scorecardresearch

বড় খবর

Apple নিয়ে এল নয়া আপডেট, ফেস আইডিতে বড়সড় রদবদল আনল সংস্থা

যারা পুরানো iPhone 11 সিরিজ, iPhone XS, এবং iPhone X এর ইউজাররা লেটেস্ট ফিচার ব্যবহার করতে পারবে না।

Apple নিয়ে এল নয়া আপডেট, ফেস আইডিতে বড়সড় রদবদল আনল সংস্থা
যারা পুরানো iPhone 11 সিরিজ, iPhone XS, এবং iPhone X এর ইউজাররা লেটেস্ট ফিচার ব্যবহার করতে পারবে না।

অ্যাপেল তার সর্বশেষ আপডেট নিয়ে হাজির হয়েছে। এবার থেকে ইউজাররা মাস্ক পরা অবস্থাতেও ফেস আইডি আনলক করতে পারবেন। সংস্থা সূত্রে জানা গিয়েছে নয়া এই আপডেট iOS 15.4। সকল ইউজারদের জন্যই সামনে আনা হয়েছে এই নয়া আপডেট। এর আগে অনেক ইউজার অভিযগ করেন, মাস্ক পরা অবস্থায় তাঁদের অ্যাপেল ডিভাইসে ফেস আইডি ঠিক মত কাজ করেনি। ডিভাইস আনলক করতে পাসোয়ার্ডের ব্যবহার করতে হয়েছে এবার সেই সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি পাবে জানা গিয়েছে অ্যাপেল সূত্রে

মাস্ক সমেত ফেস আইডি আনলক করার জন্য কোন ডিভাইসগুলি সমর্থিত?


অ্যাপল বলেছে যে মাস্কের সঙ্গে ফেস আইডি আনলক করা শুধুমাত্র আইফোন 12 সিরিজের জন্য সাপোর্টেড। এর মধ্যে রয়েছে Apple iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro, iPhone 12 Pro Max, iPhone 13 mini, iPhone 13, iPhone 13 Pro এবং iPhone 13 Pro Max যারা পুরানো iPhone 11 সিরিজ, iPhone XS, এবং iPhone X এর ইউজাররা লেটেস্ট ফিচার ব্যবহার করতে পারবে না। এক্ষেত্রে প্রথমেই ইউজারদের তাঁদের ডিভাইস আপডেট করে নিতে হবে তার জন্য যে ধাপ মেনে চলতে হবে তা হল- সেটিংস>জেনারেল> সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে ইউজাররা তাঁদের ডিভাইসকে iOS 15.4 এ আপডেট করিয়ে নিতে পারবেন।


কীভাবে আইফোনে ‘ফেস আইডি উইথ এ মাস্ক’ ব্যবহার করবেন এবং আনলক করবেন?


আপনার আইফোনে iOS 15.4 ইনস্টল করার পরে, Apple আপনাকে আবার ফেস আইডি সেট আপ করতে বলবে। একটি বিকল্প হবে ‘মাস্ক সহ ফেস আইডি’ সেট আপ করা এবং দ্বিতীয়টি হবে মাস্ক ছাড়াই এটি ব্যবহার চালিয়ে যাওয়া। আপনি যদি দ্বিতীয় বিকল্পটি বেছে নেন তবে আপনাকে নতুন কিছু করতে হবে না।

আপনি যদি প্রথম বিকল্পটি বেছে নেন, তাহলে আপনাকে আবার ফেস আইডি সেট আপ করতে হবে। তবে এটি করার সময় আপনাকে মাস্ক পরতে হবে না। মনে রাখবেন যে আপনি যদি চশমা ব্যবহার করেন তাহলে মাস্ক অন করে আনলক করার জন্য ফেস আইডি সেট আপ করার সময় আপনার সেগুলি চালু রাখা উচিত।

চশমা ছাড়া ‘ফেস আইডি উইথ এ মাস্ক’ বিকল্পটি সেট আপ করার পর দেখা যায় যে, চশমা পরার সময় আইফোনটি আনলক হয় না। অ্যাপল তখন আমাদেরকে ‘মাস্ক সহ ফেস আইডি’ বৈশিষ্ট্যের জন্য চশমার সঙ্গে ফেস আইডি যুক্ত করতে বলে। ‘চশমা যোগ করুন’ একটি পৃথক অপশন হিসাবে ব্যবহার করতে হবে। এক্ষেত্রে মনে রাখতে হবে আপনি সানগ্লাস ব্যবহার করার সময় ফেস আইডি কাজ করে না।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Apple face id now works with masks heres how to use compatible devices