কেমন হবে ‘আইফোন ১১’?

৫.৮ ইঞ্চি এবং ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে আইফোন ১১-এ। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সঙ্গে USB-C কনেকটার থাকার সম্ভাবনা রয়েছে।

By: Kolkata  Published: September 10, 2019, 1:28:31 PM

আইফোন টেনের উত্তরসূরি আইফোন ১১। আজকেই লঞ্চ হতে চলেছে অ্যাপেলের একাধিক নয়া ডিভাইস। কিছুদিন যাবৎ মনে করা হচ্ছিল রিভার্স ওয়ারলেস চার্জিং এর সুবিধা থাকতে পারে এই ফোনে। কিন্তু লঞ্চের দিন যত ঘনিয়ে এসেছে জানা গিয়েছে ওয়ারলেস চার্জিং থাকবে না ‘আইফোন ইলেভেনে’। মঙ্গলবার অ্যাপলের কিউপারটিনো হেডকোয়াটারে স্টিভ জবস থিয়েটারে এক বিশেষ ইভেন্টের মাধ্যমে লঞ্চ করা হবে নতুন তিন আইফোন।

এবছর আইফোন ১১, আইফোন ১১ প্রো ও আইফোন ১১ প্রো ম্যাক্স লঞ্চ করবে অ্যাপল। ট্রেন্ড মিলিয়ে এই প্রথমবার অ্যাপলের ফোনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, মেইন লেন্সের পাশাপাশি থাকতে পারে আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স। এছাড়া, উন্নত প্রযুক্তির সঙ্গে ফেইস আইডি দেখা যাবে এবারের আইফোনে। আইফোন ১০ আর এর উত্তরসূরি আইফোন ১১ কী কী রঙে পাওয়া যাবে তা নিয়ে এখনই কিছু জানা যায়নি। তবে আনকোড়া কিছু রং আসতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: ফেক টুইটার অ্যাকাউন্ট ইসরো চেয়ারম্যান কে শিভানের

তবে বাজারচলতি বেশ কিছু ডিভাইসে এসে পৌছেছে ওয়ারলেস চার্জিং সিস্টেম। যেমন স্যামসাং এর Galaxy Note 10+ ও হুয়াওয়ের P30 Pro। মনে করা হচ্ছে, দুটি মডেলে পাওয়া যাবে আইফোন ১১। ৫.৮ ইঞ্চি এবং ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে এই ফোনে। ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং সঙ্গে USB-C কনেকটার রয়েছে এই ফোনে। নেভিগেশন এবং অবজেক্ট ট্র্যাকিং এর জন্য নতুন মডেলে থাকতে পারে আল্ট্রা ওয়াইডব্যন্ড। দাম কত হতে পারে সে বিষয়েও কোনো তথ্য পাওয়া যায়নি।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple iphone 11 price feature specification

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং