‘ব্ল্যাকআউট ডে’ কে মুছে ফেলল বিএসএনএল

বেশিরভাগ ভারতীয় টেলিকম পরিষেবা সরবরাহকারীরা সাধারণত তাদের গ্রাহকদের কাছে স্বাভাবিক প্ল্যানের বাইরে গিয়ে প্রতি কল, এসএমএস, পিছু অতিরিক্ত চার্জ ধার্য করে।

By: New Delhi  Published: December 29, 2018, 4:11:01 PM

বিএসএনএল ঘোষণা করেছে, বছর শেষ এবং নববর্ষের শুরুতে থাকবে না অতিরিক্ত রিচার্জ খরচ। অর্থাৎ এবছর তুলে দেওয়া হল তথাকথিত ‘ব্ল্যাকআউট ডে’। কোনও গ্রাহকদের কাছ থেকে কোনও অতিরিক্ত চার্জ ধার্য করবে না বিএসএনএল। গ্রাহকরা তাদের বর্তমান প্ল্যান মাফিক পরিষেবাগুলির সুবিধা পাবেন।

এই অফারটি বিএসএনএলের জিএসএম প্রিপেইড এবং পোস্টপেইড গ্রাহকদের সকলের কাছেই উপলব্ধ থাকবে। কোম্পানি ঘোষণা করেছে যে, ২০১৯ সালের মধ্যে তারা কোনও ‘ব্ল্যাকআউট ডে’ রাখবে না। কোম্পানির মতে, গ্রাহকরা কোনও অতিরিক্ত চার্জ সংক্রান্ত ভাবনাচিন্তা ছাড়াই তাঁদের নিকট এবং প্রিয়জনদের সঙ্গে সংযোগ স্থাপন করতে পারবেন।

আরও পড়ুন: ২০১৮ সালের সেরা পাঁচ ফ্ল্যাগশিপ ফোন

বেশিরভাগ ভারতীয় টেলিকম পরিষেবা সরবরাহকারীরা সাধারণত তাদের গ্রাহকদের কাছে স্বাভাবিক প্ল্যানের বাইরে গিয়ে প্রতি কল, এসএমএস, পিছু অতিরিক্ত চার্জ ধার্য করে। এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া এবং রিলায়েন্স জিওর মতো অন্য প্রধান টেলিকম অপারেটররা তাদের গ্রাহকদের জন্য একই রকম সুবিধা দেবে কিনা তা এখনো জানা যায়নি।

বিএসএনএল সম্প্রতি ২৯৯ টাকার প্ল্যানে সীমাহীন লোকাল/এসটিডি কলিংয়ের সুবিধা দিচ্ছে। এর পাশাপাশি, ব্যবহারকারীরা আনলিমিটেড ডেটা পাবেন, পাশাপাশি ৫০ টাকা মূল্যের মাসিক ক্যাশব্যাক পাবেন। এই পরিকল্পনার অধীনে ব্যবহারকারী ৩০ দিনের বেশি ১.৫ জিবি ডেটা ব্যবহার করতে পারবেন। এর পাশাপাশি, ব্যবহারকারীরা প্ল্যানটির সঙ্গে ৮এমবিপিএস পর্যন্ত গতি পাওয়া যাবে। একইসঙ্গে FUP চলাকালীন ইন্টারনেট গতি থাকবে ১এমবিপিএস।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Bsnl doing away with blackout days customers wont be charged extra during high traffic days

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং