আইফোন ৮ এবং আইফোন ৮ প্লাস রেড আজই লঞ্চ করার ইঙ্গিত দিল অ্যাপেল

আইফোন খ্যাত সংস্থা অ্যাপেল হয়ত আজই লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট ফোন দুটির রেড ভার্সন। আজকাল ক্রেতাদের প্রলুদ্ধ করতে মোবাইল কোম্পানীগুলি বিভিন্ন রঙের ফোন বের করে। তবে আইফোন রেড সেরকম কোন প্রচারকৌশল নয়। অ্যাপেল এই…

Kolkata  April 9, 2018, 5:00:03 PM

আইফোন খ্যাত সংস্থা অ্যাপেল হয়ত আজই লঞ্চ করতে চলেছে তাদের লেটেস্ট ফোন দুটির রেড ভার্সন। আজকাল ক্রেতাদের প্রলুদ্ধ করতে মোবাইল কোম্পানীগুলি বিভিন্ন রঙের ফোন বের করে। তবে আইফোন রেড সেরকম কোন প্রচারকৌশল নয়। অ্যাপেল এই বিশেষ এডিশনের ফোনটি প্রতিবছর তৈরী করে আফ্রিকায় এইডস প্রতিরোধ এবং সামাজিক প্রচার করা রেড নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থাকে সাহায্য করবার জন্য।

ম্যাকরিউমারের সুত্রের খবর ব্রিটিশ মোবাইল পরিষেবা কোম্পানী ভার্জিন মোবাইল তাঁদের কর্মচারীদের জানিয়েছেন আইফোন এইঠ এবং আইফোন এইঠ প্লাসের রেড এডিশন সোমবার অর্থাৎ ৯ এপ্রিল থেকে পাওয়া যাবে। দুটি আইফোন মডেলই আপাতত প্রি-অর্ডারে পাওয়া যাবে। ফোনটির দাম এবং অন্যান্য তথ্য পরে অ্যাপেল জানাবে বলে জানা গেছে।

উল্লেখ্য, অ্যাপেল এখনও অব্দি আইফোন টেনের রেড এডিশন সম্পর্কে কিছুই জানায়নি। তবে সুত্রের খবর অনুযায়ী বিখ্যাত এই তথ্যপ্রযুক্তি কোম্পানী এবছর বের হওয়া তিনটি আইফোনেরই রেড ভার্সন বাজারে নিয়ে আসবে। তবে এই ফোনগুলি কখন পাওয়া যাবে আর তাদের দামই বা কত হবে সে বিষয়ে বিশদ কোনও তথ্য এখনও পাওয়া যায়নি।
অ্যাপেল বহুবছর ধরেই তাঁদের বিভিন্ন গ্যাজেটের রেড ভার্সন বিক্রি করে প্রায় ১০৩৮ কোটি টাকা সংগ্রহ করেছেন। আইফোন ছাড়াও অ্যাপেল রেড আইপড এবং আইপ্যাড ও বের করেছে। গতবছর কুপারটিনোবাসী কোম্পানীটি বের করেছিল আইফোন সেভেন এবং আইফোন সেভেন প্লাস রেড ভার্সন।

এই রেড ভার্সনের প্রোডাক্ট বিক্রির লভ্যাংশের একটি বড় অংশ এইডস নির্মুল করবার জন্য আটটি আফ্রিকান দেশে কাজ করে। দেশগুলি হল যথাক্রমে- ঘানা, কেনিয়া, লেসোথো, রোয়ান্ডা, দক্ষিণ আফ্রিকা, স্বাযিল্যান্ড, তানজানিয়া এবং জাম্বিয়া।

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Apples red iphone

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
BIG NEWS
X