scorecardresearch

বড় খবর

বাজেট যদি হয় ১০০০০; তাহলে আপনার জন্য রইল বাজারের সেরা ফোনগুলির তালিকা

ফোন কিনবেন ভাবছেন এদিকে আপনার বাজেট ১০,০০০ টাকা ছাড়াচ্ছে না! ভেবে কূল পাছেন না কোন ফোনটি কিনলে লাভবান হবেন বা আপনার দরকারি ফিচারগুলো পাবেন? আপনার জন্য রইল সমাধান।  

অনেক দিন ধরে ভাবছেন ফোন কিনবেন ? আপনার বাজেট এদিকে ১০,০০০ ছাড়াচ্ছে না। কিন্তু বছর শুরু হতে না হতেই বাজারে হাজির হয়েছে নয় নয় করে বেশ কিছু স্মার্টফোন, অত্যাধুনিক ফিচারে ও উন্নত মানের ক্যামেরায় জুড়ি মেলা ভার। কোনটা কিনলে লাভবান হবেন এমন প্রশ্নে আপনি যখন নাজেহাল তখন আপনার জন্য রইল সমস্যার সমাধান।  এক ঝলকে দেখে নিন আপনার বাজেট ফ্রেন্ডলি দামের কোন ফোনে আপনার প্রয়োজনীয় ফিচারটি পেতে পারেন।

Xiaomi Redmi Note 5 ( দাম : ৯৯৯৯ টাকা )

শাওমি রেডমি নোট ৫ ফোনটি ১০০০০ দামের মধ্যে সাম্প্রতিক কালে সেরা ফোন। ৫.৯৯ ডিসপ্লে ফোনটিতে পাওয়া যাবে ২১৬০ X ১০৮০ পিক্সেলের রেজলিউশনের ডিসপ্লে। এছাড়া স্ক্রিনে দেখানো রঙের উজ্জ্বলতা ও ভিউইং অ্যাঙ্গেল খুবই উন্নত মানের।  কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ চিপসেট প্রসেসরে দিব্য চলবে ফোনটি। মাল্টিটাস্কিং এই ফোনে কোন সমস্যাই নয়। ফোনটির আউটলুক সম্পুর্ণ মেটাল দিয়ে তৈরি। ৪০০০ এমএএইচের ব্যাটারিতে চলা এই ফোনটিতে থাকবে অ্যান্ড্রয়েড ন্যুগাট অপারেটিং সিস্টেম। ফোনটির মূল ক্যামেরাটি ১২ মেগাপিক্সেলের ও সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেলের। ৩ জিবি র‌্যাম ও ৩২ জিবি স্টোরেজের ফোনটির বাজার মূল্য ৯৯৯৯ টাকা।

xiaomi-redmi-note-5-main-31
স্ক্রিনে দেখানো রঙের উজ্জ্বলতা ও ভিউইং অ্যাঙ্গেল খুবই উন্নত মানের

MOTO G5S ( দাম : ৯৯৯৯ টাকা )

এই ফোনটির ইউ এস পি হল সেরা অ্যান্ড্রয়েড ব্যবহারের অভিজ্ঞতা ও কম আলোয় ভালো সেলফি তোলা সম্ভব  MOTO G5S দিয়ে। ফোনটির সামনে রয়েছে LED ফ্ল্যাশ সহ ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ৫.২ ইঞ্চির ফুল ডিসপ্লেটি দৈনন্দিন ব্যবহারে যাতে নষ্ট না হয়, সেজন্য এতে দেওয়া হয়েছে গোরিলা গ্লাস সুরক্ষা। । F/২.০ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলর সেন্সর পাওয়া যাবে মূল ক্যামেরায়। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসরে চলা ফোনটিতে থাকবে ৩০০০mAh এর ব্যাটারি ব্যাকআপ। ৪ জিবি র‌্যাম ও ৩২ জিবি মডেলটির ভারতে বাজার মূল্য ৯৯৯৯ টাকা।

moto-g5s-main
F/২.০ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলর সেন্সর পাওয়া যাবে মূল ক্যামেরায়

Xiaomi Redmi 5

রেডমি ফাইভে রয়েছে ১২ এবং ৫ মেগাপিক্সেলের ক্যামেরা কম্বিনেশন। অ্যান্ডরয়েড ৭.১.নুগাট অপারেটিং সিস্টেমে চলা এই ফোনটি ২,৩ এবং ৪ জিবি র‍্যাম ভার্সনে পাওয়া যাবে । ১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৫.৭ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটিতে আছে ও এইচডি (৭২০x১৮৮০পিক্সেল) রেজলিউশন। স্ন্যাপড্রাগন ৪৫০ চিপসেটে চলা এই ফোনটি পাওয়া যাবে ২, ৩ এবং ৪জিবি র‍্যাম ভার্সনে। ২ জিবি র‍্যাম ভার্সনের ফোনটিতে আছে ১৬ জিবি স্টোরেজ এবং এটি পাওয়া যাবে ৭,৯৯৯ টাকায়। রেডমি ফাইভের ৩ জিবি র‍্যাম ভার্সনে রয়েছে ৩২ জিবি স্টোরেজ। এ ভার্সনের দাম ৮৯৯৯ টাকা এবং ৪ জিবি র‍্যামের ফোনটির দাম ১০ হাজার টাকার বেশি। শাওমির দাবি এখনও অবধি এই ফোনটি ‘স্লিম স্লিক অ্যান্ড কম্প্যাক্ট’ ফোন।

redmi5_big1
১৮:৯ অ্যাসপেক্ট রেশিও সহ ৫.৭ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটিতে আছে ও এইচডি (৭২০x১৮৮০পিক্সেল) রেজলিউশন

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Best smartphones you can buy under rs 10000 2018