এই কটা ফিচারই থাকবে আপকামিং আইফোনে?

Apple iPhone Xs, iPhone Xs Plus and iPhone Xr Launch: অ্যাপল iPhone XS, iPhone Xr, iPhone XS Plus এর প্রত্যাশিত বৈশিষ্ট্যগুলি এবং দামের পূর্বাভাস দেখুন।

By: New York  Published: Sep 12, 2018, 6:52:27 PM

Apple iPhone XS, iPhone Xr, iPhone XS Plus Expected Price, Specifications, Features:

ক্যালিফোর্নিয়ার অ্যাপল পার্ক ক্যাম্পাসের স্টিভ জবস থিয়েটারে আজ অ্যাপল তার তিনটি নতুন আইফোন লঞ্চ করতে চলেছে। Apple iPhone XS, iPhone Xr, iPhone XS Plus সঙ্গে আজ বাজারে আসবে নতুন আইপ্যাড এবং অ্যাপল ওয়াচ। অ্যাপল একটি নতুন ম্যাকবুকও নিয়ে আসছে। AirPod এর জামানা স্মার্টফোনের যুগে শেষ হয়ে গিয়েছিল। ফের ফিরিয়ে আনছে সেই ট্রেন্ড। এখানে অ্যাপল iPhone XS, iPhone Xr, iPhone XS Plus এর প্রত্যাশিত বৈশিষ্ট্য গুলি এবং দামের পূর্বাভাস দেখুন

Apple iPhone Xs, iPhone Xs Plus: Expected specifications

গতবছর আইফোন টেন যে সাফল্যটা অর্জন করেছিল এবারও নিশ্চই ঠিক তেমন বাজার করতেই মক্ষম হাতিয়ার নিয়ে হাজির হবে অ্যাপেল। আপাতত যে তথ্য ফাঁস হয়েছে তাতে জানা গেছে তিনটি ফোনের মধ্যে একটিতে ৬.১ ইঞ্চির স্ক্রিনের LCD প্যানেল সহ থাকবে নচ ডিজাইনের ডিসপ্লে। গত বছর iPhone X দিয়ে প্রথম বাজারে অ্যাপেল লঞ্চ করেছিল বহু আলোচিত এই ডিজাইন। পাশাপাশি iPhone X এর দ্বিতীয় জেনারেশন এবং iPhone X Plus লঞ্চ করতে চলেছে অ্যাপেল। iPhone X Plus ফোনটিতে ৫.৮ এবং ৬.৫৫ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। তবে আশা করা হচ্ছে ক্যামেরা থাকবে ১টি। ৪ জিবি র‌্যাম এবং ফেস আইডি ফিচার থাকবে ফোনটিতে। ৩জিবি র‌্যাম, ফেসআইডি ফিচার ও ডুয়াল সিমের iPhone 8 ভালো বাজার করেছে গত বছর।

তিনটি নতুন iPhone এর দুটিতে OLED ডিসপ্লে থাকবে। এবার এক রিপোর্টে এই দুই OLED ডিসপ্লের iPhone XS আর Apple Watch Series 4-এর ছবি 9to5Mac ওয়েবসাইটে। তাতে দেখা গেছে গোল্ডেন কালারের দুটি ফোন। তবে এই রিপোর্টে কম দামের ৬.১ ইঞ্চি LCD ডিসপ্লের হদিস মেলেনি। তবে ডিসপ্লের সাইজ যে বেশ বড় তার আন্দাজ মিলেছে। ফোনটি A12 চিপসেট এবং A11 বায়োনিক চিপ দ্বারা চালিত হবে।

TrendForce জানিয়েছে দামের আরেক পরিকাঠামো। যাতে অবশ্য দাম একটু কম হতে পারে বলেই উল্লেখ রয়েছে। ৬৪, ২৫৬, ৫১২ জিবি স্টোরেজের মডেল থাকবে আপকামিং আইফোনে এমনটাই জানিয়েছে এই রিসার্চ সংস্থা।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Apple iPhone Xs, iPhone Xs Plus, iPhone Xr Launch: এই ফিচারই থাকবে?

Advertisement