বড় খবর

লকডাউনে গ্রাহকদের সুবিধা দিতে হাইস্পিড ব্রডব্যান্ড প্ল্যান পরিষেবা নিয়ে এল এয়ারটেল-জিও

লকডাউনের সময় সেরা ব্রডব্যান্ড প্ল্যানের তালিকা রইল আপনার জন্য।

কোভিড-১৯ লক্ষ লক্ষ কর্মচারীকে বাড়ি থেকে কাজ করতে বাধ্য করেছে। কাজেই, ভারতে নেটওয়ার্ক ব্যবহারের গ্রাফে একটা বিরাট পরিবর্তন দেখা গিয়েছে। এখন আগের চেয়ে বেশি লোকেরা একে অপরকে আপডেট রাখতে ইন্টারনেটকে ভরসা করে।

আপনার কাজকে মসৃণ রাখার জন্য আপনার একটি ভাল ইন্টারনেট প্ল্যানে রিচার্জ করা দরকার। তাই এই লকডাউনের সময় সেরা ব্রডব্যান্ড প্ল্যানের তালিকা রইল আপনার জন্য।

Airtel

এয়ারটেল বর্তমানে অন্যতম নির্ভরযোগ্য ব্রডব্যান্ড নেটওয়ার্ক সরবরাহকারী। বর্তমানে এটি বেশ কয়েকটি ব্যয়বহুল প্ল্যান নিয়ে এসেছে এয়ারটেল। আপনি যদি ভাল স্পিড সহ ডেটার প্ল্যান খুঁজছেন, তাহলে আপনি ১ জিবিপিএস প্ল্যান বেছে নিতে পারেন। যার খরচ প্রতিমাসে ৩,৯৯৯ টাকা। ভিআইপি প্ল্যানের আওতায় সীমাহীন কলের সঙ্গে সাথে আনলিমিটেড ইন্টারনেট ব্যবহার করতে পারবেন। এছাড়া রয়েছে এয়ারটেল থ্যাঙ্কস, এক্সস্ট্রিম সাবসক্রিপশন, ও তিন মাসের জন্য নেটফ্লিক্স, একবছরের অ্যামাজন প্রাইম ও জি-ফাইভ এর সাবসক্রিপশন পাওয়া যাবে।

JioFiber

JioFiber সম্প্রতি ভারতে চালু করেছে ছয়টি ব্রডব্যান্ড প্ল্যান। নেটওয়ার্কটি তাদের প্ল্যানের সঙ্গে 1 জিবিপিএস পর্যন্ত গতি সরবরাহ করে, যাতে খরচ প্রতিমাসে ৩,৯৯৯ টাকা। এয়ারটেলের মত এটিতে নেই সীমাহীন ডেটা। এখানে ২,৫০০ জিবির ডেটা রয়েছে। ডেটা বাদে গ্রাহকরা ভারত জুড়ে সীমাহীন কল, জিওটিভি, ভিডিও কলিং এবং জিরো-ল্যাটেনসি গেমিংয়ের সুবিধা পাবেন। এটিতে ফাস্ট ডে ফাস্ট শো দেখার সুবিধা আছে।

Tata Sky broadband

টাটা স্কাই ব্রডব্যান্ড এয়ারটেল, জিওওফাইবার, এমনকি আইসিটি ফাইবারনেটের মতো জনপ্রিয় নয়। আপনি যদি টাটা স্কাই ব্রডব্যান্ড ব্যবহার করেন তবে ১,১০০ টাকার আনলিমিটেড প্ল্যানটাই যথাযথ। যার অধীনে সংস্থা গ্রাহকদের ডেটা ডাউনলোডের গতি দেবে ১০০ এমবিপিএস।

BSNL

টাটা স্কাই এবং অ্যাক্ট ফাইবারনেটের মতো বিএসএনএল গ্রাহকদের ১ জিবিপিএস ব্রডব্যান্ড প্ল্যান দিচ্ছে। এরজন্য খরচ ১,৯৯৯ টাকা। এই প্ল্যানের আওতায় সংস্থা গ্রাহকদের ১.৫ এমবি এর FUPসহ ২০০ এমবিপিএস ডেটা ডাউনলোডের গতি দিয়ে থাকে। আপনি একবার FUP ডেটার সহ ১.৫TB ছাড়িয়ে গেলে,ইন্টারনেট স্পিড ২০০ এমবিপিএস থেকে কমে ২ এমবিপিএসে পৌঁছে যাবে। এই প্ল্যানটি গ্রাহকদের ভারত জুড়ে সীমাহীন ভয়েস কলিংয়েরও সুবিধা দেয়।

 

Read the full story in English

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Coronavirus lockdown coronavirus lockdown top broadband plans from airtel jiofiber act fibernet and more

Next Story
করোনার জেরে দাম কমল স্মার্টফোনের
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com