বড় খবর

জম্মু ও কাশ্মীরে বিনামূল্যে পরিষেবা দিচ্ছে ডিশ-টিভি

বিতর্কিত ভূস্বর্গে কোথায় কী হচ্ছে সে বিষয়ে রাজ্যের মানুষের অবগত থাকার প্রয়োজন বলে মনে করছে ডিশ টিভি। কাজেই সেখানে বিনামূল্যে বেশ কয়েকদিন টিভি দেখার সুযোগ করে দিয়েছে এই সংস্থা।

জম্মু ও কাশ্মীর উপত্যাকায় জারি রয়েছে ১৪৪ ধারা। যার ফলে বন্ধ রয়েছে ল্যান্ডলাইন, ইন্টারনেট পরিষেবা। সুতরাং যে কোনো অনলাইন ট্রানজাকশনও করা সম্ভব নয় এখন। এই পরিস্থিতিতে একমাত্র ভরসা টিভি। কারণ বিতর্কিত ভূস্বর্গে কোথায় কী হচ্ছে সে বিষয়ে রাজ্যের মানুষের অবগত থাকার প্রয়োজন বলে মনে করছে ডিশ টিভি। কাজেই সেখানে বিনামূল্যে বেশ কয়েকদিন টিভি দেখার সুযোগ করে দিয়েছে এই সংস্থা। সোমবার সংস্থার পক্ষ থেকে জানানো হয়, রিচার্জের নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেও চালু রাখা হবে পরিষেবা। ‘Auto Pay Later’ অপশনের সাহায্যে রিচার্জের শেষ তারিখ পার হওয়ার পরেও চালু থাকবে ডিটিএইচ পরিষেবা।

ডিশটিভির রিচার্জ করতে গেলে কাশ্মীরের বাসিন্দাদের অনলাইনের মাধ্যমে টাকা মেটাতে হবে। ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকার কারণে কোনোভাবেই সেটি সম্ভব নয়। তাই গ্রাহকদের সুবিধার্থে রিচার্জের নির্দিষ্ট তারিখ পার হওয়ার পরেও থাকবে সংযোগ। ডিশ-টিভির পক্ষ থেকে জানানো হয়েছে রিচার্জের নির্ধারিত তারিখ পেরিয়ে যাওয়ার ৪ দিন পরেও চালু থাকবে পরিষেবা। পরে সুবিধা বুঝে রিচার্জ করার সুযোগ দেবে সংস্থা।

Dish TV-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ইন্টারনেট সংযোগ না থাকায় জম্মু ও কাশ্মীরের গ্রাহকরা এই মুহূর্তে অনলাইনে আর্থিক লেনদেন করতে পারছে না। রিচার্জের নির্ধারিত তারিখ পেরিয়ে যাওয়ার ৪ দিন পরেও দেখা যাবে টিভি। “টেলিকম টক” বলা হয়, রিচার্জের সমস্যার কথা ভেবে নয়, পরিস্থিতির সমস্ত ঘটনার খবর সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়া প্রয়োজন। ইন্টারনেট নেই সুতরাং একমাত্র টিভি ভরসা ভূস্বর্গের কাছে। সেকারণেই মূলত এই উদ্যোগ।

Get the latest Bengali news and Technology news here. You can also read all the Technology news by following us on Twitter, Facebook and Telegram.

Web Title: Dishtv_india will continue its services in jammu and kashmir

Next Story
পৃথিবীর কান ঘেঁষে বেরিয়ে যাবে বিশালাকার গ্রহাণু!
The moderation of comments is automated and not cleared manually by bengali.indianexpress.com