scorecardresearch

বড় খবর

‘মিশন অ্যাকমপ্লিশড’, ২ মাসে ২০ লাখ বিক্রি রেডমি নোট সেভেন প্রো

কোম্পানি জানিয়েছে এই ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরাই একমাত্র ইউএসপি। রেডমি তার লক্ষ্যে পৌছাতে পেরেছে বলে জানিয়েছে সোশাল মিডিয়ায়।

২ মাসে একচেটিয়া বাজার করেছে রেডমি নোট সেভেন প্রো। কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, লঞ্চের পর থেকে প্রায় ২০ লাখ ফোন বিক্রি হয়েছে। এদিকে মাত্র গুটি কয়েকবার ফ্ল্যাশ সেলে ধরা দিয়েছে Redmi Note 7 ও Redmi Note 7 pro। অবশ্য সম্প্রতি ভাগ্য ভালো থাকলে দোকানেও পেয়ে যেতে পারেন ফোনটি।

কিন্তু এহেন সংখ্যা নিতান্ত গুজব বলে মনে করছেন একাংশ। তাদের বক্তব্য, ফ্ল্যাশ সেলে ২ মিনিটেই নাকি উধাও। নাগালেই পাওয়া যাচ্ছে না রেডমি নোট সেভেন সিরিজ। বলা বাহুল্য আপাতত জনপ্রিয়তার শীর্ষে রয়েছে এই সিরিজ। যা সমস্ত ফোনের বাজারকে একটু হলেও আঘাত করেছে। নামপ্রকাশে অনিচ্ছুক এক ক্রেতা জানিয়েছেন যে, এই ফোন অফলাইনে আসার খবর পাওয়ার পর থেকেই তিনি এমআই-এর একাধিক প্রেফার্ড স্টোর এবং মোবাইল বিক্রি করে এমন দোকানগুলিতে বহুবার গিয়েছেন। প্রতিবারই তিনি নিরাশ হয়েছেন। সেখান থেকে জানানো হয়েছে কবে এই ফোন মিলবে সে ব্যাপাারে তাদের কাছে কোনও ধারনা নেই। তিনি এও জানিয়েছেন যে, এই ফোনের কালোবাজারিও হয়েছে। অতিরিক্ত দুই থেকে তিন হাজার টাকা দামেও অনেক অসাধু বিক্রেতা ফোন ধরাতে চেয়েছেন। বোঝাই যাচ্ছে নোট সেভেন এবং নোট সেভেন প্রো নিয়ে একটা চূড়ান্ত ক্ষোভ জন্মেছে এমআই-এর ফ্যানেদের মনে।

 

আরও পড়ুন: শীর্ঘ্রই লঞ্চ হবে দুর্দান্ত ফিচার সহ রেডমির কিলার সিরিজ

ভারতে শাওমির অনলাইন সেলসের প্রধান রঘু রেড্ডি বলেন, “আমাদের জনপ্রিয় রেডমি নোট সিরিজ স্মার্টফোন মাইলস্টোন। নতুন রেডমি নোট সেভেন সিরিজের প্রতি এমআই ফ্যানদের ভালোবাসা, স্মার্টফোনের দুনিয়া থেকে রেডমিকে আলাদা করে। এটি আমাদের জনপ্রিয় রেডমি নোট সেভেন সিরিজ নির্মাণ বাড়ানোর জন্য আরও অনুপ্রেরণা দেয়”।

কোম্পানি জানিয়েছে, এই ফোনে ৪৮ মেগাপিক্সেল ক্যামেরাই একমাত্র ইউএসপি। রেডমি তার লক্ষ্যে পৌঁছাতে পেরেছে বলে জানিয়েছে সোশাল মিডিয়ায়।

এক ঝলকে দেখে নেওয়া যাক কী কী রয়েছে ফোনটিতে?

৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা সত্ত্বেও, দাম সাশ্রয়ী। ৩ জিবি র‌্যাম এবং ৩২ জিবি স্টোরেজ ও ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ সংস্করণে পাওয়া যাবে এই নতুন সিরিজ।

এই সিরিজে ৬.৩ ইঞ্চির ডিসপ্লে, সম্পূর্ণ এইচডি + রেজোলিউশন রয়েছে। ডিসপ্লের উজ্জ্বলতার জন্য 450 nits। ১৯.৫: ৯ ‌অ্যাসপেক্ট রেশিওর সঙ্গে ২৩৪০ x ১০৮০ পিক্সেল রেজোলিউশন রয়েছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ ও ৬৭৫ প্রসেসর চালিত ফোনটি তিনটি র‌্যাম ভার্সনে পাওয়া যাচ্ছে। ৪৮ মেগাপিক্সেল ক্যামেরার সঙ্গে ৫ মেগাপিক্সেলের কম্বিনেশন রয়েছে। একইসঙ্গে সামনে থাকছে AI ফিচার সহ ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। পাওয়া যাবে ৪০০০ mAh ব্যাটারি ব্যকআপও। Redmi Note 7 ফোনটিতে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন রয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: 2 million sale in 2 months redmi note 7 redmi not 7 pro