করোনার কোপে ধস স্মার্টফোন ব্যবসায়! এমডব্লিউসিতে থাকবে না একাধিক কোম্পানি

জেডটিই, এনভিডিয়া এবং এরিকসন মতো একাধিক কোম্পানি ইতিমধ্যে তাদের ইভেন্টগুলি বাতিল করতে শুরু করেছে।

By: Kolkata  Updated: February 11, 2020, 02:49:42 PM

করোনা ভাইরাসের কোপ পড়ল মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে। মোবাইল নির্মাতা সোনি প্রতি বছরই এমডব্লুসিতে একটি নতুন স্মার্টফোন লঞ্চের ঘোষণা করে। কিন্তু এবছর করোনাভাইরাসের কারণে সোনি চিনে পা রাখতে চাইছে না। পাশাপাশি বিশ্বব্যাপী টেক জায়েন্ট অ্যামাজনও এমডব্লিউসি থেকে সরে এসেছে। অন্যান্য সংস্থাগুলি যেমন এলজি, জেডটিই, এনভিডিয়া এবং এরিকসনের মতো একাধিক কোম্পানি ইতিমধ্যে তাদের ইভেন্টগুলি বাতিল করতে শুরু করেছে।

সোনি তাদের ওয়েবসাইটে একটি বিবৃতি পোস্ট করে জানিয়েছে, “আমরা আমাদের গ্রাহক, অংশীদার, মিডিয়া এবং কর্মচারীদের সুরক্ষিত রাখতে এই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছি”।

অন্যদিকে অ্যামাজন জানিয়েছে, করোনাভাইরাসের কারণে এই মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস থেকে সরে এসেছে তারা, যদিও সংস্থা সাধারণত এই অনুষ্ঠানে কোনও নতুন প্রোডাক্ট লঞ্চের ঘোষণা বা প্রদর্শন করে না।

আরও পড়ুন: করোনা আতঙ্ক: বিশাল জাহাজের ছোট্ট কেবিনে আটক দুই প্রত্যক্ষদর্শীর বিবরণ

জিএসএম অ্যাসোসিয়েশন, যারা আনুষ্ঠানিকভাবে প্রদর্শনীর আয়োজন করে, তারা একটি বিবৃতি জারি করে নিশ্চিত করেছে, তারা এই অনুষ্ঠানে অংশগ্রহণ করবে না। পরবর্তী পদক্ষেপের বিষয়ে চিন্তাভাবনা করছে।

প্রতিরোধমূলক পদক্ষেপ হিসেবে, হুবেই প্রদেশ থেকে আগত কোনও ভ্রমণকারীকে অনুষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না।

আরও পড়ুন: ‘নিখোঁজ’ হয়ে গেলেন চিনে করোনা মহামারীর আসল চেহারা দেখানো সাংবাদিক

আরও জানা গিয়েছে, চিনে অবস্থানরত সমস্ত ভ্রমণকারীদের অনুষ্ঠানে প্রবেশ করতে গেলে তাঁদের প্রমাণ করতে হবে যে তাঁরা ১৪ দিন আগে চিনের বাইরে ছিলেন। এছাড়াও, অনুষ্ঠানে প্রবেশের আগে পরীক্ষা করা হবে প্রত্যেকের। প্রযুক্তির আঁতুড়ঘরেই ভাইরাস। চিনে অ্যাপল, স্যামসাং, মাইক্রোসফ্ট, টেসলার মতো সংস্থাগুলি করোনা ভাইরাসের কারণে তাদের অফিস, খুচরা দোকান এবং কারখানা বন্ধ রেখেছে। কাজেই, ক্ষতির মুখোমুখি হতে শুরু করেছে টেক ওয়ার্ল্ড।

Read the full story in English 

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Coronavirus outbreak impact sony and amazon withdraw from mwc 2020

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement

ট্রেন্ডিং
করোনা আপডেট
X