বড় খবর

আরোগ্য সেতু অ্যাপ ছাড়া কোন কোন জায়গায় যাওয়া যাবে না, জেনে নিন

কেন্দ্রীয় সরকার আরোগ্য সেতু আপকে ফোনে থাকায় বাধ্যতামূলক ঘোষণা করেছে। কোথায় কোথায় আপনাকে ফোনে আরোগ্য সেতু অ্যাপ রাখতে হবে রইল তার তালিকা:

শুক্রবার এয়ারপোর্ট অথরিটি অফ ইন্ডিয়ার জারি করা নতুন গাইডলাইন মোতাবেক যাত্রা করার সময় প্রত্যেক যাত্রীকে আরোগ্য সেতু অ্যাপ চালু রাখতে হবে। শুধু বিমানই নয় বেশ কিছু ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার আরোগ্য সেতু অ্যাপকে ফোনে ইনস্টল রাখার বিষয়ে বাধ্যতামূলক ঘোষণা করেছে। কোথায় কোথায় আপনাকে ফোনে আরোগ্য সেতু অ্যাপ রাখতে হবে রইল তার তালিকা:

  • সমস্ত সরকারি কর্মচারীকে তাদের ফোনে রাখতে হবে আরোগ্য সেতু। এপ্রিল মাসের শেষেই, গাইডলাইন মোতাবেক এটি ঘোষণা করে কেন্দ্র। স্বাস্থ্য, নিরাপত্তা রক্ষী, পুলিশ সহ প্রতিটি সরকারি ক্ষেত্রে আরোগ্য সেতু অ্যাপ ফোনে ইন্সটল রাখা বাধ্যতামূলক।

 

  • লকডাউন এর তৃতীয় ধাপে বেসরকারি সংস্থা সমস্ত কর্মচারীকে আরোগ্য সেতু অ্যাপ তাদের ফোন ইনস্টল রাখার এবং সেটি চালু চালু রাখার নির্দেশ দেওয়া হয়।

 

  • মে মাসের প্রথমে কনটেইনমেন্ট জোনে সমস্ত বাসিন্দাদের এই অ্যাপটি ডাউনলোড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আরোগ্য সেতু টুইটার হ্যান্ডেল অফিসিয়াল বিজ্ঞপ্তি জারি করেছে। যেখানে স্পষ্ট উল্লেখ রয়েছে, রেড অরেঞ্জ ও গ্রিন জোনের বাসিন্দাদেরও আরোগ্য সেতু ডাউনলোড করার নির্দেশ দিয়েছে।

 

  • ভিন্ন রাজ্য থেকে ফেরার জন্য রেল পরিষেবা চালু করেছে কেন্দ্র। কিন্তু টিকিট পেলেই আপনি যাত্রা করতে পারবেন অবশ্যই, কিন্তু এর আগে আপনার ফোনে ইনস্টল করে রাখতে হবে আরোগ্য সেতু অ্যাপ অর্থাৎ যাত্রা করার আগে ফোনে আরোগ্য সেতু অ্যাপ থাকা বাধ্যতামূলক করেছে রেল মন্ত্রক।

 

  • জোমাটো তার কর্মচারীদেরকে ফোনে আরোগ্য সেতু ইনস্টল করে চালু রাখার নির্দেশ দিয়েছে। তাদের ফোনে আরোগ্য সেতু অ্যাপ না থাকলে অনলাইন হতে পারবেনা।

 

  • খেলার জগতের সঙ্গে যুক্ত সমস্ত কর্মচারী ও খেলোয়াড়দের আরোগ্য সেতু অ্যাপ রাখার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Aarogya setu app mandatory for air train travel and more heres a list

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com