ভারতে নতুন অ্যাপল আইপ্যাড, দাম সাধ্যের মধ্যেই

কুপারটিনো শহরের জায়েন্ট টেক হাবে লঞ্চ করা হয়েছিল এই আইপ্যাড। তবে এবার এটি ফ্লিপকার্ট এবং অ্যামাজনের হাত ধরে ভারতের বাজারে আসছে।

By: New Delhi  Updated: October 15, 2019, 08:38:44 AM

বিশ্বজুড়ে অ্যাপল আইপ্যাডের নবতম সংস্করণ লঞ্চ করলেও, ভারতের বাজারে তখনও অধরাই ছিল অ্যাপল আইপ্যাড ২০১৯। কুপারটিনো শহরের জায়েন্ট টেক হাবে লঞ্চ করা হয়েছিল এই আইপ্যাড। তবে এবার ফ্লিপকার্ট এবং অ্যামাজনের হাত ধরে ভারতের বাজারে আসছে অ্যাপলের এই আইপ্যাড। জানা গিয়েছে, ভারতের বাজারে এই আইপ্যাডের দাম হতে পারে ২৯,৯০০ টাকা। মূলত ওয়াইফাই এবং ওয়াইফাই প্লাস ভিত্তিক মডেল এই আইপ্যাড।

আইপ্যাডের এই মডেলটির স্ক্রিন সাইজ ১০.২ ইঞ্চি। ওয়াইফাই এবং ওয়াইফাই প্লাস কানেকশনে চলবে এই ফোনটি। এখনও পর্যন্ত খবর, অ্যাপেল আইপ্যাড ২০১৯-এ থাকবে ৩২ জিবি এবং ১২৮ জিবি স্টোরেজ। ৩২ জিবির ওয়াইফাই মডেলটির ভারতের বাজারে দাম হতে পারে ২৯,৯০০ টাকা, ১২৮ জিবির স্টোরেজের আইপ্যাডটির ভারতের বাজারে দাম হতে পারে ৩৭,৯০০ টাকা।

তবে আইপ্যাডটির ওয়াইফাই প্লাস ৩২ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে ৪০,৯০০ টাকা এবং ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম হতে পারে ৪৮,৯০০ টাকা। মধ্যবিত্তের নাগালের মধ্যে দাম আনতে ইতিমধ্যেই ১০ শতাংশ ছাড়ের অফার ঘোষণা করেছে ফ্লিপকার্ট। তবে স্রেফ এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহারকারীরাই এই সুযোগ পাবেন। অন্যদিকে অ্যাক্সিস ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহারকারীরা পাবেন ৫ শতাংশ। অ্যামাজনেও পাওয়া যাবে এই সুবিধা।

অ্যাপল আইপ্যাডের এই মডেলটিতে থাকছে ১০.২ ইঞ্চি ডিসপ্লে, ২৬৪ পিক্সেল ডেনসিটি। সিলভার, স্পেস গ্রে, গোল্ড, এই তিনটি রঙে বাজারে আসবে আইপ্যাডটি। থাকছে ৮ এমপি রিয়ার ক্যামেরা। ফ্রন্টে থাকবে ১.২ এমপি ক্যামেরা। স্টিরিও স্পিকার এবং ডুয়াল মাইক্রোফোন, ফিঙ্গারপ্রিন্ট সেনসর সঙ্গে নিয়ে ভারতের বাজারে খুব শীঘ্রই আসতে চলেছে এই আইপ্যাড।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple ipad 2019 now available to buy in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং