X

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live Updates: ভারতীয় মূল্যে দাম হতে পারে ১ লাখ ২০ হাজার

Apple Event 2018 Live Streaming, Apple iPhone XS, iPhone XR, iPhone XS Plus, iPad Pro Live Updates: গুজব কে সত্য করে ৬.৫ ইঞ্চির OLED স্ক্রিনের আইফোনটি পরিচিত হবে iphone XS Max নামে।

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live:

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live Streaming Updates: বুধবার কুপারটিনো শহরের জায়েন্ট টেক হাবে অনুষ্ঠিত হবে আইফোনের বছর সেরা ইভেন্ট। লঞ্চের ইভেন্ট।  টিম কুক আজ ৩ টি নতুন আইফোন সঙ্গে অ্যাপেলের ফোর্থ জেনারেশন ঘড়ি ও আইপ্যাড এছাড়া ম্যাকবুক ও আরও গ্যাজেট লঞ্চ করতে চলেছে। তবে আর কি কি গ্যাজেট লঞ্চ হবে তা নিয়ে অনেক প্রশ্ন তৈরি হয়ে রয়েছে বেশ কিছু মাস ধরে।

স্মার্টফোন কে আরও স্মার্ট করার যে গুরু দায়িত্ব নিয়েছে অ্যাপেল, তা আলাদা করে বলার আর অপেক্ষা রাখে না। গত এক বছরে অ্যাপেলের স্লো মো থেকে ডেপথ এফেক্ট ও নচ ডিজাইন সব কিছুই হুবহু নকল করার পড়িমরি চেষ্টা করেছে বাকি স্মার্টফোন কোম্পানিরা। নতুন কিছুর আগমন অ্যাপেলের হাত ধরেই ঘটে থাকে। এবার আবার তিনটে তিনরকমের ফোন সঙ্গে iPad Pros with Face ID, MacBook Air 2, AirPods 2, and Apple Watch Series 4। এতেই শেষ নয়, অপারেটিং সিস্টেমেরও মান বাড়িয়েছে। নতুন সব মডেলে থাকবে iOS 12, এবং অ্যাপেলের নিজস্ব Apple A12 চিপে চলবে আসন্ন আইফোনগুলি।

আসন্ন ফোনটি চলবে Apple A12 chip ও iOS 12 অপারেটিং সিস্টেমে। এছাড়া অবশ্যই অ্যাপেলের নিজস্ব ডিজাইন নচের সঙ্গে থাকবে OLED ডিসপ্লে।iPhone Xs ও iPhone Xs Plus মধ্যে থাকবে এই ফিচার। এই দুই ফোনের স্ক্রিন হবে ৫.৮ ও ৬.৫ ইঞ্চির। ডুয়াল রিয়ার ক্যামেরা পাওয়া যাবে, যেমনটি আগে iPhone X ক্ষেত্রে দেখা গিয়েছিল। এছাড়া অন্যতম আকর্ষনীয় যে আইফোনটি লঞ্চ হবে তা হল iPhone Xr। যার LCD ডিসপ্লে সাইজ থাকবে ৬.১ ইঞ্চি, সঙ্গে নচ ডিজাইন। কিন্তু একটি রিয়ার ক্যামেরা থাকবে ফোনটিতে। প্রত্যেকটা ফোনেই থাকবে আনলক করার জন্য Face ID। তবে এবার অ্যাপেলের পরিকল্পনায় আছে ডুয়াল সিম। অবশ্যইন তার জন্য ফারাক ঘটবে দামের।

Apple iPhone XS, iPhone XS Max, iPhone XR, iPad Pro, Apple Watch 4 launch live updates in English

12.49 AM:  অ্যাপল iphone XR ৬৪ জিবি, ১২৮ ও ২৫৬ জিবি মডেলের সাদা, কালো, হলুদ, নীল রঙে ৭৬,৯০০ টাকায় পাওয়া যাবে। ১৯ শে অক্টোবর থেকে এই ফোনটির জন্য ভারতীয়রা অডার দিতে পারবেন। তিনটে ফেনেই নেই হোম বটম।

12.40 AM: Apple iPhone Xr, Xs, Xs Max: স্টোরেজের ওপর ভিত্তি করে দামের ফারাক ঘটবে। ৬৫৪, ১২৮, ২৫৬ জিবির স্টোরেজের মডেল পাওয়া যাবে তিনটে সিরিজেই। ১৪ সেপ্টেম্বর থেকে বিশ্ব ব্যাপী বিক্রি শুরু হলেও ভারতীয়রা ২৪ তারিখ থেকে কিনতে পারবেন। দাম শুরু হবে ৯৯,৯০০ টাকা থেকে সর্বোচ্চ দাম হতে পারে ১ লাখ ২০ হাজার।

