scorecardresearch

বড় খবর

Paytm Black Friday Sale: আজ শ্রেষ্ঠ শপিংয়ের দিন, ঘরে বসেই বিদেশী দ্রব্য পৌঁছবে দোরগোড়ায়

Paytm Black Friday Shopping Offers: ব্ল্যাক ফ্রাইডে হলো শপিং দুনিয়ার বহু প্রতীক্ষিত মেগা সেল, যা পশ্চিমী বিশ্বে থ্যাঙ্কস গিভিং ডে-র পরের দিন আসে। এই দিন সকল ব্যবসায়ীরা অবিশ্বাস্য ছাড়ে রকমারী পণ্য বিক্রয় করে থাকেন।

Paytm Black Friday Shopping Offers
Paytm Black Friday Sale: ব্ল্যাক ফ্রাইডে সেল এবার ভারতেও। এতদিন পাশ্চত্য দেশের মানুষজন পরিচিত ছিলেন দিনটির সঙ্গে। এবার সেই দলে ঢুকে পড়তে পারবেন ভারতীয়রা। ঘরে বসেই বিদেশী দ্রব্য এসে পৌঁছবে আপনার দোরগোড়ায়। ব্ল্যাক ফ্রাইডে হল শপিং দুনিয়ার বহু প্রতীক্ষিত মেগা সেল, যা পশ্চিমী বিশ্বে থ্যাঙ্কসগিভিং ডে-র পরের দিন আসে। আজ সকল ব্যবসায়ীরা অবিশ্বাস্য ছাড়ে রকমারী পণ্য বিক্রয় করে থাকেন। এবার এই দলে আপনিও সামিল হতে পারেন।

যে প্যাকেজ ফরোয়ার্ড সার্ভিসের মাধ্যমে আপনি প্রোডাক্টটি আমদানি করতে চান, প্রথমে তাদের ওয়েবসাইটে গিয়ে নিজের যাবতীয় তথ্য দিয়ে সাইন আপ করতে হবে। ওয়েবসাইটের উপর নির্ভর করবে সেটি বিনামূল্যে হবে নাকি ব্যবহারকারীকে এককালীন টাকা দিতে হবে। একবার সম্পন্ন হলে আপনি যে দেশে কেনাকাটা করার পরিকল্পনা করছেন তার একটি ভার্চুয়াল ঠিকানা পাবেন। যা কোনো স্টোরেজের ঠিকানা হয়ে থাকে সাধারণত। মনে রাখবেন যে আপনার প্যাকেজটি প্রথমে গুদামে আসবে এবং তারপর সেখান থেকে পাঠানো হবে। পরবর্তীকালে অন্যান্য কেনাকাটার জন্য এই ভার্চুয়াল ঠিকানাটি শিপিং ঠিকানা হিসাবে ব্যবহার করতে পারেন।

আরও পড়ুন: এক লাফে দাম কমল রেডমি ফোনের

এখন প্রশ্ন, এই প্যাকেজ ফরোয়ার্ড সার্ভিস ভারতে করে কারা ? Shipito, FedEx Cross Border, MyUS, TaqTaq, Aramex’s Shop & Ship ও Viabox, Amazon, Newegg।

Shipito একটি জনপ্রিয় ডেলিভারি পরিষেবা। যা আপনাকে ভার্চুয়াল মার্কিন ঠিকানা তৈরি করতে দেয়। একবার আপনার প্যাকেজ তাদের গুদাম পৌঁছানোর পরে, তারা প্যাকেজের ছবি তুলে আপনাকে দেখিয়ে নেবে। Shipito ভারতসহ ২২০ টিরও বেশি দেশে প্যাকেজ সরবরাহ করে থাকে। Shipito শিপিং খরচ ছাড়া শুধুমাত্র পার্সেল প্রতি ২ মার্কিন ডলার ধার্য করে। কাস্টমস ফি অন্তর্ভুক্ত করা হয় না, তবে একাধিক প্যাকেজ থাকলে অতিরিক্ত খরচ বাঁচানো সম্ভব হয়।

Shipito ছাড়াও আরও কয়েকটি প্যাকেজ ফরওয়ার্ডিং পরিষেবা রয়েছে যেমন FedEx Cross Border, MyUS, TaqTaq, Aramex’s Shop & Ship এবং Viabox,। আপনি যে কোনও সাইটে সাইন আপ করার আগে, নিশ্চিতভাবে শর্তাবলী পড়বেন। মাথায় রাখবেন, আপনার প্যাকেজের ওজন অনুযায়ী দাম নির্ধারিত হবে।

যদিও সমস্ত পণ্য আন্তর্জাতিক শিপিংয়ের যোগ্য নয়, তবুও আপনার পছন্দসই পণ্য সরবরাহ করতে চান? তাহলে অতিরিক্ত কাস্টমস চার্জ গুনতে হতে পারে আপনাকে। যদি আপনি এই ব্ল্যাক ফ্রাইডেতে অ্যামাজন থেকে কোনও পণ্য কিনতে আগ্রহী হন, তাহলে আপনি অ্যামাজন ইন্ডিয়ার গ্লোবাল স্টোরে খোঁজ করতে পারেন।

Newegg: এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিক্স এবং কম্পিউটার প্রযুক্তি বিক্রি করার জন্য পরিচিত। ভাল খবর, এবছর থেকে নিউএগ ভারতকে পণ্য সরবরাহ করা শুরু করেছে। নিউএগ-এর ব্ল্যাক ফ্রাইডে সেলে যদি আপনি কেনাকাটা করতে চান, তবে Newegg এর নির্দিষ্ট ভারতের পেজে যান এবং সেখানেই ডিভাইসগুলির ওপর যে অফার রয়েছে তা পরখ করে দেখুন। পকেটে কুলোলে অর্ডার দিয়ে দিন।

Read the full story in English

Stay updated with the latest news headlines and all the latest Technology news download Indian Express Bengali App.

Web Title: Black friday 2018 how to shop from india websites that ship products internationally deals etc