scorecardresearch

বড় খবর

মার্কেটে আসার আগেই খাপ খুলল iPhone 9 এর

Apple iphone 9 case: সাম্প্রতিক যে ফোনের কভারটি বাজারে এসেছে তাতে পোর্টরেট মোডের ক্যামেরা সহ রিয়ার ক্যামেরার জায়গা রয়েছে। iPhone 8 পরিবর্তে এই নতুন ফোনটি আনা হচ্ছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

মার্কেটে আসার আগেই খাপ খুলল iPhone 9 এর
GizmoChina, শেয়ার করেছে iPhone 9 এর কেসের ছবি।

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে অ্যাপেল খুব সম্ভবত লঞ্চ করতে চলেছে তিনটি ফোন। তার মধ্যে একটি iPhone 9, অন্যটি iPhone x এর উন্নত ভার্সন। কিন্তু লঞ্চ হওয়ার আগেই বাজারে এসে গিয়েছে আগামী ফোনের কেস। সাম্প্রতিক যে ফোনের কভারটি বাজারে এসেছে তাতে পোর্টরেট মোডের ক্যামেরা সহ রিয়ার ক্যামেরার জায়গা রয়েছে। iPhone 8 পরিবর্তে এই নতুন ফোনটি আনা হচ্ছে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

GizmoChina শেয়ার করেছে iPhone 9 এর কেসের ছবি। তাদের দাবি, চিনের কেস তৈরির কোম্পানি Sanfeng তাদের নতুন কেসের মডেল দিয়েছে। হুবহু iPhone X এর আদলে তৈরি এই কেস। আইফোনের পরবর্তী মডেল নিয়ে আলোচনা শুরু হয়ে গেছে গ্যাজেট ওয়ার্ল্ডে। ইতিমধ্যে সেই ফোনের ভিডিও ফাঁসও হয়েছে সোশ্যাল সাইটে, এবং শুরু হয়েছে অবশ্যম্ভাবী জল্পনা। নতুন আইফোন সিরিজের ডামি হ্যান্ডসেট নিয়ে ভিডিওটি বানিয়েছেন টিপস্টার শাই মিজরাচি নামের এক ব্যাক্তি। 9to5Mac থেকে শেয়ার করা হয়েছে ভিডিওটি। ইতিমধ্যে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, এবছরে সেপ্টেম্বর মাসে লঞ্চ হবে অ্যাপেলের আগামী ফোন। সংস্থা থেকে জানানো হয়েছে অ্যাপেল প্রেমীদের জন্য বাজেট ফ্রেন্ডলি হতে চলেছে এই নতুন সিরিজের ফোনগুলি। সম্ভাব্য এই ভিডিওর ওপরই ভিত্তি করে তৈরি হয়েছে iPhone 9 কেস।

মিং চি কৌ এর বক্তব্য অনুযায়ী, তিনটি ফোনের মধ্যে একটিতে ৬.১ ইঞ্চির স্ক্রিনের LCD প্যানেল সহ থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে। গত বছর iPhone X দিয়ে প্রথম বাজারে অ্যাপেল লঞ্চ করেছিল বহু আলোচিত এই ডিজাইন। এছাড়া এর পাশাপাশি আগামী সেপ্টেম্বরে iPhone X এর দ্বিতীয় জেনারেশন এবং iPhone X Plus লঞ্চ করতে চলেছে অ্যাপেল। ফোনটির LCD প্যানেলে থাকবে OLED স্ক্রীন। এদিকে থ্রি ডি টাচ ও ডুয়াল রিয়ার ক্যামেরার মতো জনপ্রিয় ফিচার থাকবে না। পরবর্তী আপগ্রেডেট iPhone X এর স্ক্রীন সাইজ হবে ৫.৮ ইঞ্চি। iPhone X Plus ফোনটিতে থাকবে ৬.৫ ইঞ্চি ডিসপ্লে।

স্মার্টফোন বিশেষজ্ঞদের মতে ভারতের বাজারে ফোনটির দাম হতে পারে ৪১,১৪৫ থেকে ৪৮,০০২ টাকার মধ্যে। অবশ্যই মার্কিন ডলারের ওপর ভিত্তি করে এই টাকার অঙ্কের হিসাব করা হয়েছে। কয়েকদিন আগে মিং চি কুও জানিয়েছিলেন ৪৮,০০২ থেকে ৫৪,৮৬০ দাম হতে পারে তাঁদের পরবর্তী ফোনগুলির।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Apple iphone 9 case leaked reveals single rear camera design