সাবধান! নজরকাড়া অফার দিচ্ছে এই ভুয়ো ফ্লিপকার্ট সাইট

অনলাইন জালিয়াতরা ফেক ওয়েবসাইট মাধ্যমে ব্যাক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে। কিছু কিছু ক্ষেত্রে টাকা হাতিয়ে নিচ্ছে এই ওয়েব সাইট।

By: Sneha Saha
Edited By: Arunima Karmakar Kolkata  January 24, 2020, 2:47:30 PM

কম দাম দেখলেই জিনিস কেনার জন্য আনচান করতে থাকে মন। এত কম দামে আগামীদিনে সেই পছন্দের জিনিস আদৌ কিনতে পারবেন কিনা, সেই অনিশ্চিয়তার জন্য ঝাঁপিয়ে পড়ে জিনিসটি কিনে নেওয়ার প্রবণতা রয়েছে অনেকের। ফ্লিপকার্ট, অ্যামাজন থেকে সেই ছাড় দিলে তো কথাই নেই। চোখ কান বুজে সমস্ত প্রয়োজনীয় তথ্য নথিভুক্ত করে কিনে ফেলা হয় জিনিসটি। কিন্তু সেই অ্যামজন ও ফ্লিপকার্টের সাইট আদৌ সঠিক তো? যাচাই করে নিন।

সম্প্রতি ফ্লিপকার্টের একটি ভুঁয়ো ওয়েবসাইট রয়েছে। আসল ওয়েবসাইটের সঙ্গে যার হুবহু মিল রয়েছে । অনলাইন জালিয়াতরা ফেক ওয়েবসাইট মাধ্যমে ব্যাক্তিগত তথ্য হাতিয়ে নিচ্ছে। কিছু কিছু ক্ষেত্রে ব্যাঙ্ক ‌অ্যাকাউন্ট থেকে টাকা হাতিয়ে নিচ্ছে এই ওয়েব সাইট।

দিল্লীর টেক এক্সপার্ট কার্তিক রখরা টুইট করে জানিয়েছেন, ইউসি ব্রাউজারে হঠাৎই ফ্লিপকার্টের পপ আপ আসে। সেই নোটিফিকেশনে দেখা যায়, oppo F11 পাওয়া যাচ্ছে মাত্র ২,৯৯৯ টাকায়। যার বর্তমান দাম ১৬,৯৯০ টাকা।

ভুয়ো ফ্লিপকার্ট ওয়েবসাইট

আসল ফ্লিপকার্টের সাইটে এই মুহূর্তে কোনো ছাড় নেই সেই ফোনে। সেই পপ্ আপ নোটিফিকেশনে ক্লিক করা মাত্রই নতুন পেজ খুলে যায়। যা হুবহু ফ্লিপকার্টের মতো দেখতে। যেখানে ম্যাক বুক প্রো পাওয়া যাচ্ছে ১০,০০০ টাকায়। সেখানে গিয়ে কিছু প্রোডাক্টের বানান ভুল থাকায় সন্দেহ হয় তার। এরপর পে করতে গেলে দেখা যায়, লেখা রয়েছে, ‘পেমেন্ট টু আগারওয়াল সুইটস্’ , যা ফ্লিপকার্টের আসল ওয়েবসাইটে হয়না। এছাড়া পেমেন্ট করার জন্য শুধুমাত্র পেটিএম’র অপশন রয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

A fake flipkart ad almost duped a buyer

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
GOOD NEWS
X