ভারতীয় দলে অনুশাসনের অভাব রয়েছে, রোহিতকে জানালেন যুবি

"সোশ্যাল মিডিয়া, পার্টি এসব আমরা ভাবতেই পারতাম না। কারণ আমাদের ভয় ছিল যদি কিছু ভুল করি তাহলে সিনিয়রদের থেকে বকা খেতে হতে পারে।"

By: New Delhi  Published: April 9, 2020, 6:29:36 PM

বর্তমান ভারতীয় দলে অনুশাসনের অভাব রয়েছে। রোহিত শর্মাকে সরাসরি এমন কথা জানিয়ে দিলেন যুবরাজ সিং। পাশাপশি জানালেন দলে এমন কেউ নেই যে জুনিয়রদের কাছে রোলমডেল হতে পারবে। এর কারণ সিনিয়রদের প্রতি সেই সম্মানবোধটাই নেই জুনিয়রদের। বিস্ফোরক এমন কথায় ভারতীয় ক্রিকেটে শোরগোল ফেলে দিলেন যুবি।

ইনস্টাগ্রাম চ্যাটে সম্প্রতি রোহিত শর্মা ও যুবরাজ সিং লাইভ চ্যাটে বসেছিলেন। সেখানেই রোহিত প্রাক্তন তারকাকে জিজ্ঞাসা করেন, তাঁর খেলা ভারতীয় দল এবং বর্তমান দলের ফারাক কোথায়? তারপরেই যুবি বলে দেন, “যখন আমি অথবা তুমি জাতীয় দলে এসেছিলাম তখন দলের সিনিয়ররা শৃঙ্খলায় জোর দিতেন। তখন সোশ্যাল মিডিয়া না থাকাও নজর ঘুরে যাওয়ারও সুযোগ ছিল না। অলিখিত একটা শৃঙ্খলায় মোড়া ছিল দল। সেখানে ক্রিকেটাররা অন্যের সঙ্গে কেমন ব্যবহার করবেন, মিডিয়ার সঙ্গে কী কথা বলবে তার একটা পরিমাপ ছিল। কারণ ক্রিকেটাররা ছিল দেশ ও খেলাটার প্রতিনিধি।”

এর পরেই বর্তমান ভারতীয় দলের কথা জানাতে গিয়ে বাঁ হাতি তারকা বলেন, “ভারতের হয়ে খেলার পরে নিজেদের ভাবমূর্তির বিষয়ে অনেক সচেতন হতে হবে তোমাদের। বর্তমানে তুমি (রোহিত) ও বিরাটই আছে যাঁরা তিন ফরম্যাটেই খেলছে। বাকিরা যাওয়া আসা করছে।”

সেই সঙ্গে তাঁর সংযোজন, “জাতীয় দলে খুব কম জনই আছে যাকে জুনিয়ররা সম্মান দেয়। যে কেউ যাকে খুশি বলে দেয় মুখের উপর।”

কেন নৈতিক চরিত্রের এই অবনমন তারও ব্যাখ্যা দিয়েছেন তিনি, “সোশ্যাল মিডিয়া, পার্টি এসব আমরা ভাবতেই পারতাম না। কারণ আমাদের ভয় ছিল যদি কিছু ভুল করি তাহলে সিনিয়রদের থেকে বকা খেতে হতে পারে।”

কফি উইথ করণ এ কেএল রাহুল, হার্দিক পান্ডিয়ার কুখ্যাত এপিসোডের বিষয়ে যুবির বক্তব্য, “আমাদের সময় এমন ঘটনা চিন্তাই করা যেত না। আমি যখন জাতীয় দলে খেলি তখন সবাই সিনিয়র ছিল। পীযুষ চাওলা, সুরেশ রায়নার সঙ্গে আমিই কেবল জুনিয়র ছিলাম।”

ঋষভ সম্প্রতি বারেবারেই শিরোনামে উঠে এসেছেন। তরুণ তুর্কির কথা বলতে গিয়ে যুবি জানাচ্ছেন, “ঋষভের সঙ্গে প্রায়ই কথা হয়। ও সবসময় নিশানায় থাকে। এতে ও ভীষণ হতাশ। মিডিয়ার উচিত ওর বিষয়ে নেতিবাচক লেখার আগে আরো ভাবনা চিন্তা করা। তবে জাতীয় দলের জার্সিতে খেললে মিডিয়ার নজর থাকবেই।”

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Yuvraj singh says lack of discipline in indian team

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
রাশিফল
X