বড় খবর

টিকটকের অজানা ছয় দরকারি ফিচার

লক্ষ লক্ষ ব্যবহারকারীর সঙ্গে যুক্ত টিকটক। সেখানে এত তাড়াতাড়ি টিকটকের বাজার কেড়ে নেওয়া সম্ভব নয় বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

করোনা পরিস্থিতিতে টিকটক অ্যাপ নিয়ে চলছে জোর চর্চা। মূলত, চীনবিরোধী মনোভাবের কারণে, অনেক ব্যবহারকারী তথাকথিত মেড-ইন-ইন্ডিয়া টিকটক প্রতিদ্বন্দ্বী অ্যাপ্লিকেশন যেমন মিত্রঁ, রোপোসো, ইত্যাদি ব্যবহার শুরু করছেন। তবে লক্ষ লক্ষ ব্যবহারকারীর সঙ্গে যুক্ত টিকটক। সেখানে এত তাড়াতাড়ি টিকটকের বাজার কেড়ে নেওয়া সম্ভব নয় বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

টিকটকের দৈনিক কয়েক মিলিয়ন ব্যবহারকারী ভিডিও তৈরি এবং শেয়ার করে। লকডাউনের সময় এমন অনেক ব্যবহারকারী রয়েছেন যারা প্ল্যাটফর্মটিতে নতুন করে যোগ দিয়েছেন। টিকটক যে সমস্ত সাধারণ ফিচার আছে, তা বেশিরভাগ ব্যবহারকারীই জানেন তবে এমন আরও কয়েকটি বৈশিষ্ট্য রয়েছে যা সম্পর্কে অনেকেই জানেন না।

Age gate: টিকটক ১৩ বছর বা তার বেশি বয়সের ব্যবহারকারীদের প্ল্যাটফর্মে লগইন করতে এবং একটি অ্যাকাউন্ট তৈরি করার অনুমতি দেয়। অপ্রাপ্ত বয়স্ক ব্যবহারকারীরা প্ল্যাটফর্মটি ব্যবহার করবেন না তা নিশ্চিত করার জন্য এই ফিচার।

Screen time management: প্ল্যাটফর্মটি ব্যবহারকারীদের অ্যাপ্লিকেশনটিতে প্রতিদিন ৪০ মিনিট, ৬০ মিনিট, ৯০ মিনিট এবং ১২০ মিনিট ব্যয় করার জন্য অপশন দেয়। এতে দীর্ঘ সময় যাতে টিকটকে ব্যয় না করেন তাতে সুবিধা হবে। ফিচারটি পাসওয়ার্ড দ্বারা সুরক্ষিত।

Restricted mode: এটি প্ল্যাটফর্মের নাবালিকাদের সুরক্ষার জন্য ডিজাইন করা একটি কাস্টমাইজড মোড। এটি একটি অপশনাল অ্যাকাউন্ট সেটিং যা নাবালকদের জন্য উপযুক্ত নাও হতে পারে। এই ফিচারটি পাসওয়ার্ড দ্বারা-সুরক্ষিত (৩০ দিনের জন্য বৈধ) এবং মেশিন লার্নিং অ্যালগরিদম দ্বারা চালিত।

Risk warning tag: ট্যাগটি এমন ভিডিওগুলির সঙ্গে যুক্ত করা হয়েছে যাতে ঝুঁকি রয়েছে বা সমস্ত ব্যবহারকারীর পক্ষে উপযুক্ত নাও হতে পারে।

Comment filter feature: এই ফিচারটি ব্যবহারকারীদের মন্তব্য হিন্দি এবং ইংরেজিতে ভাগ করতে পারে এবং তালিকাবদ্ধ করা যায়।

Family Pairing: এই ফিচারটি টিকটকের অ্যাকাউন্টগুলিকে লিঙ্ক করতে এবং আনলিংক করতে পারে এবং পিতামাতাকে তাদের সন্তানের অ্যাকাউন্টের সুরক্ষা এবং গোপনীয়তা সেটিংস সেট করতে দেয়।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: 8 tiktok features we bet you didnt know

Next Story
বাড়ির দেওয়ালের মধ্যে পাইপ বা ইলেক্ট্রিক ওয়্যারে সমস্যা? মুশকিল আসান করবে রেডিও ইমাজিন গ্যাজেট!রেডিও ইমাজিন গ্যাজেটের সাহায্যে বাড়ির দেওয়ালের ভিতরের অবস্থা দেখতে পাবেন সহজেই।
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com