scorecardresearch

বড় খবর

Apple ইভেন্টের হাত ধরেই আসতে চলেছে iPhone 14 সিরিজ? তুঙ্গে জল্পনা!

রিপোর্ট অনুযায়ী, আসন্ন iPhone 14 সিরিজ ছাড়াও কোম্পানি স্মার্টওয়াচ সহ আরও অনেক প্রোডাক্ট লঞ্চ করবে এই ইভেন্টের হাত ধরেই

Apple ইভেন্টের হাত ধরেই আসতে চলেছে iPhone 14 সিরিজ? তুঙ্গে জল্পনা!
iPhone 14 সিরিজ ঘিরে তুঙ্গে উত্তেজনা

অ্যাপলের সর্বশেষ ইভেন্টের মাত্র আর এক সপ্তাহ বাকি। গোটা বিশ্বের চোখ থাকবে এই ইভেন্টের দিকে। এই ইভেন্টটি খুবই বিশেষ হবে কারণ এই ইভেন্টের হাত ধরেই বাজারে আসতে চলেছে  iPhone 14 সিরিজ লঞ্চ করার ঘোষণা।  রিপোর্ট অনুযায়ী, আসন্ন iPhone 14 সিরিজ ছাড়াও কোম্পানি স্মার্টওয়াচ সহ আরও অনেক প্রোডাক্ট লঞ্চ করবে এই ইভেন্টের হাত ধরেই।  তবে সবার চোখ থাকবে iPhone 14 সিরিজের দিকে। ধারণা করা হচ্ছে কোম্পানি নতুন আইফোনের চারটি মডেল লঞ্চ করবে। কিন্তু আজ আমরা এখানে শুধুমাত্র iPhone 14 এবং iPhone 14 Pro এর সম্ভাব্য দাম এবং বৈশিষ্ট্যগুলি দেখব।

iPhone 14 এবং 14 Pro: ডিজাইন

রিপোর্ট অনুসারে iPhone 14 এর ডিজাইনে খুব বেশি পরিবর্তন হবে না। আসন্ন iPhone 14 একটি ব্রড-নচ ডিসপ্লে এবং ডুয়াল ক্যামেরা সেটআপ সহ আসবে। ব্যবহারকারীরা এতে iPhone 13-এর মতো একটি 6.1-ইঞ্চি ডিসপ্লে পেতে পারেন।

iPhone 14 Pro এর ডিজাইনে অনেক বড় পরিবর্তন দেখা যেতে অয়ারে। নতুন প্রো মডেলটি একটি বড় 6.7-ইঞ্চি OLED ডিসপ্লে সহ লঞ্চ করা হতে পারে। এটি অ্যান্ড্রয়েড ফোনের মতো এলটিপিও প্রযুক্তির সমর্থনও পেতে পারে। ব্যবহারকারীরা এতে একটি পাঞ্চ-হোল ডিজাইন পেতে পারেন।

আরও পড়ুন: [ ঝাঁ চকচকে ক্যামেরা, নজরকাড়া লুক, সেপ্টেম্বরেই বাজারে আসছে POCO M5 সিরিজ ]

iPhone 14 এবং 14 Pro: বৈশিষ্ট্য

Apple-এর ব্র্যান্ডের নতুন A16 Bionic চিপসেট আসন্ন iPhone 14 Pro-তে সমর্থিত হবে। একই সময়ে, iPhone 12 মডেলের মতো iPhone 14-এ A15 Bionic চিপসেট সমর্থন করা যেতে পারে। এছাড়াও, স্যাটেলাইট কানেক্টিভিটি, অ্যাস্ট্রোফটোগ্রাফি মোডের মতো অনেক দুর্দান্ত বৈশিষ্ট্য আসন্ন প্রো মডেলে পাওয়া যাবে।

iPhone 14 Pro-তে 48-মেগাপিক্সেলের ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকতে পারে। অন্যদিকে, iPhone 14-এ শুধুমাত্র 12 মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ থাকার সম্ভাবনা রয়েছে।

iPhone 14 এবং 14 Pro: প্রত্যাশিত মূল্য

iPhone 14-এ A15 Bionic চিপসেট সহ লঞ্চ করা হবে বলে,অনেক মিডিয়া রিপোর্টে প্রকাশ করা হয়েছে। তাই, লিক হওয়া তথ্য অনুযায়ী, iPhone 14-এর দাম iPhone 13-এর মতোই হবে বলে আশা করা হচ্ছে। আইফোন 13 ভারতে ৭৯ হাজার ৯০০ টাকায় লঞ্চ হয়েছিল। Thalix এর মতে, iPhone 14 সিরিজ বর্তমান iPhone 13 সিরিজের তুলনায় ১০ হাজার টাকা বেশি ব্যয়বহুল হবে। সর্বশেষ A16 বায়োনিক চিপসেটটি iPhone 14 Pro-তে সমর্থিত হতে পারে। তাই এর দাম ৮৯,৯০০ টাকা থেকে শুরু হতে পারে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Apple 14 series launch on 7th september