বিদায়ী ম্য়াচে বিশ্বরেকর্ড করে তাক লাগালেন জিম্বাবোয়ের হ্য়ামিলটন মাসাকজাদা

কেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে নিজের ফেয়ারওয়েল ম্য়াচে সবচেয়ে বেশি রান করার নজির গড়লেন মাসাকজাদা। এর আগে কোনও ব্য়াটসম্য়ান আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নিজের শেষ ম্য়াচে এত রান করেননি।

By: Dhaka  September 22, 2019, 12:08:54 PM

বিশ্বরেকর্ড করেই বিদায়ী ম্য়াচ স্মরণীয় করে রাখলেন জিম্বাবোয়ের হ্য়ামিলটন মাসাকজাদা। গত শুক্রবার চট্টগ্রামের জাহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আফগানিস্তানের বিরুদ্ধে ৪২ বলে ৭১ রানের ইনিংস খেলেন জিম্বাবোয়ের ক্য়াপ্টেন। ক্রিকেটের ক্ষুদ্রতম ফর্ম্যাটে নিজের ফেয়ারওয়েল ম্য়াচে সবচেয়ে বেশি রান করার নজির গড়লেন মাসাকজাদা। এর আগে কোনও ব্য়াটসম্য়ান আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে নিজের শেষ ম্য়াচে এত রান করেননি।

মাসাকজাদা এই ম্য়াচে কেরিয়ারের ১১ নম্বর টি-২০ ফিফটি করেন মাত্র ২৭ বলে। ৩৬ বছরের ক্রিকেটার চারটি চার ও পাঁচটি ছয় মেরেছেন। ব্রেন্ডন টেলরের সঙ্গে ইনিংস ওপেন করতে নেমেছিলেন তিনি। ১৩ নম্বর ওভারে মাসাকজাদাকে ফিরতে হয়েছিল। যদিও আফগানিস্তানের ১৫৫ রান তাড়া করতে নেমে সাত উইকেটে জেতে জিম্বাবোয়ে। মাসাকজাদা আউট হওয়ার পর রশিদ খান, মহম্মদ নবি ও অনান্য় আফগান খেলোয়াড়রা তাঁঁকে শুভেচ্ছা জানিয়ে যান এসে।

মাসকজাদা আন্তর্জাতিক টি-২০ ফর্ম্য়াটে সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় ১৫ নম্বরে থাকলেন। ৬৬টি ইনিংসে ১৬৬২ রান করেছেন তিনি। ২৫.৯৬-এর গড়ে ব্য়াট করে পেয়েছেন ১১টি অর্ধ-শতরান। মাসাকজাদা তাঁর কেরিয়ারে দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ টি-২০ রান (৯৩) করেছেন। হারারের এই ক্রিকেটার ৩৮টি টেস্ট ও ২০৯টি ওয়ান-ডে খেলে যথাক্রমে ২২২৩ রান ও ৫৬৩৮ রান করেছেন। ওয়ান-ডে ও টেস্ট মিলিয়ে পাঁচটি সেঞ্চুরিও হাঁকিয়েছেন তিনি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Sports News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Zimbabwes hamilton masakadza breaks all time t20i record in his last international game

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
শাহী সফরের আগেই 
X