scorecardresearch

বড় খবর

সস্তায় flagship smartphone খুঁজছেন? এই প্রতিবেদনটি মিস করবেন না!

সস্তার ফ্ল্যাগশিপ ফোন খুঁজছেন? এই প্রতিবেদনেই রইল সুলুকসন্ধান।

সস্তায় flagship smartphone খুঁজছেন? এই প্রতিবেদনটি মিস করবেন না!
সস্তার ফ্ল্যাগশিপ ফোন খুঁজছেন? এই প্রতিবেদনেই রইল সুলুকসন্ধান।

সস্তার ফ্ল্যাগশিপ ফোন খুঁজছেন? এই প্রতিবেদনেই রইল সুলুকসন্ধান। ভারতীয় স্মার্টফোনের বাজারে সম্প্রতি প্রিমিয়াম স্মার্ট ফোনের  সংখ্যা বৃদ্ধি পেয়েছে। অ্যাপল এবং স্যামসাং প্রিমিয়াম স্মার্টফোন সেগমেন্টে  সুপরিচিত ব্র্যান্ড! সঙ্গে রয়েছে, Xiaomi, Vivo, iQOO, ইত্যাদির মত  ব্র্যন্ডগুলিও। আমরা ইতিমধ্যে ভারতের একাধিক কোম্পানির থেকে সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের মধ্যে থেকে আপনার জন্য সেরার সেরা ফ্ল্যাগশিপ স্মার্টফোন বেছে নিয়ে এসেছি।

Vivo X80

Vivo X80 সিরিজের উভয় স্মার্ট ফোনেই রয়েছে AMOLED 120Hz রিফ্রেশ রেট সহ ডিসপ্লে। ভ্যানিলা মডেলটি একটি ফুল এইচডি+ রেজোলিউশনের সঙ্গে লঞ্চ করা হবে বলেও জানা গিয়েছে। X80 প্রো মডেলে থাকবে একটি QHD+ LTPO ডিসপ্লে । দুটি ফোনেই রয়েছে একটি৬.৭৮-ইঞ্চি E5 AMOLED ডিসপ্লে। Snapdragon 8 Gen 1 SoC প্রসেসর সহ সামনে আনা হবে Vivo X80, অন্যদিকে MediaTek Dimensity 9000 SoC চিপসেট সহ লঞ্চ করা হবে X80 Pro। পাশাপাশি ভ্যানিলা X80 মডেলে থাকবে MediaTek Dimensity 9000 SoC চিপসেট। দুটি স্মার্টফোনেই থাকবে 80W তারযুক্ত ফাস্ট চার্জিং সাপোর্ট। X80 Pro মডেলে থাকবে 4700 mAh ব্যাটারি সঙ্গে থাকবে 50W ওয়্যারলেস চার্জিং সাপোর্ট। ভ্যানিলা মডেলটিতে থাকবে 4500 mAh ব্যাটারি।

অপটিক্সের দিক থেকে ভ্যানিলা X80 মডেলে থাকবে একটি ট্রিপল-ক্যামেরা সেটআপ। এটিতে একটি 50MP Sony IMX866 প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ একটি 16MP আল্ট্রাওয়াইড ক্যামেরা এবং 2x জুম সহ একটি 12MP পোর্ট্রেট টেলিফটো ক্যামেরা থাকবে৷ অন্যদিকে, Vivo X80 Pro-এ একটি কোয়াড-ক্যামেরা সেটআপ রয়েছে। দারুণ ডিজাইনের এই ফোন আপনি পাবেন মাত্র ৪৮ হাজারের মধ্যেই সঙ্গে পাবেন এক্সচেঞ্জের সুবিধাও।

OnePlus 9RT

OnePlus 9RT 8GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম পড়বে মাত্র ৪২,৯৯৯ টাকা। এই ফোনে পাবেন Snapdragon 888 SoC প্রসেসর, একটি 120Hz AMOLED ডিসপ্লে এবং একটি 50MP ট্রিপল-ক্যামেরা সেটআপ। সঙ্গে থাকবে 4500 mAh ব্যাটারি এবং 65W ফাস্ট চার্জিং সাপোর্ট।

Xiaomi 11T Pro

Xiaomi 11T Pro 2022 সালে কেনার জন্য সবচেয়ে মূল্যবান ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলির মধ্যে একটি৷ বেস মডেলটির দাম ৩৯,৯৯৯ টাকা।  এই ফোনে রয়েছে একটি স্ন্যাপড্রাগন 888 SoC প্রসেসর। এছাড়াও রয়েছে  একটি 108MP ট্রিপল-ক্যামেরা সেটআপ, একটি 6.67-ইঞ্চি ডিসপ্লে যার রিফ্রেশ রেট 120Hz।  এবং 120W ফাস্ট চার্জিং সাপোর্ট।  এই ফোনে রয়েছে একটি 5000 mAh ব্যাটারি ।

OnePlus 10R

OnePlus 10R 150W চার্জিং ভেরিয়েন্টের দাম ৪৩,৯৯৯ টাকা। এই ভেরিয়েন্টে একটি 4500 mAh ব্যাটারি রয়েছে। যারা আরও ভাল ব্যাটারি ব্যাকআপ চান তারা 5000 mAh ব্যাটারি  ভ্যারিয়েন্টটি বেছে নিতে পারেন, যাতে রয়েছে 80W ফাস্ট চার্জিং সাপোর্ট। ফোনটিতে একটি 6.7-ইঞ্চি ফুল HD+ AMOLED ডিসপ্লে রয়েছে।  যার রিফ্রেশ রেট 120Hz  এছাড়াও আপনি পিছনে একটি 50MP ট্রিপল-ক্যামেরা সেটআপ পাবেন।

iQOO 9

সেরা সাশ্রয়ী মূল্যের ফ্ল্যাগশিপ স্মার্টফোনের তালিকায় আরেকটি স্মার্টফোন হল iQOO 9। ফোনটিতে রয়েছে একটি Snapdragon 888 SoC চিপসেট, একটি 6.56-ইঞ্চি  AMOLED ডিসপ্লে যার রিফ্রেশ রেট 120Hz এবং একটি 48MP ট্রিপল-ক্যামেরা সেটআপ রয়েছে। ফোনটিতে 120W ফাস্ট চার্জিং সাপোর্ট সহ একটি 4350 mAh ব্যাটারি রয়েছে। ভারতে এর প্রারম্ভিক মূল্য ৪২,৯৯৯ টাকা।

Samsung Galaxy S21 FE

Samsung Galaxy S21 FE 5G একটি 6.4-ইঞ্চি ফ্ল্যাট ডিসপ্লে আছে। তবে বড় স্ক্রিন থাকা সত্ত্বেও এটি বেশ কমপ্যাক্ট ডিজাইনের স্মার্টফোন। আপনি সহজেই এক হাত দিয়ে এটি কন্ট্রোল করতে পারবেন। মসৃণ বেজেলের কারণে, এটি আপনাকে একটি দুর্দান্ত ফুল ভিউ দেখার অভিজ্ঞতা দেয়। এই স্যামসাং ফোনটিতে একটি ডায়নামিক AMOLED 2X ডিসপ্লে রয়েছে যা রঙগুলিকে বেশ প্রাণবন্তভাবে করে তুলেছে।

কোম্পানি এটিকে 240Hz টাচ স্যাম্পলিং রেট এবং 120Hz রিফ্রেশ রেট সহ পেশ করেছে। ফোনের ডিসপ্লে নিয়ে আপনি কোনও অভিযোগ পাবেন না। এতে HDR10+ সাপোর্টও পাওয়া যায়। পাশাপাশি স্ক্রিনের সুরক্ষার জন্য কোম্পানিটি অত্যাধুনিক Corning Gorilla Glass Victus এর প্রোটেকশনও দেওয়া হয়েছে।

এই ফোনটির ডিজাইন বেশ ভালো এবং এর বিল্ড কোয়ালিটিও আপনাদের পছন্দ হবে। Samsung Galaxy S21 FE 5G স্মার্টফোনে কোম্পানির নিজস্ব Exynos 2100 প্রসেসর দেওয়া হয়েছে। এই প্রসেসরটি UFS 3.1 স্টোরেজ এবং LPDDR5 মেমরি সহ ফোনে শক্তিশালী কর্মক্ষমতা প্রদান করে। কিন্তু এই ফোনটি যেই প্রাইস সেগমেন্টে আসে, তাতে এটি Qualcomm Snapdragon 870 বা 888-এর মতো শক্তিশালী প্রসেসর দিয়ে সজ্জিত স্মার্টফোনকে টক্কর দেয়।

সফ্টওয়্যার সম্পর্কে কথা বলতে গেলে, Samsung Galaxy S21 FE 5G স্মার্টফোনটি Android 12 এর উপর ভিত্তি করে OneUI 4.0-এ চলে। স্যামসাং-এর কাস্টমাইজড ইউজার ইন্টারফেস এই ফোনের ফিচার প্যাক করে তোলে। স্যামসাং বলছে যে তারা তিন বছরের জন্য এই ফোনে বড় আপডেট দেবে। অর্থাৎ, আপনি এই Samsung ফোনে Android 15 উপভোগ করতে পারবেন।

Samsung Galaxy S21 FE 5G স্মার্টফোনটিতে LED ফ্ল্যাশ সহ একটি ট্রিপল রেয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। একটি 12-মেগাপিক্সেল প্রাথমিক ক্যামেরা রয়েছে যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এর সাথে আসে। একই সময়ে, কোম্পানি f/1.8 অ্যাপারচারের সাথে নিয়ে এসেছে। এর সঙ্গে 3X অপটিক্যাল জুম সাপোর্ট সহ একটি 8-মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা এবং একটি 12-মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড ক্যামেরা দেওয়া হয়েছে। পাশাপাশি ফোনটিতে সেলফি এবং ভিডিও কলিং এর জন্য একটি 32-মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা সেন্সর দেওয়া হয়েছে।

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Best affordable flagship smartphones of 2022