবের কৃষকদের লং মার্চ, প্রতিবাদ মিছিল। দিল্লি ও হরিয়ানার মাঝে বিশাল জমায়েত করেছেন পাঞ্জাবের কৃষকরা। সংগড়ুর বর্ডারে বিশাল জমায়েত করেছে পাঞ্জাবের কৃষকরা। কেন্দ্রের উপর চাপ বাড়িয়েছেন পাঞ্জাবের ক্রীড়াবিদরাও।

প্রথমে এনআরআই-রা এই কৃষি বিল নিয়ে অসন্তোষ ব্যক্ত করেছিল। এবার কেন্দ্রকে ‘শিক্ষা দিতে’ ক্রীড়াবিদরা প্ৰতিবাদকারী কৃষকদের দিকে সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে। দিল্লি অভিমুখী কৃষকদের উপর যেভাবে অত্যাচার চালানো হয়েছে, তারই প্রতিবাদে বেশ কিছু অর্জুন ও পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ক্রীড়াবিদরা নিজেদের পুরস্কার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Yuvraj singh does not endorse fathers anti hindu remark supports farmers agitation