scorecardresearch

বড় খবর

অ্যাপেল নতুন সম্ভার নিয়ে ভারতে হাজির হবে ৩০ অক্টোবর

অ্যাপেল ওয়াচ ফোর সনাক্ত করবে আপনার হৃৎস্পন্দনের গতি। বিপদসীমায় পৌঁছলেই নোটিফিকেশন পাবেন আপনি। এই ঘড়ি হৃদরোগ সম্বন্ধে সতর্ক করবে আপনাকে।

অ্যাপেল নতুন সম্ভার নিয়ে ভারতে হাজির হবে ৩০ অক্টোবর

ভারতে অ্যাপলের আগামী অনুষ্ঠান ৩০ অক্টোবর, যেখানে সম্ভবত তাদের নতুন আইপ্যাড প্রো মডেলের পাশাপাশি ম্যাক কম্পিউটার লঞ্চের ঘোষণা করা হবে। ইতিমধ্যে অবশ্য নানা উপায়ে ভারতে তাদের নতুন গ্যাজেট বিক্রি শুরু করে দিয়েছে অ্যাপেল। আগামী সপ্তাহে অ্যাপেল ওয়াচ সিরিজ ফোর ও ২৬ অক্টোবর থেকে আইফোন এক্সআর বিক্রি শুরু হবে। ৩০ অক্টোবর, অ্যাপল দুটি নতুন আইপ্যাড প্রো মডেল ঘোষণা করবে যাতে সম্ভবত বেজেল-কম ডিসপ্লে সহ রয়েছে ফেস আইডি ।

Apple iPad Pro, Mac event on October 30

সাংবাদিকদের কাছে যে আমন্ত্রণপত্র এসে পৌছেছে তাতে উল্লেখ আছে, আরও নতুন কিছু ফিচার পেতে চলেছেন গ্রাহকরা। নতুন আইপ্যাড হবে বেজেল লেস। থাকবে ফেস আইডি এবং অন্যান্য অত্যাধুনিক ফিচারও পাওয়া যাবে। সুতরাং হোম বোতামটি ছাড়াই প্রথম আইপ্যাড নিয়ে আসছে অ্যাপেল।

অ্যাপেল ওয়াচ ফোর সনাক্ত করবে আপনার হৃৎস্পন্দনের গতি। বিপদ সীমায় পৌছালেই নটিফিকেশন পাবেন আপনি। এই ঘড়ি হৃদরোগ সম্বন্ধে সতর্ক করবে আপনাকে। ওয়াচের দেওয়া সার্টিফিকেট ডাক্তারি প্রক্রিয়ায় প্রযোজ্য বলে জানিয়েছেন সিইও টিম কুক। একটি বৈদ্যুতিক হার্ট সেন্সর Electrocardiogram থাকবে এই ঘড়িতে। এটি ব্যবহারকারীদের ইলেক্ট্রোক্রেডিওগ্রাফ বা ইসিজি নিতেও সাহায্য করবে। ব্যাটারি লাইফ ১৮ ঘণ্টার।

ভারতে অ্যাপল ওয়াচ সিরিজ ফোর বিক্রয় ইতিমধ্যে শুরু হয়েছে, আগামী সপ্তাহে আনুষ্ঠানিক লঞ্চের পর বিক্রয় আরও বাড়তে পারে বলে আশা করছে এই টেক জায়েন্ট সংস্থা। ওয়াচ সিরিজ ফোরের বিভিন্ন আউটলুক, পরিকাঠামো এবং রঙ মন কেড়ে ইচ্ছুক গ্রাহকদের। স্মার্টওয়াচ দুটি নতুন মাপে পাওয়া যায়: ৪০ মিমি, ৪৪ মিমি ক্ষেত্রফলে। GPS এবং GPS + সেলুলার এই দুই ভ্যারিয়েন্টে পাওয়া যায়। নাইকি সংস্করণ অ্যাপল ওয়াচ সিরিজ ফোর ৪০ মিমি দাম ৪০,৯০০ টাকা। ৪৪ মিমি জিপিএস মডেলের দাম ৪৩,৯৯৯ টাকা।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Apple oct 30 event to iphone xr watch series 4 in india why next week could be big for apple