Google নিয়ে এসেছে অ্যান্ড্রয়েড ১৩ আপডেট, জানুন কীভাবে করবেন ডাউনলোড!

বেশিরভাগ Pixel ফোনই সর্বশেষ Android ১৩ বিটা আপডেটের জন্য যোগ্য।

down load android 13
বেশিরভাগ Pixel ফোনই সর্বশেষ Android ১৩ বিটা আপডেটের জন্য যোগ্য।

গুগলের আইও ২০২২ (Google I/O 2002) ইভেন্টে  অ্যান্ড্রয়েড ১৩ (Android 13) নিয়ে বড় ঘোষণা করা হয়েছে। জানানো হয়েছে যে নতুন এই অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ (Android 13 Beta 2) ভার্সন কোন কোন ফোনে থাকতে চলেছে। কিন্তু মনে করা হচ্ছে নতুন এই অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২-এ কিছু বাগ থাকতে পারে। যদিও নতুন বেশ কয়েকটি ফোনে ব্যবহার করা হয়েছে এই নতুন অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন।

আপনি কী আপনার ফোনে নতুন অ্যান্ড্রয়েড ১৩ বেটা ২ ভার্সন ডাউনলোড করতে চান? এর জন্য, আপনাকে যা করতে হবে তা হল আপনার পিক্সেল স্মার্টফোনকে অ্যান্ড্রয়েড বিটা প্রোগ্রামে নথিভুক্ত করা। একটি Pixel ফোন নেই? চিন্তা করবেন না, অ্যান্ড্রয়েড ১৩ বিটা OnePlus, Vivo, Realme এবং আরও অনেক ব্র্যান্ডের অন্যান্য ফোনের জন্যও উপলব্ধ।

বেশিরভাগ Pixel ফোনই সর্বশেষ Android ১৩ বিটা আপডেটের জন্য যোগ্য। তালিকায় রয়েছে Pixel 4, Pixel 4 XL, Pixel 4a, Pixel 4a 5G, Pixel 5, Pixel 5a, Pixel 6 এবং Pixel 6 Pro। এগুলি ছাড়াও OnePlus 10 Pro, Asus Zenfone 8, Lenovo P12 Pro, Nokia X20, Oppo Find N, Oppo Find X5 Pro, Realme GT 2 Pro, Vivo X80 Pro, Xiaomi 12 সিরিজ এবং Tecno Camon 19 Proও যোগ্য। আপনার যদি এই ফোনগুলির মধ্যে একটি থাকে তবে আপনি Android ১৩ বিটা আপডেটের যোগ্য।

আপনার পিক্সেল ফোনে কীভাবে সহজেই Android ১৩ বিটা ইনস্টল করবেন-

প্রথমে গুগলের অফিসিয়াল অ্যান্ড্রয়েড ১৩ বিটা প্রোগ্রাম পেজে যেতে হবে।

Google অ্যাকাউন্টে লগ ইন করতে হবে।

অ্যান্ড্রয়েড পেজে, আপনি স্ক্রিনের ওপরের দিকে একটি “আপনার যোগ্য ডিভাইসগুলি দেখুন” বাটনটি দেখতে পাবেন।

যদি আপনার ডিভাইস যোগ্য হয়, তাহলে আপনি একটি “অপ্ট ইন” বাটন পাবেন। শুধু এটি ক্লিক করুন।

আপনাকে এখন একটি বিটা প্রোগ্রাম বেছে নিতে হবে। গুগল অ্যান্ড্রয়েড ১২ এবং অ্যান্ড্রয়েড ১৩ বিটা প্রোগ্রাম সহ দুটি বিকল্প প্রদর্শন করবে।

একবার আপনি এটি করলে, শুধু শর্তাবলী পড়ুন এবং নিচে স্ক্রোল করুন। তারপরে আপনাকে “আমি বিটা প্রোগ্রামের শর্তাবলীতে সম্মত” বক্সে ক্লিক করুন।

এখন, বিটা প্রোগ্রামের জন্য সাইন আপ প্রক্রিয়া সম্পূর্ণ করতে নিশ্চিত করুন এবং এনরোল করুন বাটনে আলতো চাপুন।

একবার আপনি প্রক্রিয়াটি সম্পূর্ণ করলে, আপনি একটি OTA আপডেট পাবেন।ম্যানুয়ালি আপডেটের জন্য চেক করতে পারে > সিস্টেম > সিস্টেম আপডেট। অ্যান্ড্রয়েড ১৩ বিটা আপডেট ইনস্টল করার পরে, আপনাকে আপনার স্মার্টফোনটি পুনরায় অফ এবং অন করতে হবে, এর পরে আপনি আপনার পিক্সেল ফোনে সর্বশেষতম অ্যান্ড্রয়েড ১৩ বিটা আপডেট পাবেন।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Android 13 beta update is here and you can now download it here is how

Next Story
IRCTC অনলাইন টিকিট বুকিং প্রক্রিয়ায় বদল, জানুন কীভাবে বুক করবেন ট্রেনের টিকিট