বছরের শুরুতেই দ্বিগুন দাম বাড়ল এয়ারটেল রিচার্জ প্ল্যানের?

প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা, ভিডিও কলগুলির জন্য সেকেন্ডে ৫ পয়সা, ডেটার জন্য প্রতি এমবিতে ৫০ পয়সা, ১ টাকা এসএমএস দাম ধার্য করা হবে।

By: Kolkata  Updated: December 29, 2019, 06:50:12 PM

ভারতীয় টেলিকম ব্যবসায় এবছর ঘটছে বড়সড় উত্থান-পতন। ভোডাফোন-আইডিয়া সংযুক্ত হওয়া থেকে শুরু করে রিলায়েন্স জিও, এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া এবং অন্যান্য গুরুত্বপূর্ণ নেটওয়ার্কে প্ল্যানের দাম বৃদ্ধি হয়েছে। এয়ারটেল সহ সমস্ত টেলিকম অপারেটর সম্প্রতি কিছু প্রিপেইড প্ল্যানের দাম বাড়িয়েছে। নতুন বছর শুরু হওয়ার আগেই ভারতী এয়ারটেল ন্যূনতম রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে।

সর্বশেষ ঘোষণায়, টেলিকম টক ওয়েবসাইটের প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, ভারতী এয়ারটেল ন্যূনতম ২৩ টাকার প্ল্যানের দাম ৪৫ টাকা করা হয়েছে। এতটা দাম বাড়ার পিছনে কী কারণ তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন: হাতে মাত্র আর দু-দিন, সঠিকভাবে আধার প্যান লিঙ্ক করেছেন? দেখে নিন

তবে এয়ারটেল ওয়েবসাইটে এখনও ২৩ টাকার রিচার্জের প্ল্যান রয়েছে। যার মেয়াদ থাকে ২৮ দিন। ৪৫ টাকার প্ল্যানের মেয়াদও থাকবে ২৮ দিন।

টেলিকম অপারেটর জানিয়েছে, যে গ্রাহকরা তাদের নম্বরটি রিচার্জ করবেন না (কমপক্ষে ৪৫ টাকা দিয়ে) তারা তাদের ফোন নম্বর ব্যবহার করতে পারবেন না। কোম্পানি জানিয়েছে, রিচার্জের মেয়াদ শেষ হলে, ১৫ দিনের মধ্যে রিচার্জ না করলে সেই সিম আর কাজ করবে না। পুনরায় চালু করতে অপারেটরের সঙ্গে কথা বলতে হবে।

একই ঘোষণার সময় টেলিকম অপারেটর আরও ঘোষণা দিয়েছিল যে নতুন এয়ারটেল গ্রাহকরা টক টাইম রিচার্জ করলে, তাদের লোকাল এবং এসটিডি কলগুলির জন্য প্রতি সেকেন্ডে ২.৫ পয়সা, ভিডিও কলগুলির জন্য সেকেন্ডে ৫ পয়সা, ডেটার জন্য প্রতি এমবিতে ৫০ পয়সা, ১ টাকা এসএমএস দাম ধার্য করা হবে।

 

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Airtel scraps rs 23 monthly minimum recharge pack makes rs 45 the base plan

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
MUST READ
X