Apple iPhone Xr: Camera system, Battery details Apple iPhone Xr

12.25 AM:  বিভিন্ন রঙে পাওয়া যাবে iphone XR, তবে রিয়ার ক্যামেরা কিন্তু একটি। এই প্রথমবার  এই ফোনে edge-to-edge LCD ডিসপ্লে পাওয়া যাবে। তবে গুজব খানিক সত্য এতে নেই জনপ্রিয় থ্রিডি টাচ। ওয়াই অ্যাঙ্গেলের ১২ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে ফোনটিতে। ক্যামেরার ফিচারের তেমন কোনো বৈপরীত্য নেই। ব্যাটারি ব্যকআপ iphone 8 plus ফোনটির মতই হবে বলে জানিয়েছে অ্যাপেল।

11.43 PM: অ্যাপল আইফোনের এক্সএস এবং আইফোন এক্স ম্যাক্স উভয়ের পিছনে রয়েছে দুটি ক্যামেরা। অ্যাপলের ১২ মেগাপিক্সেলের ওয়াইড-এঙ্গেল সেন্সর এবং ১২ এমএস টেলিফোটো লেন্সের সাথে OIS থাকবে।

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live

11.40 PM: Apple iPhone XS, iPhone XS Max: The new devices come with Super Retina Display and A12 Bionic chip

 

11.29 PM: Apple iPhone XS, iPhone XS Max: Next gen Neural engine

Real-time machine learning is part of the new A12 processor, which will help with Animoji, photos, Portrait mode, etc

 

11.20 PM: অ্যাপল iphone XS এবং iphone XS plus উভয় ফোনেই ভারী গেম খেলা যাবে। অ্যাপল আইফোনের এক্সএস প্লাসের সাথে একটি সুপার রেটিনা ডিসপ্লেতে রয়েছে ২৬৮৮ x ১২৪২ পিক্সেল রেজোলিউশন। অ্যাপল আইফোন এক্স ম্যাক্স এবং আইফোন এক্স এস HDR 10 ডিসপ্লে, দ্রুত প্রতিক্রিয়া জন্য ১২০ হার্জের, 3D টাচ বৈশিষ্ট্য রয়েছে।

11.10 PM: লঞ্চ হল iphone XS। এর আগে ৯৮শতাংশ ব্যবসা করেছে আইফোন টেন। iphone XS অবশ্য বহমান তাদের নিজস্ব নচ ডিজাইন সঙ্গে এডজ টু এডজ ডিসপ্লে। ডলভি সাউন্ড ও HDR ভিডিও দেখার অনুভুতি দেবে  iphone XS। এর ডিসপ্লে সাইজ ৫.৮ ইঞ্চি। গুজব কে সত্য করে ৬.৫ ইঞ্চির OLED স্ক্রিনের আইফোনটি পরিচিত হবে iphone XS Max নামে।

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live

11.00 PM: আপেল ওয়াচ এখন থেকে সনাক্ত করবে যদি আপনার হৃৎস্পন্দন খুব কম থাকে, যা সমস্যার কারণ হতে পারে। অ্যাপল ওয়াচ সর্বক্ষণ আপনার হৃদয় স্পন্দন পরীক্ষা করে যাবে এবং যদি সমস্যা ধরা পড়ে তাহলে নটিফিকেশন দেবে। অ্যাপল এর ওয়াচ হিসাবে ভাল একটি বৈদ্যুতিক হার্ট সেন্সর থাকবে। এটি ব্যবহারকারীদের ইলেক্ট্রোক্রেডিওগ্রাফ বা ইসিজি নিতেও সাহায্য করবে। ব্যাটারি লাইফ থাকবে ১৮ ঘণ্টা।

10.52 PM: Electrocardiogram থাকবে apple watch 4। যার সাহায্যে পেয়ে যাবেন ECG রিপোর্ট।

Apple iPhone,Pad, Watch Launch Event 2018 Live

10.37 PM: মঞ্চে সিইও টিম কুক, লঞ্চ শুরু apple watch 4 সিরিজ দিয়ে।

10.32 PM: সান ফ্রান্সিসকোর WWDC মঞ্চ থেকে  অনেক ছোট এই থিয়েটার। সবটাই অ্যাপল কোম্পানি দ্বারা নিয়ন্ত্রিত। সিট সংখ্যা কম করে ৫০০।

10.22 PM: ভারতীয় বাজেরে দাম কত হবে তাই নিয়ে জল্পনার অন্ত নেই। ফিচারের আগে মূল নজর গ্রাহকদের দামের ওপরই থাকে। ৮০,০০০ থেকে শুরু হতে পারে iphone XS এর দাম। বিশ্বব্যাপী থাকবে ফোনটির ওয়ারেন্টি।

