বড় খবর

করোনা ভাইরাস থেকে বাঁচতে ব্যবহার করুন ডিজিটাল পেমেন্ট, পরামর্শ সরকারের

BHIM app, Paytm, PhonePe, Amazon Pay, Google Pay, WhatsApp Pay-ব্যবহার করতে পারেন। এই অ্যাপগুলি UPI, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড আর নেটবাঙ্কিং-মারফত টাকার আদানপ্রদান করে থাকে।

করোনার পরিস্থিতিতে আতঙ্কিত গোটা বিশ্ব। দেশের মানুষকে ‘কোয়ারেন্টাইন’ থাকার নির্দেশ দেওয়া হয়েছে। করোনার প্রকোপ কমাতেই এই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ভয়ঙ্কর সংক্রমণের পরিস্থিতিতে হাতে হাতে টাকার লেনদেন বিপজ্জনক হতে পারে বলেও মনে করেছেন ওয়াকিবহালমহল। একইসঙ্গে, ঘরবন্দি থাকার ফলে বাইরে গিয়ে টাকা পয়সা লেনদেন যতটা সম্ভব এড়িয়ে চলাই ভালো। এই সময় ডিজিটাল পেমেন্ট ব্যবহারের পরামর্শ দিচ্ছে প্রশাসন।

আর্থিক লেনদেন এর মাধ্যমেই এক জনের হাত থেকে অপর জনের হাতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রবণতা রয়েছে। তাই সাবধানতা অবলম্বের জন্যই এখন আর্থিক লেনদেন বন্ধ করে ডিজিটাল পেমেন্ট করতে পারেন। প্রসঙ্গত, আরবিআই ঘোষণা করেছে, এনইএফটি, আইএমপিএস, ইউপিআই এবং বিবিপিএস-সহ ডিজিটাল লেনদেনের পদ্ধতিগুলি আপাতত ২৪ ঘন্টা খোলা থাকবে।

BHIM app, Paytm, PhonePe, Amazon Pay, Google Pay, WhatsApp Pay-ব্যবহার করতে পারেন। এই অ্যাপগুলি UPI, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড আর নেটবাঙ্কিং-মারফত টাকার আদানপ্রদান করে থাকে। এখন অধিকাংশ দোকানেই ফোন পে, পে টিএমের তাঁদের এমন করার থেকে বিরত থাকার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। অনেক ক্ষেত্রেই দেখা যায় বহু মানুষে টাকা গোনার সময় থুথু ব্যবহার করেন। যা এই পরিস্থিতিতে খুবই বিপদজনক। অন্যদিকে, ব্যাঙ্কিং সেক্টরে যাঁরা নিত্যদিন টাকার আদান প্রদান করছেন তাঁদের নিরাপত্তা নিয়েও চিন্তিত সরকার। কাজেই, নগদ টাকা না ব্যবহার করে গতে বাঁধা ডিজিটাল লেনদেনের দিকে জোর দিচ্ছে সরকার।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Digital payments help you do that lets listen to these stalwarts and adopt digital payments told narendra modi

Next Story
করোনা পরিস্থিতিতে বন্ধ হল স্মার্টফোন তৈরি, শীর্ঘই হচ্ছে না নতুন ফোন ল়ঞ্চ
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com