আপডেট নেওয়ার সময় ফাটল আইফোন

ব্যবহারকারী তাঁর অভিযোগে জানিয়েছেন যে তাঁর ফোনটির বয়স ১০ মাস। আপডেটের সময় চার্জিংয়ে বসানো ছিল ফোনটি। তবে আপডেটটি শেষ হওয়ার পরে ফোন থেকে গাঢ় ধূসর ধোঁয়া নির্গত হতে থাকে। তারপরই আগুন ধরে যায় এবং ব্লাস্ট…

By: New Delhi  Published: November 14, 2018, 7:34:50 PM

পরিমান বাড়াতে গিয়ে কি মান খারাপ হতে বসেছে আইফোনের? এখন এমনই প্রশ্ন গ্রাহকদের মনে। এতদিন রেডমি, স্যামসাং, অপো ফোন ফাটার খবর হামাশাই পাওয়া যেত। তবে অ্যাপেলের আইফোন ফেটেছে এমনটা শোনা যায়নি। এবার সেই খামতিও পূরণ হল। Apple iPhone X ফোনটি চার্জে বসিয়েছিলেন রকি মহম্মদ আলি। তারপরই iOS 12.1 ভার্সনে আপডেট নিচ্ছিল মডেলটি। আপডেট শেষ হতে না হতেই হঠাৎই ফেটে যায় সাধের আইফোন।

ঘটনাটি ঘটেছে মার্কিন মুলুকে। এদিকে, অ্যাপল সাপোর্ট এই ঘটনার দিকে নজর দিতে টুইটারের মাধ্যমে জানিয়েছে, কী ঘটেছে সে বিষয়টি স্পষ্ট নয়। তবে ঠিক কীভাবে ঘটনাটি ঘটেছে, সে বিষয়ে খতিয়ে দেখবে অ্যাপেল, এমনটাই জানিয়েছে তারা।

Gadgets 360-র মতে, ব্যবহারকারী তাঁর অভিযোগে জানিয়েছেন যে তাঁর ফোনটির বয়স ১০ মাস। আপডেটের সময় চার্জিংয়ে বসানো ছিল ফোনটি। তবে আপডেটটি শেষ হওয়ার পরে ফোন থেকে গাঢ় ধূসর ধোঁয়া নির্গত হতে থাকে। তারপরই আগুন ধরে যায় এবং ব্লাস্ট করে।

মহম্মদ আলি আরও বলেছিলেন যে তিনি অফিসিয়াল ভাবে অ্যাপল লাইটনিং তারের পাশাপাশি অ্যাডাপ্টার ব্যবহার করছিলেন যেটার তার চার্জ করার জন্য তাঁর ফোনের সঙ্গে যুক্ত থাকলেও ঘটনাটির সময় প্লাগ ইন করা ছিল না।

অ্যাপল আইফোন এক্স কোম্পানির দশম বার্ষিকী সংস্করণ ফোন, যা গত বছরের সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল। এ পর্যন্ত, আইফোন এক্স বিস্ফোরণের কোন ঘটনা ঘটেনি। অ্যাপল জানিয়েছে, ফোনটি নিয়ে তদন্তের জন্য একটি টিম পাঠানো হয়েছে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple iphone x explodes while upgrading to ios 12 1 claims user

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement