মাত্র হাজার খানেক খরচ করলেই এইসব গ্যাজেট আপনার

১০০০ টাকা বা তার চেয়েও কম দামের গ্যাজেট খুঁজতে নিঃসন্দেহে খুঁজতে পারেন ফ্লিপকার্ট ও ‌অ্যামাজনের ই-কমার্স সাইট।

By: Anuj Bhatia New Delhi  Published: Feb 11, 2019, 5:30:54 PM

জীবনের কিছু ক্ষেত্রে টেকনোলজি হয়ে ওঠে শখ। সেই শখকে প্রশ্রয় দিলে খানিক সহজ হয়ে ওঠে জীবন। অনুঘটকের কাজ করে প্রযুক্তি। তবে কেনার জন্য হাত নিশপিশ করলেও অনেকসময়ই বাঁধা হয়ে দাঁড়ায় দাম। ইচ্ছা থাকলেও উপায় হয় না। আপনি কি গ্যাজেট প্রেমী? তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। কারণ মাত্র হাজার খানেক টাকায় মিলতে পারে পছন্দের গ্যাজেট। সাশ্রয়ী দামে সাধের জিনিস। কাজেই নিঃসন্দেহে খুঁজতে পারেন ফ্লিপকার্ট ও ‌অ্যামাজনের ই-কমার্স সাইট।

দেখে নিন ১০০০ খানেক টাকা খরচ করে কী কী পেতে পারেন আপনি

Nokia 105

নোকিয়া ১০৫, বয়স্কদের জন্য বা যাঁরা সহজ সরল গ্যাজেট পছন্দ করেন বা এগুলির প্রয়োজন বোধ করেন, তাঁদের জন্য উপযুক্ত। ফোনটি সুপার-কুল (কালো, সাদা বা নীল মেজেলে পাওয়া যায়)। ব্যাটারি স্ট্যান্ডবাই অবস্থায় এক মাস স্থায়ী থাকে। এই সামান্য ফোনটিতে ১.৮-ইঞ্চির স্ক্রীন, একটি ইন্টারনাল FM রেডিও, সহজ নেভিগেশন মেনু, টর্চ, এবং বেসিক স্তরের গেম রয়েছে। ফোনটি ডুয়াল এবং একক সিম কনফিগারেশনে পাওয়া যায়। দাম ১,০০০ টাকা।

একটি ইন্টারনাল FM রেডিও, সহজ নেভিগেট মেনু, টর্চ, এবং সাপের মত গেম রয়েছে।

Portronics 6 Ports 8A Home Charging Station

একাধিক ডিভাইস চার্জ করুন একটি গ্যাজেটের মাধ্যমে। যদি আপনার একাধিক ফোন, একটি ট্যাবলেট এবং একটি আইপড থাকে, তবে অবশ্যই আপনি পোর্ট্রোনিক্স থেকে এই UFO-স্টাইল USB চার্জিং স্টেশনটি কিনতে পারেন। পোর্ট্রোনিক্স চার্জিং স্টেশনে আউটপুট সহ ছয়টি USB পোর্ট রয়েছে। গ্যাজেটটি প্লাগ ইন হওয়ার সময় নির্দেশ করার জন্য ছয়টি LED লাইট রয়েছে। দাম ৬৯৫ টাকা।

গ্যাজেটটি প্লাগ ইন হওয়ার সময় নির্দেশ করার জন্য ছয়টি LED লাইট রয়েছে।

 

Casio F91W digital watch

ডিজিটাল ঘড়ি পরার শখ থাকলে সেই শখ মেটান ক্যাসিও ঘড়ি দিয়ে। ক্যাসিওর F91W-1 একটি দুর্দান্ত ক্লাসিক ডিজিটাল ঘড়ি, যাতে রয়েছে একটি LCD স্ক্রিন, তিনটি বোতাম এবং একটি আলো, যাতে রাতেও সময় দেখতে পারেন আপনি। ঘড়িতে রয়েছে, স্টপওয়াচ, অ্যালার্ম, এবং ক্যালেন্ডার। এটি জল প্রতিরোধ করতে পারে এবং ব্যাটারির স্থায়ীত্ব বহু বছর। দাম ৯৯৫ টাকা।

ঘড়িতে রয়েছে, স্টপওয়াচ, অ্যালার্ম, এবং ক্যালেন্ডার

Xiaomi Mi Power Bank 2i (10,000mAh)

ফোন নিয়ে সর্বদা বাইরে থাকলে প্রয়োজন হয় পাওয়ার ব্যাঙ্কের। আপনারও যদি এরকম প্রয়োজনীয়তা থাকে তাহলে অবশ্যই কিনে ফেলুন, এমআই পাওয়ার ব্যাঙ্ক টুআই। দশ হাজার এমএএইচের পাওয়ার ব্যাঙ্ক। আপনার ফোনটিকে একাধিকবার চার্জ করার জন্য পর্যাপ্ত চার্জ সরবরাহ করতে সক্ষম হবে শাওমির এই পাওয়ার ব্যাঙ্ক। তার প্রিমিয়াম ডিজাইনের দাম ৮৯৯ টাকা। দ্রুত চার্জ করতে বা বাড়ির বাইরে থাকাকালীন এটি একটি দুর্দান্ত বিকল্প।

দ্রুত চার্জ করতে বা বাড়ির বাইরে থাকাকালীন এটি একটি দুর্দান্ত বিকল্প।

Belita luggage scale

বিমানবন্দরে চেক-ইন কাউন্টারে যাত্রীদের ব্যাগ থেকে অতিরিক্ত জিনিস সরানো খুবই সাধারণ দৃশ্য। কারণ এয়ারপোর্ট কাউন্টারে অতিরিক্ত লাগেজের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা দিতে হয়। বেশিরভাগ এয়ারলাইন্সগুলিতে ব্যাগেজ সংক্রান্ত কঠোর নিয়ম রয়েছে। বাড়িতে থেকে সহজেই আপনার লাগেজের ওজন করে নিন। Belita লাগেজ স্কেল আপনাকে সাহায্য করবে। ওজন দেখার জন্য রয়েছে একটি LCD স্ক্রিন। দাম ৬৪৯ টাকা।

বাড়িতে সহজেই আপনার লাগেজের ওজন করে নিন

Chronex Cable Winder Cord Organizer

ব্যবহারের পর যতই সযত্নে রাখা হোক, ঠিক জট পাকিয়ে যায় হেডফোন। যার ফলে সেটি ছিঁড়ে যায় বা নষ্ট হয়ে যায়। নরম সিলিকনের তৈরি এই ইয়ারফোন হোল্ডার। অগোছালো হয়ে যাওয়া হেডফোন সঠিকভাবে রাখতে সাহায্য করবে। দাম ২২৯ টাকা।

অগোছালো হয়ে যাওয়া হেডফোনক সঠিকভাবে রাখুন

SanDisk 32GB microSD card

আপনি ক্রমাগত আপনার স্মার্টফোনের সীমিত স্টোরেজ নিয়ে বিরক্তি প্রকাশ করেন? ৪৪৯ টাকায় কিনে নিন সানডিস্কের ৩২ জিবির মাইক্রোএসডি কার্ড। এই মাইক্রোএসডি কার্ডটি আপনার স্মার্টফোনে শত শত গান, ফটো এবং অ্যাপ্লিকেশন সঞ্চয় করতে সহায়তা করবে। স্যানডিস্ক আল্ট্রা মাইক্রোএসডি কার্ড যে কোনও অ্যান্ড্রয়েড স্মার্টফোন বা ট্যাবলেটে কাজ করে।

৪৯ টাকায় কিনে নিন সানডিস্কের ৩২ জিবির মাইক্রোএসডি কার্ড

Xiaomi Mi Bluetooth Speaker 2

শাওমি সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন এবং আনুষঙ্গিক বিভিন্ন গ্যাজেটের জন্য পরিচিত, এমআই কম্প্যাক্ট স্পিকার টু এর নিখুঁত উদাহরণ। এটি একটি ব্লুটুথ স্পিকার। সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় বহন করে নিয়ে যাওয়া যায়। এটি আপনার স্মার্টফোন বা ট্যাবলেটের Bluetooth এর মাধ্যমে সংযুক্ত হয়। স্পিকারটি ব্যবহার করা খুবই সহজ। এটিতে একটি অন্তর্নির্মিত নির্দেশক রয়েছে। দাম ৭৯৯ টাকা।

এটি আপনার স্মার্টফোন বা ট্যাবলেটের Bluetooth এর মাধ্যমে সংযুক্ত হয়।

Goqii Stride activity tracker

Goqii Stride বাজারে সবচেয়ে কম দামে ভালো মানের ট্র্যাকার। ফ্লিপকার্টে, কালো, নীল, লাল এবং সাদা রঙের ট্র্যাকার পাওয়া যায়। যার দাম মাত্র ৩৯৯ টাকা। বেশিরভাগ ট্র্যাকার আমরা দেখি ঘড়ির ব্যান্ডের মত দেখতে হয়। তবে এর নকশা একটু আলাদা। Stride আপনার জুতোর সামনের দিকে ক্লিপের মত করে রাখতে পারবেন। এর মধ্যে একটি LCD ডিসপ্লে আছে। Stride পায়ের স্টেপ, ক্যালোরি গণনা করে। ব্যাটারি জীবন ১৮০ দিন। এটি অ্যান্ড্রয়েড বা আইফোনের ব্লুটুথের মাধ্যমে ডেটা সংগ্রহ করতে পারে।

Stride আপনার জুতোর সামনের দিকে ক্লিপের মত করে রাখতে পারবেন।

Casio MZ-12SA Desktop Calculator

বর্তমানে অপ্রচলিত ক্যালকুলেটর। কিন্তু সত্যি বলতে, কিছ মানুষ এখনও এটি ব্যবহার করেন। দোকানদার থেকে ছাত্র, সবাই হিসাব করার জন্য প্রথম পছন্দ হিসাবে বেছে নেন ক্যালকুলেটর। অন্যদিকে বয়স্কদের মধ্যে যাঁরা ফোনের ক্যালকুলেটর সহজে ব্যবহার করতে পারেন না, তাদের জন্যও ক্যালকুলেটর খুব প্রয়োজনীয়। এখনও ক্যাসিওর তৈরি এই ক্যালকুলেটরের চাহিদা রয়েছে হাই স্কুলের পড়ুয়াদের মধ্যে। দাম ২৪৬ টাকা।

ক্যাসিওর তৈরি এই ক্যালকুলেটরের চাহিদা রয়েছে হাই স্কুলের পড়ুয়াদের মধ্যে

Sony MDR-ZX110AP

সোনি ZX110AP হেডফোন বেশ কয়েকটি কারণে জনপ্রিয়। প্রথমত, অত্যন্ত হালকা, যার ফলে দীর্ঘক্ষণ বহন করা যায়। শব্দের মান বেশ উন্নত। দাম ১,০০০ টাকা।

Sony MDR-ZX110AP

Targus APK01AP-52 World Power Travel Adapter

আপনি যদি ঘন ঘন ভ্রমণ করেন এবং সঙ্গে একাধিক গ্যাজেট বহন করেন, তাহলে এই অ্যাডাপ্টারটি কাছে রাখুন। এই আন্তর্জাতিক ভ্রমণ পাওয়ার প্লাগ অ্যাডাপ্টার কাছে থাকলে কোন দেশে আপনি আছেন তা নিয়ে চিন্তা করতে হবে না। এই সার্বজনীন ভ্রমণ অ্যাডাপ্টার সমস্ত দেশেই কাজ করে। দাম ৯৬৯।

এবার বুঝলেন তো, কেন এই প্রতিবেদন আপনার জন্য? মাত্র হাজার খানেক টাকায় যেখানে মিলতে পারে এতগুলি পছন্দের গ্যাজেট, রীতিমতো সাশ্রয়ী দামে সাধের জিনিস। কাজেই এবার দেরি না করে চলে যান ফ্লিপকার্ট বা ‌অ্যামাজনে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook


Title: Top gadgets and tech accessories under Rs 1000 : আপনি কি গ্যাজেট প্রেমী ? তাহলে জেনে নিন মাত্র হাজার খানেক টাকায় কী কী কিনতে পারবেন আপনি

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement