দিনে কত ধোঁয়া শরীরে ঢুকছে বলে দেবে অ্যাপ

আপনি যেখানে বাস করেন তার চারপাশের বাতাসের গুণমানকে, ধূমপানে পরিমাণে সংখ্যায় রূপান্তরিত করবে।

By: Kolkata  Updated: November 5, 2019, 05:33:51 PM

দূষণের চাদরে ঢেকে গেছে শহর। অজান্তেই ধোঁয়া গিলতে হচ্ছে আমাদের। বিষাক্ত ধোঁয়া গ্রাস করেছে দিল্লি সহ উত্তর ভারতের অন্যান্য শহরগুলিকে। কলকাতাও রয়েছে সেই তালিকাতে। চুলের থেকেও ছোট কণাতে ভরে গেছে বায়ু। যা চোখে ধরা দেয় না। যা সহজেই আমাদের ফুসফুসে বসতি গড়ে তুলতে পারে। যা এখন তার কঠর রুপ না দেখালেও, ভবিষ্যতে বিপদ আসন্ন। তাই নিজের খেয়াল রাখতে ডাউনলোড করুন এই ‌অ্যাপ। যেখানে দেখা যাবে কত বিষাক্ত ধোঁয়া ঢুকে পড়েছে আপনার শরীরের অন্দরমহলে। আপনি যেখানে বাস করেন তার চারপাশের বাতাসের গুণমানকে, ধূমপানে পরিমাণে সংখ্যায় রূপান্তরিত করবে।

Sh**t ! I Smoke

অ্যাপের নাম, ‘Sh**t ! I Smoke’। যা অ্যাপেল ‌অ্যাপ স্টোর এবং গুগল প্লে স্টোরে পাওয়া যাবে। টুইটারে অনেকেই অ্যাপে পাওয়া ফলাফলের সংখ্যা শেয়ার করেছে। হেলথ এবং ফিটনেস ক্যাটাগরির অ্যাপস্টোরে পাওয়া যাবে এই অ্যাপ। ইতিমধ্যে দশ হাজার ইউজার ডাউনলোড করেছে এই অ্যাপ। অ্যাপের মধ্যে শুধুমাত্র লোকেশন রোজ কতগুলি সিগারেট খান তার হিসাব নথিভুক্ত করতে হবে।

Read the full story in English

Get all the Latest Bengali News and West Bengal News at Indian Express Bangla. You can also catch all the Technology News in Bangla by following us on Twitter and Facebook

Web Title:

Delhi north india air pollution this app tells how much you are smoking each day based on aqi readings

The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com.
Advertisement