scorecardresearch

বড় খবর

টিভি, খবরের চ্যানেল, গেমিং জোন সঙ্গে ক্রেডিট কার্ড নিয়ে এল অ্যাপল

চেনা ছকের বাইরে বেরিয়ে ইউজারদের সম্পূর্ণ আলাদা অনুভূতি দিতে অত্যাধুনিক সিদ্ধান্ত নিয়েছে ‌অ্যাপল। বুধবার রাতে সংস্থা জানিয়েছে, তারা লঞ্চ করল ‘অনলাইন সার্ভিস’।

টিভি, খবরের চ্যানেল, গেমিং জোন সঙ্গে ক্রেডিট কার্ড নিয়ে এল অ্যাপল

অ্যাপলের আইফোন, আইপ্যাড সহ বিভিন্ন ধরণের গ্যাজেট দেখতে অভ্যস্ত ইউজাররা। তবে এবার সেই চেনা ছকের বাইরে বেরিয়ে ইউজারদের সম্পূর্ণ আলাদা অনুভূতি দিতে অত্যাধুনিক সিদ্ধান্ত নিয়েছে ‌অ্যাপল। বুধবার রাতে সংস্থা জানিয়েছে, তারা লঞ্চ করল ‘অনলাইন সার্ভিস’, যেখানে সাবস্ক্রাইব করলেই পাওয়া যাবে ‌অ্যাপল টিভি, দৈনন্দিন খবর, গেমিং জোন ও অনলাইন ক্রেডিট কার্ডের সুবিধা।

Apple TV+ video subscription service

নেটফ্লিক্স, অ্যামাজনের মত অ্যাপল-এর নয়া উপহার ‘Apple TV+ video subscription service’। যেখানে একাধিক সিনেমার সঙ্গে দেখতে পারবেন ‌অ্যাপলের নিজস্ব কিছু ওয়েব সিরিজ। নামিদামি পরিচালকরা ইতিমধ্যেই শুরু করেছেন সেইসব ছবি বানানোর কাজ।

অনলাইনের বিনোদন-ময়দানে নেটফ্লিক্স এবং অন্যান্য ভিডিও স্ট্রিমিং সংস্থার সঙ্গে এবার সরাসরি প্রতিদ্বন্দ্বিতায় নামছে অ্যাপল টিভি। সূত্রের খবর, ইতিমধ্যে অ্যাপলের সঙ্গে গাঁটছড়া বেঁধেছে সিবিএস কর্প, ভায়াকম ইনকর্পোরেটেড, লায়ন্স গেট এন্টারপ্রাইজ কর্পোরেশনের স্টারস এবং অ্যাপলের নিজস্ব কিছু মৌলিক কন্টেন্ট। ওয়াল্ট ডিজনি কোং এবং এটিঅ্যান্ডটি ইনকর্পোরেটেড ও ওয়ার্নার মিডিয়াও রয়েছে সেই তালিকায়।

 

এখন প্রশ্ন, কোথায় দেখতে পাবেন অ্যাপল টিভি? যাঁদের অ্যাপলের গ্যাজেট আছে, তাঁদের চিন্তার কারণ নেই, অ্যাপ স্টোর থেকেই পেয়ে যাবেন অ্যাপল টিভি। যাঁদের আইফোন বা আইপ্যাড নেই, তাঁরা যে কোনও স্মার্ট টিভি থাকলেই দেখতে পারবেন অ্যাপল টিভি সহ সমস্ত ছবি তথা সিরিজ। তবে তার জন্য প্রয়োজন সাবস্ক্রিপশন। খরচের কথা এই মুহূর্তে জানায় নি এই মার্কিন সংস্থা।

Apple News+

খরচ, ৯.৯৯ ডলার। খবর জানার জন্য ভারতীয় মুদ্রায় সেই অঙ্কের সংখ্যা প্রায় ৬৮৭ টাকা। নামিদামি ম্যাগাজিন থেকে শুরু করে খবরের কাগজ থাকবে এই অ্যাপে। Wall Street Journal, TechCrunch এবং LA Times মত সংস্থা গাঁটছড়া বেঁধেছে অ্যাপলের সঙ্গে। তবে উল্লেখ্য, এখনই ভারতবর্ষের ইউজাররা পাবেন না ‘Apple News+’।

Apple Card

এটি একটি অনলাইন কার্ড। ‘Goldman Sachs এবং Mastercard’ পেমেন্ট নেটওয়ার্কের মাধ্যমেই সম্ভব হবে অ্যাপল কার্ডের মাধ্যমে পেমেন্ট করা। আইফোন ও আইপ্যাডে ব্যবহৃত যে কোনও ওয়ালেট অ্যাপের সঙ্গে যোগ করা যাবে অ্যাপল কার্ড। এই কার্ড ব্যবহারের জন্য অতিরিক্ত কোনও খরচ করতে হবে না আপনাকে। এই কার্ডের নেই কোনো CVV নম্বর, কার্ড নম্বর, শুধু ইউজারের নাম থাকবে কার্ডের মধ্যে। অ্যাপল কার্ডের মাধ্যমে কিছু কিনলেই মিলবে দৈনন্দিন ক্যাশব্যাক। কেনাকাটায় কোনো লিমিট নেই কার্ডে। এই বছরের মধ্যে প্রায় চল্লিশটিরও বেশি দেশে পৌছে যাবে অ্যাপল কার্ডের পরিষেবা।

Apple Arcade

ফেলো কড়ি মাখো তেল। অর্থাৎ যত টাকা খরচ করবেন, তত ভালো গেম ডাউনলোড করতে পারবেন এখান থেকে। দেড়শোরও বেশি দেশে অনলাইনে এই গেমিং জোনের সুবিধা পাওয়া যাবে।

লেখিকা অ্যাপেলের আমন্ত্রনে সান হোসেতে রয়েছেন

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Apple tv apple news apple arcade and a new credit card were announced by the company at its march 2019 event