scorecardresearch

বড় খবর

স্মার্টফোন সহ আগামীকাল থেকে অনলাইনে শুরু হচ্ছে বিক্রি, আপনি কিনতে পারবেন?

স্মার্টফোন বা ল্যাপটপ বা পোশাক সহ সমস্ত কিছু আগামীকাল থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে অর্ডার করতে পারবেন।

স্মার্টফোন সহ আগামীকাল থেকে অনলাইনে শুরু হচ্ছে বিক্রি, আপনি কিনতে পারবেন?

ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন অ্যামাজন, ফ্লিপকার্ট এবং অন্যান্যরা অপ্রয়োজনীয় পণ্য সরবরাহ শুরু করার জন্য লককডাউন শুরুর সপ্তাহখানেক পর থেকেই ভারত সরকারকে অনুরোধ করেছে। তাদের মতে এতে ছোট ব্যবসায়ীদের মন্দার বাজারে সহায়তা করা হবে। এখন পর্যন্ত, অনলাইন ই কমার্স প্ল্যাটফর্মগুলি কেবলমাত্র প্রয়োজনীয় পণ্য যেমন মুদি, চিকিত্সার জিনিস ইত্যাদি অর্ডার গ্রহণ করতে পারে। আগামীকাল ৪ মে থেকে ই-কমার্স প্ল্যাটফর্মগুলি বিক্রয় করার পাশাপাশি প্রয়োজনীয় এবং অপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করার অনুমতি দিয়েছে ভারত সরকার। তবে রেড জোন এলাকায় নিষেধাজ্ঞা জারি রয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রকের সর্বশেষ গাইডলাইন অনুযায়ী ই-কমার্স প্ল্যাটফর্মগুলি কেবলমাত্র সবুজ এবং কমলা জোনগুলিতে অপ্রয়োজনীয় পণ্য সরবরাহ করতে পারবে। সরকার দেশটিকে তিনটি অঞ্চলে বিভক্ত করেছে: সবুজ, কমলা এবং লাল।

অর্ডার দেওয়ার আগে আপনি কোন অঞ্চলের অন্তর্ভুক্ত তা জেনে নিন। জানতে ক্লিক করুন এখানে। আপনি যদি ৪ মে থেকে গ্রীন এবং অরেঞ্জ জোনে বাস করেন তবে আপনি অনলাইন প্ল্যাটফর্মে অত্যাবশকীয় পণ্যের পাশাপাশি অ-প্রয়োজনীয় পণ্যগুলি অর্ডার করতে পারবেন। স্মার্টফোন বা ল্যাপটপ বা পোশাক সহ সমস্ত কিছু আগামীকাল থেকে ই-কমার্স প্ল্যাটফর্ম থেকে অর্ডার করতে পারবেন।

Read the full story in English 

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Amazon flipkart non essential delivery begins