দেখে নেওয়া যাক মন দেওয়া-নেওয়ার সেরা পাঁচটি অ্যাপ

পাড়া-প্রেম কিমবা কলেজ-প্রেম না হলেও জীবন শেষ হয় না। আর ডিজিটাল দুনিয়ায় এসবের পরোয়া করে কেউ? কত অ্যাপ রয়েছে না? রসিকতা করছি না? এখন অ্যাপে অ্যাপে বেশ প্রেম হয়। 

By: Updated: Feb 13, 2019, 5:29:15 PM

মনের মানুষ খুঁজে না পেয়ে সরস্বতী পুজোয় বাসন্তী শাড়ি কিমবা পাঞ্জাবিটা পরলেনই না? আসছে ভ্যালেন্টাইনস ডেতেও সকাল সকাল অফিস যাচ্ছেন? সমস্যাটা কোথায়? পাড়া-প্রেম কিমবা কলেজ-প্রেম না হলেও জীবন শেষ হয় না। আর ডিজিটাল দুনিয়ায় এসবের পরোয়া করে কেউ? কত অ্যাপ রয়েছে না? রসিকতা করছি না। এখন অ্যাপে অ্যাপে বেশ প্রেম হয়। সে সবের পোশাকি নাম ডেটিং অ্যাপ।

 মন দেওয়া যায়, এমন কিছু অ্যাপের খোঁজ

টিন্ডার

সবচেয়ে জনপ্রিয় ডেটিং অ্যাপ এটি। টিন্ডারে অ্যাকাউন্ট খোলার জন্য ফেসবুকে প্রফাইল থাকা জরুরি। টিন্ডার প্লাস ব্যবহার করার জন্য মাসিক সাড়ে ছয়শ টাকা দিতে হয়। টাকা দিয়ে বুস্ট করে রাখলে আপনার আধ ঘণ্টার দূরত্বে থাকা টিন্ডার ব্যবহারকারীর সম্পর্কে সব তথ্য জানতে পারবেন আপনি। কাদের প্রোফাইলে আপনার আগ্রহ রয়েছে, আর কারা আপনার প্রোফাইলে আগ্রহ দেখিয়েছেন, সব তথ্য পরস্পরের সঙ্গে শেয়ার করতে পারবেন।

বাম্বেল

এ ক্ষেত্রে শুধুমাত্র বিপরীত লিঙ্গের কারোর সঙ্গে যোগাযোগ করতে পারেবেন। টিন্ডারের সহ প্রতিষ্ঠাতা হুইটনি উলফ হার্ড এই অ্যাপ তৈরি করেছেন। এ ক্ষেত্রেও দুই বাম্বেল সদস্যর মধ্যে ভৌগলিক নৈকট্যের ভিত্তিতে অনলাইন ঘটক রূপে কাজ করে বাম্বল। তবে ডিজিটাল জমানায় কিন্তু অনলাইন ডেটিং মানেই বিয়ে নয়।

আরও পড়ুন, টুইটারের পর এবার ফেসবুক-হোয়াটসঅ্যাপ, ডাক পড়তে পারে সংসদীয় কমিটিতে

ট্রুলি, ম্যাডলি

এই অ্যাপে আপনি যাদের সঙ্গে বন্ধুত্ব বা ডেট করছেন, তাঁরাই আপনাকে নম্বর দেবে। ফেসবুক বা লিঙ্কড ইন-এর সঙ্গে একে যুক্ত করলে এই অ্যাপের সদস্য হলে আপনার বিশ্বাসযোগ্যতা বাড়বে। মানে, পাড়া ক্রিকেটে ক্যাপ্টেনের মাসতুতো ভাই হলে বেপাড়ার হলেও আপনি যেরকম সুযোগ সুবিধে পেয়ে থাকেন, অনেকটা সেরকম। এই অ্যাপে সাইন ইন করার সময় আপনাকে অ্যাপে উল্লেখ করা হবি-র মধ্যে কোনো একটিকে বেছে নিতেই হবে।

হ্যাপেন

একেবারে লোকায়ত স্তরে ডেট করতে গেলে হ্যাপেনের তুলনা নেই। দুজনের ফোনেই অবশ্য হ্যাপেন অ্যাপ এবং ফেসবুক থাকতে হবে। রাস্তায় দেখা হলে কবার মুখোমুখি হলেন আপনারা দু’জন, তাও বলে দেবে হ্যাপেন। হ্যাপেনে প্রিমিয়াম পরিষেবা পেতে গেলে মাসে খরচ করতে হবে ৭৯০ টাকা।

এইজল

সাইন ইন করবার সময় আপনাকে প্রচুর প্রশ্ন করা হবে। আপনার উত্তর থেকে যাচাই করে অ্যাপ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে, আপনাকে দলে নেওয়া যায় কি না। বুঝতেই পারছেন, একটু গম্ভীর ব্যাপার। পরীক্ষায় উতরোলেও নিস্তার নেই। ট্যাঁক থেকে খসবে ভালোই। ট্রায়াল পিরিওডের মেয়াদ ফুরোলে তিনজনের সঙ্গে বন্ধুত্ব করলে দিতে হবে ১৯৯৯ টাকা। আর সাতজনের সঙ্গে বন্ধুত্ব করতে চাইলে খসবে ৩৯৯৯ টাকা।

 Read the full story in English

 

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: দেখে নেওয়া যাক মন দেওয়া-নেওয়ার সেরা পাঁচটি অ্যাপ

Advertisement