scorecardresearch

বড় খবর

অনন্য রেকর্ডে ২৩ বছর আগের শ্রীনাথকে মনে করালেন চাহাল

হ্যামিলটনে কিউয়িদের সুইংয়ের দাপটে  ৯২ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। ওয়ান-ডে ফর্ম্যাটের ইতিহাসে এটাই ভারতের সপ্তম সর্বনিম্ন স্কোর। এই কিন্তু ভারতের হয়ে চাহাল নিজের ছাপ রেখেছিলেন।

অনন্য রেকর্ডে ২৩ বছর আগের শ্রীনাথকে মনে করালেন চাহাল
অনন্য রেকর্ড: ২৩ বছর আগের শ্রীনাথকে মনে করালেন চাহাল (ছবি-টুইটার)

গত বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ ওয়ান-ডে ম্যাচ খেলতে নেমেছিল ভারত। কিন্তু হ্যামিলটনের সেডান পার্কের ওই ম্যাচের কথা মনে রাখতে চাইবেন না টিম ইন্ডিয়ার কোনও খেলোয়াড়ই। এমনকি ভারতীয় দলের ফ্যানেরাও ভুলে যেতে চাইবেন সাম্প্রতিক অতীতে ভারতের নিকৃষ্টতম ব্যাটিং পারফরম্যান্সের কথা। কিন্তু এই ম্যাচেই এক অনন্য নজির গড়েছেন যুজবেন্দ্র চাহাল। রেকর্ডবুকে খোদাই করে নিয়েছেন তাঁর নাম।

হ্যামিলটনে কিউয়িদের সুইংয়ের দাপটে  ৯২ রানে অলআউট হয়ে গিয়েছিল ভারত। ওয়ান-ডে ফর্ম্যাটের ইতিহাসে এটাই ভারতের সপ্তম সর্বনিম্ন স্কোর। এই ম্যাচে পাঁচ উইকেট তুলে একাই লাইমলাইট কেড়ে নিয়েছিলেন ট্রেন্ট বোল্ট। কিন্তু ভারতের হয়ে চাহাল নিজের ছাপ রেখেছিলেন।

আরও পড়ুন: লজ্জা, ওয়ান-ডে ক্রিকেটে ভারতের সপ্তম সর্বনিম্ন স্কোর

চাহাল মনে করালেন ২৩ বছর আগের কথা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি যে, হ্যামিলটনে ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ স্কোর করেছেন এই চাহালই। ২৮ বছরের হরিয়ানার স্পিনার ৩৭ বল খেলে ১৮ রানে অপরাজিত ছিলেন। তাঁর ব্যাট থেকে এসেছিল তিনটি চার। ১৯৯৬ সালে জাভাগাল শ্রীনাথ পাকিস্তানের বিরুদ্ধে টরোন্টোতে ৪৩ রান করেছিলেন ১০ নম্বরে ব্যাট করতে নেমে। শ্রীনাথের পর চাহাল দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ব্যাটিং অর্ডারে ১০ বা তার নিচে নেমে সর্বোচ্চ রান করলেন কোনও ম্যাচে।

চাহাল যখন ব্যাট করতে নামেন তখন ভারত আট উইকেট হারিয়ে ৫৫। বিধ্বংসী বোল্টের শেষ দু’টি ডেলিভারিও সামলে নেন তিনি। কুলদীপ যাদবের সঙ্গে নবম উইকেটে ৩৫ রানের পার্টনারশিপ গড়ে তোলেন তিনি। এটাই ভারতের ইনিংসে সর্বোচ্চ রানের পার্টনারশিপ।

Stay updated with the latest news headlines and all the latest Sports news download Indian Express Bengali App.

Web Title: Yuzvendra chahal scripts unique batting record in indias 8 wicket loss against new zealand in 4th odi70602