10.00 PM:  আমাদের প্রতিনিধি স্টিভ জবস থিয়েটারের প্রবেশ করেছেন, ইভেন্ট শুরুর অপেক্ষায়। iphone XS লঞ্চ হতে আর মাত্র একটি ঘন্টা।

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live

9.50 PM: Apple Campus Park: Venue of today’s event- অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে অ্যাপল আয়োজন করছে। অ্যাপল এর ইভেন্টটি রাত ১০.৩০ থেকে শুরু হবে।

স্টিভ জবস থিয়েটার

9. 38 PM: Apple iPad Pro 2018- ফাঁস হওয়া তথ্য অনুযায়ী, অ্যাপল দুটি নতুন ipad pro লঞ্চ করবে। দুটোতেই edge to edge স্ক্রিন, বেজেল থাকবে না বললেই চলে। সামনে হোম বটম অদৃশ্য হয়ে যাবে। এর পরিবর্তে অ্যাপল আইপ্যাড প্রো সিরিজের জন্য ফেস আইডি অপশন চালু হবে। একটি ১২.৯ ইঞ্চির ডিসপ্লে এবং অন্যটি ১১ ইঞ্চির হতে পারে।

9.31 PM:   আমাদের প্রতিনিধি রয়েছেন অ্যাপেল পার্কে। বিশ্বের বিভিন্ন জায়গার সাংবাদিকরা এসে উপস্থিত হয়েছেন কুপারটিনো শহরের জায়েন্ট টেক হাবে । আর কিছুক্ষণের মধ্যেই শুরু হবে অ্যাপেল ইভেন্ট

That’s a warm welcome at Apple Park pic.twitter.com/A7ZOxsX0Ag

— Nandagopal Rajan (@nandu79) September 12, 2018

It’s an uphill climb to the Steve Jobs Theatre. Media from around the world is here. pic.twitter.com/hkOdtD97DF

— Nandagopal Rajan (@nandu79) September 12, 2018

9.02 PM: অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে অ্যাপল ইভেন্টের শুভারম্ভের জন্য প্রস্তুত। ভারতীয় সময় অনুযায়ী রাত ১০.৩০ থেকে শুরু হবে অনুষ্ঠান। অ্যাপল সিইও টিম কুকের হাত ধরেই লঞ্চ হবে তিনটি নতুন আইফোন, দুটি আইপ্যাড প্রো ডিভাইস, অ্যাপল ওয়াচ সিরিজ। এছাড়া আশা করা হচ্ছে নতুন MacBook Air 2, AirPods 2 লঞ্চ হতে চলেছে। আজই অপারেটিং সিস্টেম iOS 12, watchOS 5, macOS and tvOS সফটওয়ার আপডেটের তারিখ ঘোষণা করা হবে।

Apple iPhone, iPad, Watch Launch Event 2018 Live: ক্লিক করুন

8.42 PM:  apple watch serise 4 মূলত ৪৪ মিমি এবং ৪০ মিমি ক্ষেত্রফলের আকারে হবে বলে মনে করা হচ্ছে। আগের অ্যাপল ওয়াচ সিরিজ দৈর্ঘ্যে প্রস্থে ছিল ৩৮ ও ৪২ মিমি। নতুন iPhone X সিরিজ, অ্যাপল ওয়াচ সিরিজ ফোর এছাড়াও আরও নতুন গ্যাজেটের দেখা মিলবে বলে আশা করা হচ্ছে। তবে তিনটি ফোনেই বেজেল অবশ্যই নেই। উল্লেখ্য এই আউটলুক এনে গত বছর থেকে মোবাইল দুনিয়ায় সাড়া ফেলেছে অ্যাপেল কোম্পানি। তিনটি আইফোনেই থাকব ফেস আইডি, ২০১৮ সালে আপডেটেড আইপ্যাড প্রোতেও এই ফেস আইডি ফিচার থাকতে পারে।

8.36 PM: 

All set for the #AppleEvent . Tim Cook takes the stage in two hours from now. pic.twitter.com/ItErl2MOwK

— Nandagopal Rajan (@nandu79) September 12, 2018

8. 23 PM :  লঞ্চের ২ ঘণ্টা আগেই ফাঁস হল আপকামিং আইফোনের নাম Apple iPhone XS, iPhone XS Max and iPhone XR।

Join us on 12 September at 10:30 pm IST to watch the #AppleEvent live on Twitter. Tap ❤️ below and we’ll send you updates on event day. pic.twitter.com/DuK47QxquN

— Apple (@Apple) September 10, 2018

8.19 PM :  অ্যাপেলের নিজস্ব ওয়েবসাইট থেকেও দেখতে পারবেন অনুষ্ঠানের শুরু থেকে শেষ (The livestream link is here)

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.

Show comments