বড় খবর

ছেঁড়া প্যাড-গ্লাভস-বুট! জিম্বাবোয়ে দলের জন্য ভিক্ষা করছেন আন্তর্জাতিক ক্রিকেটার

জিম্বাবোয়ে জাতীয় ক্রিকেট দল বহুদিনই স্পন্সরহীন। এমন অবস্থায় তীব্র আর্থিক সঙ্কটে জিম্বাবোয়ের ক্রিকেটাররা।

জুতো ছেঁড়া, গ্লাভস, প্যাডের অবস্থাও তথৈবচ। এমন অবস্থায় জিম্বাবোয়ের জাতীয় দলের জন্য বেনজির ভাবে সোশ্যাল মিডিয়ায় স্পন্সরশিপের আর্জি জানালেন ক্রিকেটার রায়ান বার্ল। জিম্বাবোয়ের তারকা ব্যাটসম্যান রবিবারই সোশ্যাল মিডিয়ায় নিজেদের ক্রিকেট কিটের হতশ্রী দশা শেয়ার করে লিখলেন, “কোনোভাবে কি আমরা স্পন্সরশিপ পেতে পারি? যাতে প্রত্যেক সিরিজের পর আমাদের জুতো আঠা দিয়ে জুড়তে না হয়।”

ক্রিকেটের মুলস্রোত থেকে প্রায় হারিয়েই গিয়েছে জিম্বাবোয়ে। ক্রমাগত খারাপ পারফরম্যান্সের জেরে ক্রিকেট বিশ্বের তলানিতে গিয়ে ঠেকেছে জিম্বাবোয়ে। চলতি মাসেই পাকিস্তানের বিরুদ্ধে দুটো টেস্টেই ইনিংসে হার স্বীকার করেছে একসময় সাড়া ফেলে দেওয়া জিম্বাবোয়ে। আর ক্রিকেটের সূত্র মেনেই জিম্বাবোয়ে আপাতত স্পন্সরহীন।

আরো পড়ুন: সৌরভকে প্রস্তাব দিয়েছিলেন প্রয়াত ঋতুপর্ণ! সঙ্গেসঙ্গেই ‘না’ করেন মহারাজ

আর্থিক সঙ্কটে তাই সরাসরি জাতীয় দলের ক্রিকেটার সাহায্য দাবি করলেন। টুইট করে তাতে ট্যাগ করে দিলেন খেল সরঞ্জাম প্রস্তুতকারক সংস্থাকেও।

রায়ান বার্লের মন খারাপ করা টুইট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়। ক্রিকেট বিশ্বে আলোচনা হয়ে ওঠে তাঁর টুইট। তারপরেই পুমা-র তরফে সরকারিভাবে জানানো হয়, রায়ান বার্লের জন্য তাঁরা স্পন্সরশিপ করবে। উচ্ছ্বসিত হয়ে সেই কথা জানিয়ে দেন রায়ান বার্লও। পরবর্তী টুইটে তিনি জানান, “আনন্দের সঙ্গে ঘোষণা করছি পুমা ক্রিকেট দলে যোগ দিচ্ছি। গত ২৪ ঘন্টায় সমর্থকদের তরফে যে সমর্থন পেয়েছি, তার জন্যই এটা সম্ভব হল। প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ। ধন্যবাদ পুমা।

যাইহোক, রায়ান বার্ল-কে শেষবার মাঠে দেখা গিয়েছিল পাকিস্তান বনাম জিম্বাবোয়ের তৃতীয় টি২০ ম্যাচে। সেই ম্যাচে ব্যাট না করলেও বল হাতে ৪ ওভারে ৩৩ রান খরচ করেছিলেন।

২০১৭ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটে রায়ান বার্ল-এর। তারপর জাতীয় দলের জার্সিতে তিনটে টেস্ট, ১৮টি ওডিআই এবং ২৫টি টি২০ খেলেছেন। তিন ফরম্যাটে তাঁর রানসংখ্যা ৬৬০। মিডল অর্ডারে ব্যাট করার পাশাপাশি পার্টটাইম লেগস্পিন বোলিংও করেন।

ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলা এখন টেলিগ্রামে, পড়তে থাকুন

Get the latest Bengali news and Sports news here. You can also read all the Sports news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Zimbabwean cricketer ryan burl urges for cricket sponsorship with twitter post

Next Story
দিল্লি পুলিশের জালে কুস্তিগির সুশীল কুমার, হত্যার অভিযোগSushil Kumar arrested
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com