বড় খবর

করোনা পরিস্থিতিতে ‘হাইটেক’ বিয়ে, ভিডিও কলে চলল একের পর এক নিয়ম

বিয়ের সময় যাঁরা উপস্থিত ছিলেন সকলেই মুখে মাক্স বেঁধেছিলেন।

করোনা সংক্রমণ থেকে বাঁচতে জারি করা হয়েছে লকডাউন। যার জেরেই থমকে গিয়েছে জনজীবন। কিন্তু জন্ম-মৃত্যু-বিয়ে আটকাতে পারল না লকডাউন। তখনও সুদূর চীনে শুধুমাত্র করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে উঠেছিল, তার আঁচ পড়েনি ভারতবর্ষে। সেই সময়, ২৮ বছরের নাজাফ নাকভি সঙ্গে ২৫ বছরের ফারিয়া সুলতানার বিয়ে ঠিক হয়। শুভদিন হিসেবে বেছে নেওয়া হয় ৫ই এপ্রিল। হায়দরাবাদে বিয়ের অনুষ্ঠান হওয়ার কথা ছিল। কিন্তু করোনার উপদ্রপে সমস্তটাই ভেস্তে যায়।

তবু ৬ এপ্রিল তাদের বিয়ে হয়। বিয়েতে উপস্থিত ছিলেন ১৬ জন। তারা প্রত্যেকেই বিভিন্ন শহরে বাসিন্দা। স্কাইপ, হোয়াটসঅ্যাপ সহ বিভিন্ন ডিজিটাল প্লাটফর্ম থেকে ভিডিও কলিং এ উপস্থিত ছিলেন বিয়েতে। বরপক্ষ থাকেন কানপুরে। ফরিয়া এবং তার পরিবার সকলেই একটি আবাসনে বেঙ্গালুরুতে বসবাস করেন।

বিয়ের সময় যাঁরা উপস্থিত ছিলেন সকলেই মুখে মাক্স বেঁধেছিলেন। কিন্তু হায়দরাবাদে কাজির ব্যবস্থা করা যায়নি। তাই কানপুরের দই মৌলানা এই বিয়ে সম্পন্ন করেন। তাও ভিডিও কলে।

ইন্ডিয়ান এক্সপ্রেস কে পাত্র-পাত্রী জানিয়েছন, করোনা পরিস্থিতির জন্য বিয়ে স্থগিত করা হয়েছিল। কিন্তু হঠাৎই অনলাইন বিবাহের সিদ্ধান্ত নেওয়া হয় দুই পরিবারের পক্ষ থেকে। কারণ লকডাউন উঠলেও কতদিন আরও অপেক্ষা করতে হবে তা জানা ছিল না। শুভ কাজে দেরি করতে চায়নি পরিবার।

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Amid lockdown a virtual nikah in hyderabad

Next Story
‘তিনটে লাল দাগে সরকার চিনিয়ে দেবে হোয়াটসঅ্যাপে আসা ভুয়ো মেসেজ’?
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com