Zidane Resigns from Real: আকস্মিক কোচের পদ থেকে ইস্তফা দিলেন জিদান!

ভাবলে অবাক হতে হয় যে, গত শনিবারই চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ছিল তাঁর হাতে। আর আজ তাঁর মুখে বিদায়ের বার্তা। এ যেন স্যান্টিয়াগো বার্নাব্যুতে মহীরূহ পতনের শব্দ শোনা যাচ্ছে।

By: Madrid  Updated: May 31, 2018, 07:52:13 PM

আকস্মিক বললেও কম বলা হবে। এমনটা কল্পনাতেও আসেনি ফুটবল বিশ্বের। রিয়াল মাদ্রিদকে টানা তৃতীয়বার চ্যাম্পিয়ন্স লিগ দেওয়া মানুষটাই কোচের পদ থেকে ইস্তফা দিয়ে দিলেন। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে এই খবরটা জানিয়ে দিলেন শেষ দু’বছরে রিয়ালেক নটি ট্রফি দেওয়া কোচ। ভাবলে অবাক হতে হয় যে, গত শনিবারই চ্যাম্পিয়ন্স লিগের ট্রফি ছিল তাঁর হাতে। আর আজ তাঁর মুখে বিদায়ের বার্তা। এ যেন স্যান্টিয়াগো বার্নাব্যুতে মহীরূহ পতনের শব্দ শোনা যাচ্ছে।

এদিন সাংবাদিকদের জিদান বললেন, “আমার মনে হয় কোচের পদ থেকে সরে আসার এটাই সঠিক সময়। এতে আমার ও ক্লাবের ভাল হবে। এটা ভীষণ অদ্ভূত একটা মুহূর্ত। কিন্তু গুরুত্বপূর্ণও বটে। সকলের কথা ভেবেই এই সিদ্ধান্তটা নিয়েছি। জয়ের রাস্তায় থাকার জন্য টিমে এবার একটা পরিবর্তন আসা দরকার। তিন বছর পর একটা নতুন আওয়াজ, একটা নতুন কাজ করার পদ্ধতি আনা প্রয়োজন। সেজন্যই আমি এই সিদ্ধান্তটা নিলাম। ক্লাবটাকে আমি ভীষণ ভালোবাসি। এখানকার প্রেসিডেন্ট আমাকে সবকিছু দিয়েছেন। একজন খেলোয়াড় হিসেবে ও কোচ হিসেবে এই ক্লাবের কাছে আমি কৃতজ্ঞ।”

২০১৬-র জানুয়ারি মাসে রাফায়েল বেনিতেজের জুতোয় পা গলান জিজু। ২০১৪ থেকেই রিয়ালের যুব দলের দায়িত্বে ছিলেন তিনি। রিয়ালের ইতিহাসে অন্যতম সফল কোচ হিসেবে তাঁর নাম লেখা থাকবে স্বর্ণাক্ষরে। রিয়ালকে তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, দুটি ক্লাব বিশ্বকাপ, দুটি উয়েফা সুপার কাপ, একটি লা লিগা ও একটি স্প্যানিশ সুপার কাপ সমেত নটি ট্রফি দেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Zidane steps down as real madrid coach

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
মমতার পাশেই অভিজিৎ
X