অ্যাপেল জোট বাঁধল এয়ারটেল এবং রিলায়েন্সের সঙ্গে

iPhone XS এবং iPhone XS Max ফোনটিতে পাওয়া যাবে ডুয়াল সিম ফিচার। অ্যাপেলে যে দ্বিতীয় স্লট রয়েছে তাতে ব্যবহার করা যাবে eSIM। তবে এয়ারটেল আর রিলায়েন্স সিম ব্যবহার করলেই এই সুযোগ পাওয়া যাবে।

By: New Delhi  Updated: September 25, 2018, 12:55:51 PM

ব্যবসায় গতি আনতে এখন বহু মোবাইল ফোন প্রস্তুতকারকরা জোট বাঁধে টেলিকম পরিষেবার সঙ্গে। এক্ষেত্রে দুপক্ষেরই লাভ। EMI এর সঙ্গে ডেটার একটা সম্পর্ক গড়ে তোলেন এঁরা। অ্যাপেল ভারতের বাজারে তার নতুন তিনটি ফোনের জন্য এয়ারটেল, জিওর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে। গ্রাহকদের ফোনের সঙ্গে দেবে ই-সিম।

ইতিমধ্যে ভারত থেকে শুরু হয়েছে আগাম বুকিংএর পালা। ২৮ সেপ্টেম্বর যে আইফোনের সেল শুরু তার দাম শুরু ৯৯,৯০০ টাকা থেকে। iPhone XS এবং iPhone XS Max ফোনটিতে পাওয়া যাবে ডুয়াল সিম ফিচার। অ্যাপেলে যে দ্বিতীয় স্লট রয়েছে তাতে ব্যবহার করা যাবে eSIM । তবে এয়ার টেল আর রিলায়েন্স সিম ব্যবহার করলেই এই সুযোগ পাওয়া যাবে।

শুরুতেই, এয়ারটেল নিশ্চিত করেছিল যে যাঁরা আইফোন এক্সএস বা আইফোন এক্সএস ম্যাক্স কিনবেন তাঁদের জন্য নেটওয়ার্ক অপশনে মিলবে eSIM এর ফিচার। তবে, এখন এটি শুধুমাত্র এয়ারটেলের পোস্টপেইড গ্রাহকদের জন্য বরাদ্দ। ভবিষ্যতে প্রিপেইড গ্রাহকদের এই সুবিধাটি সরবরাহ করবে কিনা তা নিশ্চিত করেনি কোম্পানি। আইফোন এক্সএস বা আইফোন এক্সএস ম্যাক্সে eSIM যে ধরনের প্ল্যানগুলি অফার করবে তার বিষয়ে এখনও কিছু বলে নি।

রিলায়েন্স জিওতে, অ্যাপল এর সর্বশেষ আইফোনগুলিতে eSIM এর ফিচার সরবরাহ করবে। জিওও তার প্রিপেইড এবং পোস্টপেইড উভয় গ্রাহকদের এই সুযোগ দেবে। কোম্পানি দাবি করেছে যে এটি শুধুমাত্র প্রিপেইড ব্যবহারকারীদের জন্য eSIM অ্যাক্টিভেশন অফার দিয়েছে ইতিমধ্যে। eSIM ফিচারটি বেছে নেওয়ার জন্য এদেরও পরিকল্পনাগুলি এখন স্পষ্ট নয়।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apple iphone xs iphone xs max airtel jio to offer esim option in india

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement