বড় খবর

ব্র্যান্ডের সেরা দশের তালিকা

দুধের প্রোডাক্টে আমুল এবং সফটড্রিঙ্কসে নাম লিখিয়েছে পেপসি ও কোকা কোলা। পাশাপাশি ব্র্যান্ডের তালিকায় নাম ঢুকেছে বিগ বাজার ও কোল গেটের।

বাজারে একাধিক ব্র্যান্ডের ছড়াছড়ি। কিন্তু কোনটা ভালো, কোনটা খারাপ তা নিয়ে ধোঁয়াশা কিন্তু থেকেই যায়। মঙ্গলবার ‘Brand Asia survey’ প্রকাশ করে সেরা ব্র্যান্ডের দশের তালিকা। যার মধ্যে রয়েছে ইলেকট্রনিক্স ব্র্যান্ড থেকে মাজনের ব্র্যান্ডের নাম।

মঙ্গলবার সমীক্ষার ফলাফলে জানা যায় ভারতে সবচেয়ে জনপ্রিয় ব্র্যান্ডের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছে স্যামসাং। যার নেপথ্যে রয়েছে স্যামসাংয়ের যাবতীয় মোবাইল। স্যামসাং মোবাইল এবং স্যামাসাংয়ের যাবতীয় যত ইলেক্ট্রনিক্স ডিভাইস আছে সব কিছুতেই গ্রাহকেদের চোখ বুজে ভরসা করার প্রবণতা চোখে পড়েছে। কার্যত সেইকারণেই শিরোনাম আঁকড়ে ধরেছে স্যামসাং।

আরও পড়ুন: ক্ষমতায় ‘আমুল’ বদল; লড়াই জমে ক্ষীর! এবার মাখন বিজ্ঞাপনেও সিবিআই

২০১৮ সালের ব্র্যান্ড এশিয়া সমীক্ষায় বলা হয়েছে, সমস্ত টেলিকম সংস্থার নিরিখে দশের তালিকায় নাম লিখেয়েছে রিলায়েন্স জিও। রিপোর্টে বলা হয়েছে, প্রথম ধাপে বিনামূল্যে ডেটা ও আনলিমিটেড কল দিয়ে মানুষের মন কেড়েছে জিও। তারপর থেকেই পাল্লা দিয়ে একের পর এক রিচার্জ প্যাক নিয়ে এসে একচেটিয়া বাজার করে চলেছে রিলায়েন্স জিও, ঠিক সে কারণেই সমীক্ষায় সেরার তালিকায় নিজেদের রাখতে রিলায়েন্স জিও। প্রথম দশে তাদের স্থান ৮ নম্বরে।

অন্যদিকে বিপুল মোবাইল ম্যাসেজিং অ্যাপের সম্ভার থাকলেও হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা পিছনে ফেলেছে ফেসবুককেও। কারণ দিনের অনেকটা সময় মানুষ কাটায় হোয়াটসঅ্যাপে। দরকারি হোক বা টাইম পাস সব কিছুর জন্য বর্তমানে বেছে নেওয়া হয় হোয়াটসঅ্যাপকে। যা সেরার তালিকায় তিন নম্বর স্থানে এবং ফেসবুক ছয়ে।

দুধের প্রোডাক্টে আমুল চারে এবং সফটড্রিঙ্কসে নাম লিখিয়েছে পেপসি ও কোকা কোলা পঞ্চম এবং সপ্তম স্থানে।। পাশাপাশি ব্র্যান্ডের তালিকায় নবম এবং দশম স্থানে নাম ঢুকেছে বিগ বাজার ও কোলগেটের।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Brand asia survey samsung mobile tops list of indias most popular brands46824

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com