৯ টাকার রিচার্জ এনে জিও কে চমক বিএসএনএলের

BSNL Rs 9, Rs 29 Prepaid Plan, BSNL Freedom Offer: সিম ছাড়া ফোন করা যাবে এমন অ্যাপ, ল্যান্ডলাইনে প্রিপেইড পরিষেবা, এবং স্বাধীনতা দিবস উপলক্ষে দুর্দান্ত রিচার্জ অফার নিয়ে এল বিএসএনএল।

By: Kolkata  Aug 10, 2018, 6:37:45 PM

অভিনব এক কনসেপ্টের দৌলতে আন্তর্জাতিক স্তরে পৌঁছাতে চলেছে ভারত সঞ্চার নিগম লিমিটেড। সিম ছাড়া ফোন করা যাবে যেকোনো নম্বরে এমন অ্যাপ, ল্যান্ডলাইনে প্রিপেইড পরিষেবা, এবং স্বাধীনতা দিবস উপলক্ষে দুর্দান্ত রিচার্জ অফার নিয়ে এল বিএসএনএল। কোম্পানির দাবি, তারাই প্রথম ইন্টারনেট টেলিফোন নিয়ে এসেছে টেলিকম দুনিয়ায়। বিএসএনএলের প্রতি গ্রাহকদের ঝোঁক বাড়াতে প্রতি শুক্রবার এলাকাভিত্তিক সিম নিয়ে প্রচার করা হবে।

BSNL Wing Service:

সিম ছাড়া করা যাবে ফোন, তার আভাস মিলেছিল কয়েকদিন আগেই। ইন্টারনেট টেলিফোনি পরিষেবা আনল রাষ্ট্রায়ত্ত টেলি সংস্থা বিএসএনএল ৷ আজ থেকেই চালু হচ্ছে এই পরিষেবা। কেমন করে ব্যবহার করবেন এই নয়া প্রযুক্তি?

পরিষেবাটি পেতে ডাউনলোড করুন বিএসএনএলের ‘Wings’ নামে অ্যাপটি ৷ খরচা হবে বছরে ১,০৯৯ টাকা। একবার সাবস্ক্রাইবে আনলিমিটেড কলের সুবিধা পাবেন ওই অ্যাপ থেকে৷ যে কোনও টেলিকম অপারেটরের ইন্টারনেট সার্ভিস বা wi-fi এর মাধ্যমে যে কোনও নম্বরে ফোন করা যাবে ৷

টিকে থাকার লড়াইয়ে এগিয়ে থাকতে সিম ছাড়াই বিএসএনএলের পরিষেবা ব্যবহার করবেন গ্রাহকরা। তার জন্য প্রয়োজন হবে শুধুমাত্র অ্যাপটির। তবে এতে যদি আপনি অন্য টেলিকম পরিষেবা ব্যবহার করেন, তাতেও কোনো অসুবিধা নেই। যে কোনো একটি মোবাইল নম্বরের সঙ্গে অ্যাপটি লিঙ্ক করতে হবে৷ ‘Wings’ অ্যাপটি দিয়ে ভারত থেকে বিদেশের যে কোনও নম্বরে ফোন করতে পারবেন আপনি, তাও এক্কেবারে বিনামূল্যে। কম ইন্টারনেট পরিষেবাতেও দিব্য চলবে এই অ্যাপ।

International Service

বিএসএনএল আন্তর্জাতিক প্রিপেইড পরিষেবা নিয়ে হাজির। আগের পোস্টপেইড নিয়মে দেশের বাইরে গেলে ফেরার পর দেখা যেত ফোনের বিল ছুঁয়েছে কয়েক হাজার। তা দিতে রীতিমত হিমশিম খেতে হত বিএসএনএল গ্রাহকদের। যার হিসাবের আগাপাশতলা বুঝে ওঠাও সম্ভব ছিল না। এবার সে সব সমস্যা থেকে মুক্তি। একসঙ্গে ৩৭ টি দেশে লঞ্চ হতে চলেছে বিএসএনএল। যার মধ্যে ১৭ টি দেশে ইতিমধ্যে লঞ্চ হয়ে গেছে। বাকি ২০ টি দেশে কাজ চলছে। আন্তর্জাতিক রোমিং এর সুবিধা নিয়ে এসেছে বিএসএনএল। ইতিমধ্যে বিদেশের ৩৬৪ টি অপারেটরের সঙ্গে কাজ শুরু করেছে। অন্যদিকে মোট ১৭৯ টি দেশের অপারেটরের সঙ্গে গাটছড়া বাঁধছে এই রাষ্ট্রায়ত্ব টেলিকম সংস্থা। নতুন সিম নিতে গেলে প্যান কার্ড একান্ত জরুরি বলে জানানো হয়েছে বিএসএনএলের তরফ থেকে। আন্তর্জাতিক রেমিং রিচার্জের জন্য www.ir.bsnl.co.in ওয়েবসাইটে দেখতে পারেন।

Landline prepaid

ইতিহাসের পাতা থেকে ল্যান্ডলাইনকে ফিরিয়ে আনতে নয়া উদ্যোগ নিল বিএসএনএল। বর্তমানে প্রিপেইড পরিষেবা নিয়ে এল ল্যান্ডলাইনের জন্য। আপনি পছন্দমত রিসিভার কিনে নিয়ে পরিষেবা নেওয়ার জন্য যোগাযোগ করুন সংস্থার সঙ্গে। তবে তার জন্য প্রথমে ২০০ টাকা খরচ করে ইন্সটলেশন করতে হবে।

BSNL Freedom Offer: BSNL Rs 9, Rs 29 Prepaid Plan

রিলায়েন্স জিও-কে পিছনে ফেলে, তার চেয়েও কম রিচার্জের প্ল্যান নিয়ে এল ভারত সঞ্চার নিগম লিমিটেড। রিচার্জটির নাম ‘ছোটা প্যাক’। যাকে বলে অল্প খরচে পুষ্টিকর উপায়। দিনের দিন কম খরচে রিচার্জের সুযোগ পাওয়া যাবে এই প্যাকে। ১০ তারিখ থেকে ২৫ তারিখ অবধি ২৯ টাকার রিচার্জে প্রত্যেকদিন ২জিবি স্পিডে পাওয়া যাবে আনলিমিটেড ডেটা ব্যবহারের সুবিধা। সঙ্গে ১০০ টি করে এসএমএস ও ব্যাক্তিগত রিং ব্যাক টোন, যার বৈধতা থাকবে ৭ দিন। ২৫ তারিখের পরও ২৯ টাকার এই রিচার্জ প্যাকটিতে পাওয়া যাবে সপ্তাহে ৩০০ টি এসএমএস ও ১ জিবি ডেটা , এবং ডাউনলোড স্পিড গিয়ে দাড়াবে ৮০ kbps। এছাড়া প্রত্যেক দিনের জন্য রয়েছে ৯ টাকার রিচার্জ। ১০ থেকে ২৫ তারিখ অবধি আনলিমিটেড ভয়েস কল, ২ জিবি স্পিডে আনলিমিটেড ডেটা, ও ১০০টি এসএমএসের সুবিধা। তবে এর বৈধতা ১ দিন। ২৫ তারিখের পরও এই রিচার্জ করা যাবে, কিন্তু তাতে কমে যাবে ইন্টারনেটের স্পিড।

Indian Express Bangla provides latest bangla news headlines from around the world. Get updates with today's latest Technology News in Bengali.


Title: ৯ টাকার রিচার্জ এনে জিও কে চমক বিএসএনএলের

Advertisement

ট্রেন্ডিং
Advertisement